সংবাদ শিরোনাম
নাগরিকত্ব আইনের বিরুদ্ধে এবার পশ্চিমবঙ্গ আর মেঘালয়ে বিক্ষোভ  » «   যুক্তরাজ্যের নির্বাচনে ৪ বাংলাদেশি নারীর নিরঙ্কুশ জয়  » «   বাংলাদেশের ভাগ্য নিয়ে কেউ যেন ছিনিমিনি খেলতে না পারে : প্রধানমন্ত্রী  » «   বঙ্গবন্ধু বিপিএলে টস জিতে ফিল্ডিং নিয়েছে সিলেট  » «   দৈনিক সংগ্রামের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে ॥ মুক্তিযুদ্ধ মন্ত্রী  » «   সিলেট-তামাবিল থেকে জালনোটসহ গ্রেপ্তার ২  » «   মহাজনপট্রি থেকে ওয়ারেন্টভূক্ত আসামী গ্রেফতার  » «   সিলেটে বিএনপির ৫৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা  » «   ব্রিটেনে কনজারভেটিভ পার্টির বড় জয়  » «   কেরানীগঞ্জ ট্র্যাজেডি: এ নিয়ে ১৪ জনের মৃত্যু  » «   বিজয় দিবসে মহানগর যুবলীগের চিত্রাংকন প্রতিযোগিতা  » «   দক্ষিণ সুরমা থেকে ডাকাত রশিদ গ্রেফতার  » «   কেরানীগঞ্জে আগুন ॥ নিহতের সংখ্যা বেড়ে ৯  » «   ফেক নিউজ ঠেকাতে লড়াইয়ের ঘোষণা দিল ফেসবুক  » «   চবির ৫ হল থেকে দেশিয় অস্ত্র উদ্ধার  » «  

ডিভিডেন্ড ঘোষণা করেছে লাফার্জ হোলসিম

19সিলেটপোস্ট রিপোর্ট ::একীভূত হওয়ার পর প্রথম ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড। ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ চূড়ান্ত ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ অন্তর্বর্তীকালীন ডিভিডেন্ড ঘোষণা দিয়েছিল। সেই হিসাবে ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

জানা যায়, ৩১ ডিসেম্বর ২০১৬ সালের সমপরিমাণ ডিভিডেন্ড ঘোষণা করলেও ৬৪ শতাংশ মুনাফা কমেছে লাফার্জ হোলসিম লিমিটেডের। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৬৯ টাকা এবং এককভাবে ০.৪৩ টাকা। যা আগের বছর অর্থাৎ ২০১৬ সালের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছিল ১.৯২ টাকা এবং এককভাবে ১.২১ টাকা। এসময় কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় কমেছে ৬৪ শতাংশ।

এছাড়া ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৩.১৫ টাকা ও শেয়ার প্রতি নগদ কার্যকরী নগদ অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.১২ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ৭ জুন, বেলা ১১টায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ এপ্রিল।

২০০৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় লাফার্জ হোলসিম (সাবেক লাফার্জ সুরমা সিমেন্ট)। বর্তমানে কোম্পানিটির পরিশোধিত মূলধন ১ হাজার ১৬১ কোটি ৩৭ লাখ টাকা।

সর্বশেষ সংবাদ

Developed by:

.