সংবাদ শিরোনাম
‘ধর্ষিতা কন্যাকে চুপ থাকতে বলেন’ অস্ট্রেলিয়ার সাবেক প্রধানমন্ত্রী  » «   নিউ জিল্যান্ডে অগ্ন্যুৎপাত ॥ নিহত ১,কয়েকজন নিখোঁজ  » «   বঙ্গবন্ধু বিপিএলে একমাত্র দেশী কোচ সালাউদ্দিন  » «   নারীরা এখন সর্বত্র কাজ করছে ॥ প্রধানমন্ত্রী  » «   ২২ ডিআইজি-অতিরিক্ত ডিআইজি বদলি  » «   এখন থেকে প্রতিদিন তিনবার ফুটপাতে অভিযান চলবে-মেয়র আরিফ  » «   মানবাধিকার দিবস উপলক্ষে সিলেট জেলা বিএনপির শোভাযাত্রা মঙ্গলবার  » «   নগরীর কাষ্টঘর এলাকা থেকে ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেপ্তার  » «   সিলেটে আজ থেকে কার্যকর হলো নতুন সড়ক পরিবহন আইন  » «   কমলগঞ্জে ৫ মাস পর কবর থেকে তরুণীর লাশ উত্তোলন  » «   প্রত্যেক নারীকে অসাম্প্রদায়িক চিন্তা চেতনার হতে হবে: পরিকল্পনামন্ত্রী  » «   দিরাইয়ে দুইদিন থেকে নিখোঁজ কিশোরের মরদেহ উদ্ধার  » «   ছাতকে পিকআপ ভর্তি ভারতীয় কসমেটিকসহ আটক ৩  » «   সিলেটে চালু হচ্ছে আরও একটি সরকারি উচ্চ বিদ্যালয়  » «   রাজধানীতে বিএনপির বিক্ষোভ, আটক ১২  » «  

ব্যাংকিং সেবায় বিলম্ব হলে মোবাইল অ্যাপসে অভিযোগ

23সিলেটপোস্ট রিপোর্ট ::দেশের তফসিলি ব্যাংকে যে কোনো ধরনের ব্যাংকিং সেবা পেতে বিলম্ব হলে গ্রাহকরা এখন থেকে সরাসরি মোবাইল অ্যাপসের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকে অভিযোগ জানাতে পারবেন।

রোববার ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি অ্যান্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্টের উদ্যোগে মোবাইল অ্যাপসটি উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংক গভর্নর ফজলে কবির।

এসময় ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি অ্যান্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্টের বার্ষিক প্রতিবেদন ২০১৬-২০১৭ এর মোড়কও উন্মোচন করেন তিনি।

প্রতিবেদনে বলা হয়, ২০১৬-২০১৭ অর্থবছরে ব্যাংকিং সেবা নিয়ে টেলিফোনে ১,৩৬২টি অভিযোগ আসে। এছাড়া লিখিতভাবে ২,১৬৪টি অভিযোগ আসে। সবমিলিয়ে বছরটিতে ৩,৫২১টি অভিযোগ গ্রহণ করে বাংলাদেশ ব্যাংক।

প্রায় সবগুলো অভিযোগই নিষ্পত্তি করা হয়েছে বলে প্রতিবেদনে দাবি করা হয়েছে।

প্রাপ্ত অভিযোগের অধিকাংশ ছিল সাধারণ ব্যাংকিং সংক্রান্ত যা মোট অভিযোগের ৪০.৫৩ ভাগ। দ্বিতীয় অবস্থানে রয়েছে ঋণ ও অগ্রিম সংক্রান্ত অভিযোগ (১৫.৮২ ভাগ)। তারপর রয়েছে ট্রেড বিল সংক্রান্ত অভিযোগ ১৫.০২ ভাগ।

এছাড়া ডেবিট/ক্রেডিট কার্ড সংক্রান্ত  অভিযোগ ৯.২৩ ভাগ, মোবাইল ব্যাংকিং সংক্রান্ত ২.৪৭ ভাগ, ব্যাংক গ্যারান্টি সংক্রান্ত ২.৩৯ ভাগ, রেমিট্যান্স সংক্রান্ত ১.৮৫ ভাগ এবং বিবিধ অভিযোগ ছিল ১২.৭০ ভাগ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.