সংবাদ শিরোনাম
ডিগ্রি কলেজের প্রভাষক-কর্মচারীদের এমপিওভুক্তির সুযোগে হাইকোর্টের রুল  » «   মাধ্যমিকে ভর্তি আবেদনের সময় বাড়ল  » «   একজন মানুষ তাঁর কর্মের মাধ্যমে সবার কাছে প্রিয় বা অপ্রিয় হন: চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আহমদ  » «   পদত্যাগ করলেন মুরাদ হাসান  » «   সংবাদ সম্মেলনে প্রবাসীর অভিযোগ:‘অন্যায়ভাবে আমাদের বাসাবাড়ি ভেঙে দিয়েছেন মেয়র আরিফ’  » «   সুনামগঞ্জের সদরগড়ে দুইপক্ষের ঝগড়া থামাতে গিয়ে এক সালিশকে পিঠিয়ে হত্যা  » «   জৈন্তাপুরে সিজদারত অবস্থায় এক ইমামের মৃত্যু  » «   সিলেটে আসছে শীত বদলে যাচ্ছে তাপমাত্রা-কাপড়ের দোকানে ক্রেতাদের ভিড়  » «   কুলাউড়ায় নবনির্বাচিত হাজিপুর ইউপি চেয়ারম্যানের ইন্ধনে সীমানা প্রাচীর ভাংচুর  » «   সুনামগঞ্জে ছাত্রদলের মিছিলে পুলিশের বাঁধা  » «   ইংল্যান্ডে প্রতি ৬০ জনে একজন কোভিড আক্রান্ত  » «   ছাতকের তেরা মিয়া হত্যা মামলায় একজনকে যাবজ্জীবন ও ৯ জনকে কারাদন্ড  » «   দোয়ারাবাজারে কাজ করতে দেরি হওয়ায় দোকান ভাঙচুর, মারধর   » «   সিলেটে বর্ণাঢ্য আয়োজনে বরণ করা হয়েছে বিজয়ের মাস ডিসেম্বরকে  » «   কানাইঘাটের আনন্দ কমিউনিটি সেন্টারে শোকের ছায়া-নারী বাবুর্চি সহ দু-জনের লাশ উদ্ধার  » «  

ট্রাকচালক-আড়তমালিকদের সংঘর্ষে মামলা

4সিলেটপোস্ট রিপোর্ট :সিলেটের কালিঘাটে ট্রাকচালক ও শ্রমিকদের সঙ্গে আড়ত মালিক ও কর্মচারীদের মধ্যকার সংঘর্ষের ঘটনায় ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরো ২শ জনকে আসামি করে থানায় মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার রাত পৌনে ১টার দিকে সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি আবদুস সালাম বাদী হয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি মডেল থানায় মামলাটি করেন।

মামলার এজাহারে কালিঘাট চাউলের আড়ত করিম ব্রাদার্সের মালিক মো. ফারুক মিয়া, কর্মচারী হুমায়ুন মিয়া, রাসেল, রুবেল, লিটন, মানিক, মালেকসহ অজ্ঞাতনামা আরো ২০০ জনকে আসামি করা হয়।

মামলার বাদী সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি আবদুস সালাম জানান, বৃহস্পতিবার বিকেলে নগরীর কালিঘাটে ট্রাক ও পিকআপভ্যান শ্রমিকরা গাড়ি পার্কিংয় করে মালামাল তোলার সময় কিছুটা যানজট দেখা দেয়। এ সময় কালিঘাটের করিম ব্রাদার্স চাউলের আড়তের মালিক ফারুক মিয়া নিজে ও তার দোকান শ্রমিক পিকআপ চালকদেরকে গালিগালাজ করেন। এছাড়াও ফারুক মিয়া অতর্কিতভাবে লাঠি দিয়ে পরিবহন শ্রমিকদেরকে মারধোর শুরু করেন। এ সময় তার নির্দেশে তার কর্মচারিরা দেশিয় অস্ত্র দা, রড, লাঠি, শাবল নিয়ে ট্রাক ও পিকআপ চালক শ্রমিকদের উপর হামলা চালায়। তাদের সাথে যোগ দেয় ২ শতাধিক দোকান মালিক-শ্রমিক।

হামলায় শহীদ ও কালা নামের দুই ট্রাক শ্রমিক গুরুতর আহত হয়। এছাড়া আরো ২০ থেকে ২৫ জন শ্রমিক আহত হন। আহতরা সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। হামলাকালে ব্যবসায়ী ও শ্রমিকরা ১৪৫টি গাড়ি ভাঙচুর করে। এতে পরিবহন শ্রমিকদের প্রায় ১ কোটি ৬০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

কোতোয়ালি থানার ওসি সোহেল আহমদ এজাহারের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত সিলেট নগরীর পাইকারী ব্যবসার প্রাণকেন্দ্র কালিঘাটে ডালপট্টি ও চাউলপট্টিতে দফায় দফায় সংঘর্ষ হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৬টি কাঁদানে গ্যাস ও ৪ রাউন্ড গুলি ছোঁড়ে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.