সংবাদ শিরোনাম
শাবিপ্রবি-তে গভীর রাতে ড.জাফর ইকবাল :অনশন ভাঙলেও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা  » «   আমরণ অনশন ভাঙতে রাজী হন নি শাবিপ্রবির শিক্ষার্থী-আন্দোলন অব্যাহত  » «   বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের পর এবার শাবিপ্রবির ভিসির বাসভবনে খাবার ও ঔষধ পাঠাতে দিচ্ছে না আন্দোলনকারীরা  » «   হবিগঞ্জ আদালতের ২৮ জন বিচারকের মধ্যে ১০জনই করোনা আক্রান্ত!  » «   একদফা দাবিতে অনড় শাবিপ্রবির শিক্ষার্থীরা-ভিসি’র বাসভবনের বিদ্যুৎ সংযোগ বন্ধ  » «   শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মৃত্যুর পথে আন্দোলনরত শিক্ষার্থী”রা  » «   ছাতকে প্রতিপক্ষের হামলায় আহত-২, গ্রেফতার-১  » «    যারা সন্ত্রাসকে পছন্দ করে তারাই র‌্যাবের বিরুদ্ধে অপপ্রচার করে.সুনামগঞ্জের দিরাইয়ে পররাষ্ট্রমন্ত্রী  » «   ১৫০ পরিবারের মধ্যে চাউল বিতরণ করল অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   অবৈধ বালু উত্তোলনের দায়ে দোয়ারাবাজারে,৭ শ্রমিককে কারাদণ্ড  » «   সিলেটের পথ শিশুরা ড্যান্ডিতে আশক্ত  » «   আমরণ অনশনে শাবি শিক্ষার্থীরা:সরকারি সিদ্ধান্তের অপেক্ষায় ভিসি  » «   ভিসি’র পদত্যাগ না হলে আন্দোলন চলবে:শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীরা  » «   ওসমানীনগরে সংঘর্ষে আহত ১২,পাল্টাপাল্টি মামলা  » «   আখালিয়ায় ফার্মেসীতে সন্ত্রাসী হামলায় আহত ১, লুট  » «  

বরখাস্ত দুঙ্গা, ব্রাজিলের নতুন কোচ টিটে

19সিলেটপোস্ট রিপোর্ট :আরো একটি দুঙ্গা যুগের অবসান ঘটলো। প্রথম মেয়াদে দলকে একটি ট্রফি এনে দিতে পারলেও দ্বিতীয় মেয়াদে ছিলেন একদমই নাজুক। বিষয়টি অনেকটা অনুমেয়ই ছিল। ব্রাজিলকে শতবর্ষী কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে নিতে ব্যর্থ হওয়ার কারণে দুঙ্গার বরখাস্তের গুঞ্জন শোনা গেলেও অবশেষে সেটিই সত্যি হলো। আনুষ্ঠানিকভাবে দুঙ্গাকে কোচের পদ থেকে বরখাস্ত করলো ব্রাজিল ফুটবল ফেডারেশন। তার পরিবর্তে ব্রাজিলের নতুন কোচ হিসেবে দায়িত্ব নিচ্ছেন করিন্থিয়াসের কোচ টিটে।

২০১৪ বিশ্বকাপে জার্মানির কাছে ৭-১ গোলে হারার পরেই স্কলারির স্থলাভিষিক্ত হন দুঙ্গা। কিন্তু প্রথম মেয়াদেই তিনি ২০১৫ কোপা আমেরিকাতে ব্যর্থ হন। দ্বিতীয় সুযোগ হিসেবে শতবর্ষী কোপা আমেরিকাকে সামনে পেলেও ভরাডুবির মাধ্যমে কোপা মিশন শেষ করে ব্রাজিল। কোপার প্রথম ম্যাচে ইকুয়েডরের সঙ্গে ড্র এবং দ্বিতীয় ম্যাচে দুর্বল হাইতিকে ৭-১ গোলে হারিয়েও চাকরি রক্ষা হয়নি দুঙ্গার। বরং বাঁচা-মরার ম্যাচে পেরুর কাছে বিতর্কিত এক গোলে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় ব্রাজিল।

এর আগেও ২০০৬-২০১০ সাল পর্যন্ত ব্রাজিল দলের কোচ হিসেবে ছিলেন দুঙ্গা। সে সময় ব্রাজিলকে ফিফা কনফেডারেশনস কাপ জেতালেও ২০১০ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নেয়ায় বরখাস্ত হতে হয়েছিল তাকে।

টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েও নিজের চাকরি নিয়ে ভয়ে ছিলেন না দুঙ্গা। সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, একমাত্র মৃত্যুকে ভয় পান তিনি কিন্তু চাকরি চলে যাওয়াকে ভয় পান না। কিন্তু শেষপর্যন্ত তাকে বরখাস্তই করলো ব্রাজিল। দুঙ্গার পরিবর্তে নতুন কোচ টিটে কয়েকদিনের ভেতরেই দলের দায়িত্ব গ্রহণ করবেন। টিটে বর্তমানে করিন্থিয়াসের কোচের দায়িত্বে আছেন। চেলসিকে হারিয়ে করিন্থিয়াসকে ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপ জেতাতে কার্যকরী ভূমিকা পালন করেন তিনি। এছাড়া জুভেন্টাস-পালমেইরাসের মতো ক্লাবেরও কোচ ছিলেন তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.