সংবাদ শিরোনাম
‘২১শে আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড তারেক রহমান’  » «   ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন  » «   প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে ঢাকা ছাড়লেন জয়শঙ্কর  » «   ট্রেনের বগিতে ছাত্রীর লাশ ! ধর্ষণের পর হত্যা  » «   লালাখাল সীমান্তে বিএসএফ’র গুলিতে ২ জন গুলিবিদ্ধ, নৌকা আটক  » «   প্রাথমিকের শিক্ষার্থীরা পাবে ভাত, ডিম, কলা ও বিস্কু  » «   মাশরাফি-সাকিব দুজনই খেলবেন রংপুরে’  » «   কাশ্মীর নিয়ে এবার আন্তর্জাতিক আদালতে যাচ্ছে পাকিস্তান  » «   ‘বাড়ি বাড়ি গিয়ে কাশ্মীরি যুবকদের তুলে নেয়া হচ্ছে’  » «   জকিগঞ্জে ৫৫ পিস ইয়াবাসহ আটক ২  » «   এই লাশের সন্ধান চায় ফেঞ্চুগঞ্জ থানা পুলিশ  » «   মাধবপুরে ফেনসিডিলসহ গ্রেপ্তার ২  » «   জগন্নাথপুরে এক রিকশা চালককে চুরির অভিযোগে বেঁধে রেখে হত্যা  » «   মাধবপুরের ডাকাত এরশাদ সিলেট থেকে গ্রেপ্তার  » «   ছাতকে গলায় ফাঁস লাগিয়ে যুবতীর আত্মহত্যা  » «  

বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে ভিয়েতনামের রাষ্ট্রপতি আগ্রহ

13সিলেটপোস্ট রিপোর্ট ::ভিয়েতনামের রাষ্ট্রপতি মি. ত্রান দাই কুয়াং বাংলাদেশের সাথে অর্থনৈতিক সহযোগিতা এবং দ্বিপাক্ষিক বাণিজ্য-বিনিয়োগ বাড়ানোর আগ্রহ প্রকাশ করেছেন।

বাংলাদেশের ক্রমবর্ধমান অর্থনৈতিক প্রবৃদ্ধির ধারা এবং এদেশের বিশাল বাজার বাংলাদেশের সাথে ভিয়েতনামের বাণিজ্য বৃদ্ধির ক্ষেত্রে বিশেষ গুরুত্বপূর্ণ বলে তিনি উল্লেখ করেন।

মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত ‘ভিয়েতনাম-বাংলাদেশ বিজনেস ফোরাম’-এ মূল প্রবন্ধ উপস্থাপনকালে তিনি এ আগ্রহ প্রকাশ করেন।

তিন দিনের বাংলাদেশ সফরে আসা ভিয়েতনামের রাষ্ট্রপতি ফোরামে সেদেশের ৫০টি বাণিজ্য প্রতিষ্ঠানের নেতৃত্ব দেন।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ উপস্থিত ছিলেন।

এফবিসিসিআই, ভিয়েতনামের পরিকল্পনা ও উন্নয়ন মন্ত্রণালয় এবং বাংলাদেশে ভিয়েতনাম দূতাবাস যৌথভাবে এ ফোরামের আয়োজন করে।

এফবিসিসিআই সভাপতি মো: শফিউল ইসলাম (মহিউদ্দিন) অনুষ্ঠানে স্বাগত বক্তব্য উপস্থাপন করেন এবং  এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম সমাপনী বক্তব্য দেন।

ফোরামে ভিয়েতনামের উপ প্রধানমন্ত্রী মি. ফ্যাম বিন মিন, পরিকল্পনা ও বিনিয়োগ মন্ত্রী মি. গুয়েন চি ডাং, ভিয়েতনাম রাষ্ট্রপতির দপ্তরের প্রধান ও মন্ত্রী মি. দাও ভিয়েত ট্রাং, কৃষি ও পল্লী উন্নয়ন মন্ত্রী মি. গুয়েন জুয়ান কুয়ং এবং বাণিজ্য ও বিনিয়োগ উপমন্ত্রী মি. চাও কুয়ক হাং উপস্থিত ছিলেন।

বাংলাদেশে ভিয়েতনামের রাষ্ট্রদূত মি. ত্রান ভ্যান খোয়াও অনুষ্ঠানে অংশ নেন।

এসময় ভিয়েতনাম রাষ্ট্রপতি বাংলাদেশের সাম্প্রতিক উন্নয়ন এবং সাফল্যের প্রশংসা করে দেশটির ‘মধ্যম আয়ের দেশে’ উন্নয়ন প্রক্রিয়াকে তিনি বিশেষ তাৎপর্যপূর্ণ বলে উল্লেখ করেন এবং বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ার অংশীদার হতে আগ্রহ প্রকাশ করেন।

কুয়াং বাংলাদেশের চামড়া খাত, হিমায়িত খাদ্য খাত এবং তথ্যপ্রযুক্তিসহ সম্ভাবনাময় খাতগুলোতে ভিয়েতনামের বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন।

এছাড়াও তিনি বলেন, ভিয়েতনামের স্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতি এবং আকর্ষণীয় বিনিয়োগ সুবিধা গ্রহণ করে বাংলাদেশি ব্যবসায়ীরা সেদেশে বিনিয়োগ করতে পারে।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ভিয়েতনামের সাথে বাংলাদেশের ঐতিহাসিক এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উল্লেখ করে এদেশে ভিয়েতনামের আরও বিনিয়োগ করার আহ্বান জানা।

তিনি বলেন, সরকারের দেয়া আকর্ষণীয় বিনিয়োগ সুবিধা গ্রহণ করে ‘অর্থনৈতিক অঞ্চল’ অথবা এর বাইরে বিভিন্ন খাতে ভিয়েতনাম বিনিয়োগকারীরা বিনিয়োগ করতে পারে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.