সংবাদ শিরোনাম
“মুজিব বর্ষ” উদযাপন উপলক্ষে বিয়ানীবাজার কৃষি সম্প্রসারন অধিদপ্তরের গাছের চারা রোপন  » «   প্রকৌশলীর উপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে মিছিল সমাবেশ  » «   জেলা পরিষদের অর্থায়নে গোয়াইনঘাটে রাস্তা নির্মাণের উদ্বোধন   » «   মুজিব বর্ষ উপলক্ষে গোয়াইনঘাটে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন  » «   দিরাইয়ে বণ্যায় ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে মানবিক সহায়তা চাল ও ডাল বিতরণ   » «   সিসিক মেয়রের সাথে মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের মতবিনিময়  » «   জাপানে নদীতে পরিণত হয়েছে রাস্তা, নিহত বেড়ে ৪৪  » «   কিংবদন্তি সংগীতশিল্পী এন্ড্রু কিশোর আর নেই  » «   জগন্নাথপুরে আরো ১জন স্বাস্থ্যকর্মী সহ ২জন করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত ৯৫: সুস্থ ৬৮  » «   পিয়নের ব্যাংক অ্যাকাউন্টে ৩০ কোটি টাকা  » «   জাফলংয়ে টাস্কফোর্সের অভিযানে ১লক্ষ ৯০হাজার টাকা জরিমানা   » «   দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৪৪ জনের মৃত্যু:নতুন সনাক্ত ৩২০১  » «   প্রবাসীদের জন্য ফি ছারা ইকামা ও ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার  » «   সিলেটে করোনাভাইরাসে কেড়ে নিল এক নার্সের প্রাণ  » «   তাহিরপুরের চাদাঁবাজ কাশেম ও ফয়সল গংদের গ্রেফতারের দাবীতে শ্রমিকদের মানববন্ধন   » «  

তুরস্কের জন্য ইসরাইলকে প্রয়োজন : এরদোগান

17সিলেটপোষ্ট রিপোর্ট :তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান বলেছেন, তার দেশের জন্য ইহুদিবাদী ইসরাইলকে প্রয়োজন। একইসঙ্গে তিনি বলেছেন, আংকারা ও তেল আবিবের মধ্যে অবশ্যই সম্পর্কের উন্নতি ঘটাতে হবে।

এরদোগান তার ভাষায় বলেন, “প্রকৃতপক্ষে তুরস্কের মতোই ইসরাইলও এ অঞ্চলের একটি দেশ এবং আমাদেরকে অবশ্যই এ কথা মানতে হবে যে, আমাদের ইসরাইলকে প্রয়োজন রয়েছে। এটিই এখন এ অঞ্চলের বাস্তবতা।”

“দু পক্ষ আন্তরিকতার সঙ্গে পদক্ষেপ নিলে তুরস্ক ও ইসরাইলের মধ্যকার সম্পর্ক স্বাভাবিক করা সম্ভব।” সৌদি আরব সফর শেষে শনিবার দেশে ফিরে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় এসব কথা বলেছেন।

২০১০ সালে গাজা উপত্যকা অভিমুখী তুর্কি ত্রাণবহরে ইসরাইলের কমান্ডো বাহিনীর হামলায় নয়জন ত্রাণকর্মী নিহত হওয়ার পর তেল আবিবের সঙ্গে আংকারার সম্পর্কের অবনতি ঘটে। তবে, সম্প্রতি তুরস্ক ও ইসরাইল সম্পর্ক স্বাভাবিক করার উদ্যোগ নেয়া হয়েছে। এ জন্য দু পক্ষ সুইজারল্যান্ডে কয়েক দফা গোপন বৈঠক করেছে এবং প্রাথমিক একটি সমঝোতাও হয়েছে। ওই সমঝোতা অনুসারে ইসরাইল ত্রাণকর্মী হত্যার জন্য তুরস্ককে ক্ষতিপূরণ দেবে এবং ইসরাইল থেকে গ্যাস পাবে তুরস্ক। এছাড়া হামাসের কোনো সিনিয়র নেতাকে তুরস্কে ঢুকতে দেবে না এরদোগান সরকার।

সর্বশেষ সংবাদ

Developed by:

.