সংবাদ শিরোনাম
ডিগ্রি কলেজের প্রভাষক-কর্মচারীদের এমপিওভুক্তির সুযোগে হাইকোর্টের রুল  » «   মাধ্যমিকে ভর্তি আবেদনের সময় বাড়ল  » «   একজন মানুষ তাঁর কর্মের মাধ্যমে সবার কাছে প্রিয় বা অপ্রিয় হন: চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আহমদ  » «   পদত্যাগ করলেন মুরাদ হাসান  » «   সংবাদ সম্মেলনে প্রবাসীর অভিযোগ:‘অন্যায়ভাবে আমাদের বাসাবাড়ি ভেঙে দিয়েছেন মেয়র আরিফ’  » «   সুনামগঞ্জের সদরগড়ে দুইপক্ষের ঝগড়া থামাতে গিয়ে এক সালিশকে পিঠিয়ে হত্যা  » «   জৈন্তাপুরে সিজদারত অবস্থায় এক ইমামের মৃত্যু  » «   সিলেটে আসছে শীত বদলে যাচ্ছে তাপমাত্রা-কাপড়ের দোকানে ক্রেতাদের ভিড়  » «   কুলাউড়ায় নবনির্বাচিত হাজিপুর ইউপি চেয়ারম্যানের ইন্ধনে সীমানা প্রাচীর ভাংচুর  » «   সুনামগঞ্জে ছাত্রদলের মিছিলে পুলিশের বাঁধা  » «   ইংল্যান্ডে প্রতি ৬০ জনে একজন কোভিড আক্রান্ত  » «   ছাতকের তেরা মিয়া হত্যা মামলায় একজনকে যাবজ্জীবন ও ৯ জনকে কারাদন্ড  » «   দোয়ারাবাজারে কাজ করতে দেরি হওয়ায় দোকান ভাঙচুর, মারধর   » «   সিলেটে বর্ণাঢ্য আয়োজনে বরণ করা হয়েছে বিজয়ের মাস ডিসেম্বরকে  » «   কানাইঘাটের আনন্দ কমিউনিটি সেন্টারে শোকের ছায়া-নারী বাবুর্চি সহ দু-জনের লাশ উদ্ধার  » «  

বছরে ২ কোটি টাকা বেতনেও মিলছে না লোক

4সিলেটপোস্ট রিপোর্ট::নিউজিল্যান্ডের মফস্বল শহরের একটি ছোট হাসপাতালে ডাক্তার নিয়োগে বার্ষিক ৪ লাখ নিউজিল্যান্ড ডলার বা ২ কোটি টাকারও বেশি বেতনের প্রস্তাব দেয়া হয়েছে। অবিশ্বাস্য হলেও সত্য গত ২ বছরে একটিও চাকরির আবেদন জমা পড়েনি।

নর্থ আইল্যান্ডের ছোট্ট শহর টকোরোয়ায় অবস্থিত হাসপাতালটির মালিক ৬১ বছর বয়সী ড. অ্যালান কেনি। শহরটিতে মাত্র ১৩,৬০০ লোকের বসবাস। ড. কেনি জুনিয়র ডাক্তার নিয়োগে ৪টি মেডিকেল রিক্রুটমেন্ট ফার্মের শরণাপন্ন হয়েও কাউকে নিয়োগ দিতে পারেননি।

ড. কেনি বলেন, কাজ ছাড়া আমার ভালো লাগে না এবং কাজ নিয়ে থাকতে চাই। ডাক্তারদের এখানে আনার জন্য আমাকে মারাত্মক বেগ পেতে হচ্ছে।তিনি বলেন, ‘অকল্যান্ডে মেডিকেলে পড়ুয়ারা অধিকাংশই ধনী পরিবারের সন্তান। গতবছর একজন বিকল্প ডাক্তার না পাওয়ায় আমার হলিডে ভ্রমণ বাতিল করতে হয়েছিল। জানি না এ বছর কি হবে।

এক বছরে ১২ সপ্তাহ ছুটি থাকবে এই চাকরিতে। হাসপাতালটিতে মাত্র ৬ জন ডাক্তার কর্মরত আছেন। কিন্তু তারপরও কাউকেই আকৃষ্ট করা সম্ভব হচ্ছে না হাসপাতালটিতে যোগ দিতে।

তিনি আরো বলেন, হাসপাতালটি ক্রমেই বড় হচ্ছে এবং বর্তমানে প্রায় ৬,০০০ রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। তাই কিছু সংখ্যক ডাক্তার নিয়োগ জরুরি হয়ে পড়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.