সংবাদ শিরোনাম
ভারত থেকে পিয়াজ আসছে দাম কমতির দিকে  » «   তাহিরপুর সীমান্তে ভারতীয় গোলকাঠ উদ্বার  » «   সিলেটে ৩ জন চিকিৎসকসহ নতুন করে ১৩ জনের করোনাভাইরাস শনাক্ত  » «   জেলা তথ্য অফিসের উপ পরিচালক মিলি করোনা ভাইরাসে আক্রান্ত  » «   খাদিমনগর ইউনিয়নে চুরি হওয়া গরুসহ দুই চোর আটক  » «   মেয়র আরিফের রোগমুক্তি কামনায় মহানগর  ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের দোয়া  » «   আল্লামা শফীর জানাজা সম্পন্ন, লাখো মানুষের ঢল  » «   মৃত ইডেন মহিলা কলেজের শিক্ষিকাকে বদলি  » «   সাবেক মেয়র কামরানের ছোট ভাই বখতিয়ার আহমদ কানিছ আর নেই  » «   যে কেউ পাবে না আওয়ামী লীগের মনোনয়নপত্র  » «   ইউএনও ওয়াহিদা ও তার স্বামীকে বদলি  » «   দক্ষিণ সুরমায় নারীকে মারধরের অভিযোগে ট্রাভেলস ব্যবসায়ী গ্রেফতার  » «   দৌড়বিদ-সাইক্লিস্ট ও সাঁতারুদের পদচারণায় মুখরিত ওসমানীনগর  » «   মহানগর পুলিশের অভিযানে গণধর্ষণ মামলার দুই আসামি গ্রেপ্তার  » «   সিলেটে বঞ্চিত আওয়ামী লীগের উদ্যোগে প্রতিবাদ মিছিল  » «  

আফরিনে প্রতিরোধের মুখে তুরস্ক, ৭ সেনা নিহত

15সিলেটপোস্ট রিপোর্ট::তুরস্ক ও সিরিয়ার সীমান্তবর্তী অঞ্চল আফরিনে কুর্দিবিরোধী অভিযান চালাতে গিয়ে শনিবার তীব্র প্রতিরোধের মুখে পড়েছে দেশটির সেনাবাহিনী। কুর্দি যোদ্ধাদের হামলায় গতকাল অন্তত পাঁচ সেনা সদস্য নিহত হয়েছে। এর আগে দুই সেনা নিহত হয়েছে। গত ২০ জানুয়ারি অভিযান শুরুর পর থেকে এ পর্যন্ত ১৪ জন সেনা সদস্য নিহতের ঘটনা ঘটল।

অপরদিকে, অভিযানে নয় শতাধিক কুর্দি যোদ্ধাকে হত্যার দাবি করেছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।

বিবিসি এক প্রতিবেদনে বলেছে, অভিযান শুরুর পর এই প্রথম এতটা প্রতিরোধের মুখে পড়ল তুর্কি বাহিনী।

এদিকে, দেশটির প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিম সতর্ক করে বলেছেন, এর জন্য জঙ্গিদের কড়া মূল্য দিতে হবে। এরপর আফরিনে বিমান হামলা চালায় তুর্কি বাহিনী।

প্রসঙ্গত, গত ২০ জানুয়ারি আফরিনে যুক্তরাষ্ট্র সমর্থিত ওয়াইপিজি (পিপল’স প্রটেকশন ইউনিট) বিদ্রোহীদের বিরুদ্ধে অপারেশন ‘অলিভ ব্রাঞ্চ’ শুরু করে তুরস্ক।

আঙ্কারা বলছে, ওয়াইপিজি একটি সন্ত্রাসী সংগঠন এবং এরা নিষিদ্ধ ঘোষিত কুর্দিস্তান ওয়ার্কাস পার্টির (পিকেকে) একটা অংশ। তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলে গত প্রায় তিন দশক ধরে স্বাধীনতার দাবিতে আন্দোলন করছে কুর্দিরা।

সর্বশেষ সংবাদ

Developed by:

.