সংবাদ শিরোনাম
মাধবপুরে ফেনসিডিলসহ গ্রেপ্তার ২  » «   জগন্নাথপুরে এক রিকশা চালককে চুরির অভিযোগে বেঁধে রেখে হত্যা  » «   মাধবপুরের ডাকাত এরশাদ সিলেট থেকে গ্রেপ্তার  » «   ছাতকে গলায় ফাঁস লাগিয়ে যুবতীর আত্মহত্যা  » «   জৈন্তাপুর থেকে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক  » «   কানাইঘাটে শিশু ধর্ষণের চেষ্টায় ইমাম গ্রেপ্তার  » «   সুনামগঞ্জে নদী থেকে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার  » «   হুজুরের বেশ ধারণ করে ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার করেছে জৈন্তাপুর থানা পুলিশ  » «   বড়লেখায় ভারতীয় মদসহ একজন গ্রেপ্তার  » «   পিকনিক করতে এসে সিলেট-ঢাকা মহাসড়কে দুর্ঘটনায় ৩ শিক্ষার্থীসহ নিহত ৪  » «   নগরীর চারাদিঘীর পাড় ঘুড়ি উড়াতে গিয়ে প্রাণ হারালেন পুলিশ কর্মকর্তা  » «   সিলেটে কখন কোথায় ঈদের জামাত-ঈদগাহ মাঠ থেকে দূরে পার্কিং করে রাখার নির্দেশ  » «   কুলাউড়ায় বড় ভাইয়ের দায়ের কোপে ছোট ভাই রাজিব খুন  » «   অনলাইন প্রেসক্লাবের সভাপতি লুৎফুর রহমানের ঈদ শুভেচ্ছা  » «   এরশাদের কুলখানি সিলেটে ২৩ আগস্ট  » «  

ডিভিডেন্ড ঘোষণা করেছে লাফার্জ হোলসিম

19সিলেটপোস্ট রিপোর্ট ::একীভূত হওয়ার পর প্রথম ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড। ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ চূড়ান্ত ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ অন্তর্বর্তীকালীন ডিভিডেন্ড ঘোষণা দিয়েছিল। সেই হিসাবে ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

জানা যায়, ৩১ ডিসেম্বর ২০১৬ সালের সমপরিমাণ ডিভিডেন্ড ঘোষণা করলেও ৬৪ শতাংশ মুনাফা কমেছে লাফার্জ হোলসিম লিমিটেডের। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৬৯ টাকা এবং এককভাবে ০.৪৩ টাকা। যা আগের বছর অর্থাৎ ২০১৬ সালের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছিল ১.৯২ টাকা এবং এককভাবে ১.২১ টাকা। এসময় কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় কমেছে ৬৪ শতাংশ।

এছাড়া ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৩.১৫ টাকা ও শেয়ার প্রতি নগদ কার্যকরী নগদ অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.১২ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ৭ জুন, বেলা ১১টায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ এপ্রিল।

২০০৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় লাফার্জ হোলসিম (সাবেক লাফার্জ সুরমা সিমেন্ট)। বর্তমানে কোম্পানিটির পরিশোধিত মূলধন ১ হাজার ১৬১ কোটি ৩৭ লাখ টাকা।

সর্বশেষ সংবাদ

Developed by:

.