সংবাদ শিরোনাম
নাগরিকত্ব আইনের বিরুদ্ধে এবার পশ্চিমবঙ্গ আর মেঘালয়ে বিক্ষোভ  » «   যুক্তরাজ্যের নির্বাচনে ৪ বাংলাদেশি নারীর নিরঙ্কুশ জয়  » «   বাংলাদেশের ভাগ্য নিয়ে কেউ যেন ছিনিমিনি খেলতে না পারে : প্রধানমন্ত্রী  » «   বঙ্গবন্ধু বিপিএলে টস জিতে ফিল্ডিং নিয়েছে সিলেট  » «   দৈনিক সংগ্রামের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে ॥ মুক্তিযুদ্ধ মন্ত্রী  » «   সিলেট-তামাবিল থেকে জালনোটসহ গ্রেপ্তার ২  » «   মহাজনপট্রি থেকে ওয়ারেন্টভূক্ত আসামী গ্রেফতার  » «   সিলেটে বিএনপির ৫৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা  » «   ব্রিটেনে কনজারভেটিভ পার্টির বড় জয়  » «   কেরানীগঞ্জ ট্র্যাজেডি: এ নিয়ে ১৪ জনের মৃত্যু  » «   বিজয় দিবসে মহানগর যুবলীগের চিত্রাংকন প্রতিযোগিতা  » «   দক্ষিণ সুরমা থেকে ডাকাত রশিদ গ্রেফতার  » «   কেরানীগঞ্জে আগুন ॥ নিহতের সংখ্যা বেড়ে ৯  » «   ফেক নিউজ ঠেকাতে লড়াইয়ের ঘোষণা দিল ফেসবুক  » «   চবির ৫ হল থেকে দেশিয় অস্ত্র উদ্ধার  » «  

পুঁজিবাজার ধসে বিনিয়োগকারীদের বিক্ষোভ

21সিলেটপোস্ট রিপোর্ট::দেশের পুঁজিবাজারে সূচকের পতন অব্যাহত থাকায় সোমবার দুপুরে বিক্ষোভ করেছেন বিনিয়োগকারীরা। দুপুর দেড়টায় বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে বিক্ষোভ করেন তারা। তবে পুলিশি বাধায় তা ১ ঘণ্টার মধ্যে শেষ হয়।

সংগঠনের সভাপতি মিজান-উর-রশীদ চৌধুরী পরিবর্তন ডটকমকে বলেন, পুঁজিবাজারে ২০১০ সালের ধসের সাথে সম্পৃক্ত কারসাজি চক্রের রাঘব বোয়ালদের শাস্তির আওতায় না আনায় তারা আবারো সক্রিয় হয়ে উঠেছে। ফলে বাজারে মিথ্যা গুজব ছড়িয়ে বিনিয়োগকারীদের প্রভাবিত করছে।

তিনি বলেন, বাজারের বর্তমান পরিস্থিতিতে ধসের কোনো কারণ নেই। কিন্তু কয়েক দিনের অব্যাহত পতনে বাজারের সূচক কমেছে ৫০০ পয়েন্ট।

মিজান-উর-রশীদ বলেন, মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন পুনঃগঠনের পর থেকে বাজারে নেতিবাচক প্রভাব পড়েছে। নতুন দায়িত্বপ্রাপ্তদের দক্ষতা নিয়ে তিনি প্রশ্ন তোলেন।

তিনি বলেন, আমরা বিনিয়োগকারীদের কথা জানাতে রাস্তায় এসেছি। কিন্তু পুলিশ আমাদের শান্তিপূর্ণ সমাবেশে বাধা দিয়েছে। তাই আগামীকাল (৬ ফেব্রুয়ারি) আবারো বিক্ষোভ করবো।

জানা যায়, মুদ্রানীতি ঘোষণার আগ থেকে টানা দরপতনে ভুগছে পুঁজিবাজার। ব্যাংকগুলো এডি রেশিও’র পরিবর্তন আসছে এমন গুজবে বাজারে দরপতন হয়েছিল। কিন্তু বাংলাদেশ ব্যাংক বেসরকারি খাতে প্রবৃদ্ধি বাড়াতে পজেটিভ মুদ্রানীতি ঘোষণা করেছে।

এদিকে, ঘোষিত মুদ্রানীতিকে ইতিবাচক ঘোষণা করে বাংলাদেশ ব্যাংককে অভিনন্দন জানিয়েছে ডিএসই।

উল্লেখ্য, চলতি সপ্তাহের প্রথম কার্যদিবসে বাজারের সার্বিক মূল্য ১৩৩ পয়েন্ট কমে ছিল। এদিকে আজ (সোমবার) ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স ১৮.৫০ পয়েন্ট কমে ৫৮৬৮ পয়েন্টে স্থিতি পায়। এর আগে টানা ৬ কার্যদিবসে ধারাবাহিক পতনে ডিএসইর প্রধান সূচক ৩৪৬ পয়েন্ট কমেছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.