সংবাদ শিরোনাম
মাধবপুরে ফেনসিডিলসহ গ্রেপ্তার ২  » «   জগন্নাথপুরে এক রিকশা চালককে চুরির অভিযোগে বেঁধে রেখে হত্যা  » «   মাধবপুরের ডাকাত এরশাদ সিলেট থেকে গ্রেপ্তার  » «   ছাতকে গলায় ফাঁস লাগিয়ে যুবতীর আত্মহত্যা  » «   জৈন্তাপুর থেকে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক  » «   কানাইঘাটে শিশু ধর্ষণের চেষ্টায় ইমাম গ্রেপ্তার  » «   সুনামগঞ্জে নদী থেকে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার  » «   হুজুরের বেশ ধারণ করে ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার করেছে জৈন্তাপুর থানা পুলিশ  » «   বড়লেখায় ভারতীয় মদসহ একজন গ্রেপ্তার  » «   পিকনিক করতে এসে সিলেট-ঢাকা মহাসড়কে দুর্ঘটনায় ৩ শিক্ষার্থীসহ নিহত ৪  » «   নগরীর চারাদিঘীর পাড় ঘুড়ি উড়াতে গিয়ে প্রাণ হারালেন পুলিশ কর্মকর্তা  » «   সিলেটে কখন কোথায় ঈদের জামাত-ঈদগাহ মাঠ থেকে দূরে পার্কিং করে রাখার নির্দেশ  » «   কুলাউড়ায় বড় ভাইয়ের দায়ের কোপে ছোট ভাই রাজিব খুন  » «   অনলাইন প্রেসক্লাবের সভাপতি লুৎফুর রহমানের ঈদ শুভেচ্ছা  » «   এরশাদের কুলখানি সিলেটে ২৩ আগস্ট  » «  

পণ্য পরিবহনে ট্রেনের সংখ্যা বাড়ানোর দাবি ব্যবসায়ীদের

12সিলেটপোস্ট রিপোর্ট ::দেশের চলমান ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ডের প্রেক্ষিতে পরিবহন খাতের গুরুত্ব বেড়ে যাওয়ায় রেল খাতের দক্ষতা আরও বৃদ্ধি এবং পণ্যবাহী ট্রেনের সংখ্যা বাড়ানোর ওপর গুরুত্ব দিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

সোমবার এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি রিলেটিং টু মিনিস্ট্রি অব রেলওয়েজ-এর এক সভায় তারা এ বিষয়ে গুরুত্বারোপ করেন।

এফবিসিসিআইর সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম বলেন, দেশের বিপুল উন্নয়ন কর্মযজ্ঞের সাথে তাল মেলাতে রেলওয়ে খাতে পরিবহন কোচের সংখ্যা বাড়ানো জরুরি হয়ে পড়েছে। এছাড়া ঢাকার কমলাপুরে অবস্থিত ইনল্যান্ড কন্টেইনার ডিপোর (আইসিডি) কার্যক্রম বাড়ানো প্রয়োজন।

তিনি বলেন, চট্টগ্রাম বন্দরের পণ্য পরিবহনের গুরুত্ব অনুধাবন করে সরকারকে ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেনের সংখ্যা বাড়ানো এবং প্রতি ট্রেনে পণ্য পরিবহনের জন্য অতিরিক্ত কম্পার্টমেন্ট সংযোজনের দাবি জানাই। এছাড়া চট্টগ্রাম, মোংলা ও বেনাপোল বন্দরের গুরুত্ব অনুযায়ী সংযোগকারী রেললাইন এবং রেল সেবা উন্নয়নের ওপরও গুরুত্ব দিতে হবে সরকারকে।

সভায় ব্যবসায়ী নেতারা ঢাকা-চট্টগ্রাম রেলরুটে বুলেট ট্রেন চালুর সরকারি সিদ্ধান্তের প্রতি একাত্মতা জানান। তারা দেশের বিপুল সংখ্যক যাত্রীর চাহিদা পূরণ করতে দেশের রেলওয়ে খাতের সার্বিক উন্নয়নের ওপর জোর দেন।

স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান সরওয়ার ওয়াদুদ চৌধুরী সভায় কমিটির ভবিষ্যৎ কার্যক্রম উপস্থাপন করেন।

এফবিসিসিআই পরিচালক মো. রেজাউল করিম রেজনু ও হাফেজ হারুণ অর রশিদ আলোচনায় অংশ নেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.