সংবাদ শিরোনাম
জৈন্তাপুর সীমান্তে ভারতীয় গরুর দুইটি চালান আটক  » «   বড়লেখা স্ত্রী শাশুড়িসহ ৪ জনকে কুপিয়ে হত্যা : অবশেষে কানন বালাও না ফেরার দেশে  » «   স্টুডেন্ট ভিসায় বিদেশ পাড়ি মৌলভীবাজারের রহিমার:দেশে ফিরে আত্মহত্যার চেষ্টা  » «   মৌলভীবাজারের শেরপুর এলাকায় পিকআপচাপায় ২ অটোরিকশাযাত্রী নিহত  » «   তাহিরপুরে যুবকের মাথা ফাটাল কিশোর গ্যাং  » «   বাহুবলে অটোরিকশার গ্যাস নিতে গিয়ে প্রাণ হারালেন ২ চালক  » «   মৌলভীবাজারে জুতার দোকানে আগুন, একই পরিবারের ৫ জন নিহত  » «   সিলেটে পণ্যবাহী ট্রাক ধর্মঘট প্রত্যাহার  » «   মসজিদ নির্মাণে আর্থিক অনুদান বন্ধ করছে সৌদি!  » «   চট্টগ্রামের আঞ্চলিক গান গাইলেন ও শুনলেন প্রধানমন্ত্রী (ভিডিওসহ)  » «   ওমরাহ পালনে গিয়ে যে সুখবর পেলেন তাসকিন  » «   চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৮০ ছাড়িয়েছে  » «   জৈন্তাপুরে জোরপূর্বক অপহরণ করে ধর্ষণ: মামলার আসামি গ্রেপ্তার  » «   সুনামগঞ্জে দুই বছরের মধ্যেই কৃষি বিশ্ববিদ্যালয় হবে-পরিকল্পনামন্ত্রী  » «   সিলেটে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক কাস্টমস দিবস  » «  

আফরিনে প্রতিরোধের মুখে তুরস্ক, ৭ সেনা নিহত

15সিলেটপোস্ট রিপোর্ট::তুরস্ক ও সিরিয়ার সীমান্তবর্তী অঞ্চল আফরিনে কুর্দিবিরোধী অভিযান চালাতে গিয়ে শনিবার তীব্র প্রতিরোধের মুখে পড়েছে দেশটির সেনাবাহিনী। কুর্দি যোদ্ধাদের হামলায় গতকাল অন্তত পাঁচ সেনা সদস্য নিহত হয়েছে। এর আগে দুই সেনা নিহত হয়েছে। গত ২০ জানুয়ারি অভিযান শুরুর পর থেকে এ পর্যন্ত ১৪ জন সেনা সদস্য নিহতের ঘটনা ঘটল।

অপরদিকে, অভিযানে নয় শতাধিক কুর্দি যোদ্ধাকে হত্যার দাবি করেছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।

বিবিসি এক প্রতিবেদনে বলেছে, অভিযান শুরুর পর এই প্রথম এতটা প্রতিরোধের মুখে পড়ল তুর্কি বাহিনী।

এদিকে, দেশটির প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিম সতর্ক করে বলেছেন, এর জন্য জঙ্গিদের কড়া মূল্য দিতে হবে। এরপর আফরিনে বিমান হামলা চালায় তুর্কি বাহিনী।

প্রসঙ্গত, গত ২০ জানুয়ারি আফরিনে যুক্তরাষ্ট্র সমর্থিত ওয়াইপিজি (পিপল’স প্রটেকশন ইউনিট) বিদ্রোহীদের বিরুদ্ধে অপারেশন ‘অলিভ ব্রাঞ্চ’ শুরু করে তুরস্ক।

আঙ্কারা বলছে, ওয়াইপিজি একটি সন্ত্রাসী সংগঠন এবং এরা নিষিদ্ধ ঘোষিত কুর্দিস্তান ওয়ার্কাস পার্টির (পিকেকে) একটা অংশ। তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলে গত প্রায় তিন দশক ধরে স্বাধীনতার দাবিতে আন্দোলন করছে কুর্দিরা।

সর্বশেষ সংবাদ

Developed by:

.