সংবাদ শিরোনাম
ছাতকে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   র‍্যাবের আভিযানে তালতলা থেকে ৭ জুয়াড়ী গ্রেফতার  » «   সিলেটে গোয়েন্দা সদস্যের উপর হামলা, ৪ জনের কারাদণ্ড  » «   জৈন্তাপুরে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   চুনারুঘাটে অপহরণের পর হত্যা ‘জড়িত’ র‍্যাব সদস্য  » «   ময়না তদন্তের জন্য কবর থেকে তসলিমার লাশ তোলা হবে আজ  » «   সুর পাল্টালেন সুজন  » «   বৃহত্তর সিলেটের অনেক নেতাসহ আ’লীগ থেকে বহিষ্কার হচ্ছেন যে ২০০ নেতা  » «   নায়িকা এখন ভিলেন মিন্নি..৫ দিনের রিমান্ডে  » «   গোলাপগঞ্জে অধ্যক্ষ ও শিক্ষকদের দুর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী  » «   সিলেটে বেড়েছে পাসের হার ও জিপিএ-৫  » «   ‘ওরা দেখেও দেখে না”বুঝেও বুঝে না-আসাদের পাল্টা জবাবে আরিফ  » «   মুম্বইয়ে শতবর্ষী ভবনধসে মৃতের সংখ্যা বেড়ে ১৩  » «   ৪১ শিক্ষাপ্রতিষ্ঠানে পাস করেননি কেউ  » «   একই উত্তর ৯৫৯ পরীক্ষার্থীর খাতায়  » «  

তুরস্কের জন্য ইসরাইলকে প্রয়োজন : এরদোগান

17সিলেটপোষ্ট রিপোর্ট :তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান বলেছেন, তার দেশের জন্য ইহুদিবাদী ইসরাইলকে প্রয়োজন। একইসঙ্গে তিনি বলেছেন, আংকারা ও তেল আবিবের মধ্যে অবশ্যই সম্পর্কের উন্নতি ঘটাতে হবে।

এরদোগান তার ভাষায় বলেন, “প্রকৃতপক্ষে তুরস্কের মতোই ইসরাইলও এ অঞ্চলের একটি দেশ এবং আমাদেরকে অবশ্যই এ কথা মানতে হবে যে, আমাদের ইসরাইলকে প্রয়োজন রয়েছে। এটিই এখন এ অঞ্চলের বাস্তবতা।”

“দু পক্ষ আন্তরিকতার সঙ্গে পদক্ষেপ নিলে তুরস্ক ও ইসরাইলের মধ্যকার সম্পর্ক স্বাভাবিক করা সম্ভব।” সৌদি আরব সফর শেষে শনিবার দেশে ফিরে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় এসব কথা বলেছেন।

২০১০ সালে গাজা উপত্যকা অভিমুখী তুর্কি ত্রাণবহরে ইসরাইলের কমান্ডো বাহিনীর হামলায় নয়জন ত্রাণকর্মী নিহত হওয়ার পর তেল আবিবের সঙ্গে আংকারার সম্পর্কের অবনতি ঘটে। তবে, সম্প্রতি তুরস্ক ও ইসরাইল সম্পর্ক স্বাভাবিক করার উদ্যোগ নেয়া হয়েছে। এ জন্য দু পক্ষ সুইজারল্যান্ডে কয়েক দফা গোপন বৈঠক করেছে এবং প্রাথমিক একটি সমঝোতাও হয়েছে। ওই সমঝোতা অনুসারে ইসরাইল ত্রাণকর্মী হত্যার জন্য তুরস্ককে ক্ষতিপূরণ দেবে এবং ইসরাইল থেকে গ্যাস পাবে তুরস্ক। এছাড়া হামাসের কোনো সিনিয়র নেতাকে তুরস্কে ঢুকতে দেবে না এরদোগান সরকার।

সর্বশেষ সংবাদ

Developed by:

.