সংবাদ শিরোনাম
কদমতলীতে গরুর স্বাস্থ্য পরীক্ষা না করে জবাই করার অপরাধে জরিমানা  » «   নেতাদের আবেগে আটকে গেল রাহুল মমতার পদত্যাগ  » «   জগন্নাথপুরে ধর্ষণের অভিযোগে শিক্ষক গ্রেপ্তার  » «   রাজনৈতিক দলে না থাকলেও ঐক্যফ্রন্টের সঙ্গে থাকবো  » «   ব্রাহ্মণবাড়িয়ায় ভিপি নুরের ইফতারে ছাত্রলীগের বাধা, রেস্টুরেন্টে তালা  » «   পরিকল্পনামন্ত্রী আজ ব্যাঙ্কক যাচ্ছেন  » «   ঈদে এটিএম বুথে পর্যাপ্ত টাকা রাখার নির্দেশ  » «   এবারের বাজেট ৫ লাখ কোটি টাকার বেশি হবে : প্রধানমন্ত্রী  » «   বিশ্বের ক্ষুদ্রতম ফাইভ স্টার হোটেল জর্দানে  » «   ইন্দোনেশিয়ায় নির্বাচনে কারচুপির অভিযোগ নিয়ে আদালতে পরাজিত প্রেসিডেন্ট প্রার্থী  » «   কাবুলে মসজিদে বোমা হামলায় নিহত ৩  » «   সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকে অস্ত্রধারীদের গুলিতে নিহত ৫০  » «   ওয়েব সিরিজে পরী!  » «   জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকীতে জেলা বিএনপির দু’দিনের কর্মসূচি  » «   সিলেট-জকিগঞ্জ সড়কে বাসের চাকায় পিষ্ট হয়ে এক বৃদ্ধের মৃত্যু  » «  

তুরস্কের জন্য ইসরাইলকে প্রয়োজন : এরদোগান

17সিলেটপোষ্ট রিপোর্ট :তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান বলেছেন, তার দেশের জন্য ইহুদিবাদী ইসরাইলকে প্রয়োজন। একইসঙ্গে তিনি বলেছেন, আংকারা ও তেল আবিবের মধ্যে অবশ্যই সম্পর্কের উন্নতি ঘটাতে হবে।

এরদোগান তার ভাষায় বলেন, “প্রকৃতপক্ষে তুরস্কের মতোই ইসরাইলও এ অঞ্চলের একটি দেশ এবং আমাদেরকে অবশ্যই এ কথা মানতে হবে যে, আমাদের ইসরাইলকে প্রয়োজন রয়েছে। এটিই এখন এ অঞ্চলের বাস্তবতা।”

“দু পক্ষ আন্তরিকতার সঙ্গে পদক্ষেপ নিলে তুরস্ক ও ইসরাইলের মধ্যকার সম্পর্ক স্বাভাবিক করা সম্ভব।” সৌদি আরব সফর শেষে শনিবার দেশে ফিরে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় এসব কথা বলেছেন।

২০১০ সালে গাজা উপত্যকা অভিমুখী তুর্কি ত্রাণবহরে ইসরাইলের কমান্ডো বাহিনীর হামলায় নয়জন ত্রাণকর্মী নিহত হওয়ার পর তেল আবিবের সঙ্গে আংকারার সম্পর্কের অবনতি ঘটে। তবে, সম্প্রতি তুরস্ক ও ইসরাইল সম্পর্ক স্বাভাবিক করার উদ্যোগ নেয়া হয়েছে। এ জন্য দু পক্ষ সুইজারল্যান্ডে কয়েক দফা গোপন বৈঠক করেছে এবং প্রাথমিক একটি সমঝোতাও হয়েছে। ওই সমঝোতা অনুসারে ইসরাইল ত্রাণকর্মী হত্যার জন্য তুরস্ককে ক্ষতিপূরণ দেবে এবং ইসরাইল থেকে গ্যাস পাবে তুরস্ক। এছাড়া হামাসের কোনো সিনিয়র নেতাকে তুরস্কে ঢুকতে দেবে না এরদোগান সরকার।

সর্বশেষ সংবাদ

Developed by:

.