সংবাদ শিরোনাম
সুনামগঞ্জে দুই বছরের মধ্যেই কৃষি বিশ্ববিদ্যালয় হবে-পরিকল্পনামন্ত্রী  » «   সিলেটে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক কাস্টমস দিবস  » «   করোনা ভাইরাস আতঙ্কের মধ্যেই বাদুড় খাচ্ছেন এই নারী! (ভিডিও)  » «   চীনে মহামারী আকার ধারণ করা করোনা ভাইরাসে ৪১ জনের মৃত্যু  » «   করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে: চীনা প্রেসিডেন্ট  » «   ভূমিকম্পে নিহতদের লাশ কাঁধে নিয়ে যাচ্ছেন এরদোগান  » «   ইতালিতে বাসের ধাক্কায় বাংলাদেশি নিহত  » «   আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থীর আহ্বান, উন্নয়ন চাইলে নৌকায় ভোট দিন  » «   বিএনপির দুই মেয়র প্রার্থীর প্রতিশ্রুতি, চাঁদাবাজি-মাদক ব্যবসা বন্ধ করা হবে  » «   সিলেটে ৭২ ঘণ্টার ট্রাক ধর্মঘট এখনও চলছে  » «   মাধবপুরে বাসচাপায় পথচারী নিহত  » «   ছাতকে নবীজীর প্রতি বিশ্বাস রেখে সপরিবারে হিন্দু ধর্ম ত্যাগ করে ৪ জনের ইসলাম ধর্ম গ্রহন  » «   চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ ৩১ জেলে হত্যা মামলার আসামি নিহত  » «   দোয়ারাবাজারে ছানামুড়ি নিয়ে ঝগড়ার জেরে এক বৃদ্ধ খুন  » «   দিরাইয়ের লেগুনা ও মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ: নিহত ২ আহত ১  » «  

পণ্য পরিবহনে ট্রেনের সংখ্যা বাড়ানোর দাবি ব্যবসায়ীদের

12সিলেটপোস্ট রিপোর্ট ::দেশের চলমান ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ডের প্রেক্ষিতে পরিবহন খাতের গুরুত্ব বেড়ে যাওয়ায় রেল খাতের দক্ষতা আরও বৃদ্ধি এবং পণ্যবাহী ট্রেনের সংখ্যা বাড়ানোর ওপর গুরুত্ব দিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

সোমবার এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি রিলেটিং টু মিনিস্ট্রি অব রেলওয়েজ-এর এক সভায় তারা এ বিষয়ে গুরুত্বারোপ করেন।

এফবিসিসিআইর সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম বলেন, দেশের বিপুল উন্নয়ন কর্মযজ্ঞের সাথে তাল মেলাতে রেলওয়ে খাতে পরিবহন কোচের সংখ্যা বাড়ানো জরুরি হয়ে পড়েছে। এছাড়া ঢাকার কমলাপুরে অবস্থিত ইনল্যান্ড কন্টেইনার ডিপোর (আইসিডি) কার্যক্রম বাড়ানো প্রয়োজন।

তিনি বলেন, চট্টগ্রাম বন্দরের পণ্য পরিবহনের গুরুত্ব অনুধাবন করে সরকারকে ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেনের সংখ্যা বাড়ানো এবং প্রতি ট্রেনে পণ্য পরিবহনের জন্য অতিরিক্ত কম্পার্টমেন্ট সংযোজনের দাবি জানাই। এছাড়া চট্টগ্রাম, মোংলা ও বেনাপোল বন্দরের গুরুত্ব অনুযায়ী সংযোগকারী রেললাইন এবং রেল সেবা উন্নয়নের ওপরও গুরুত্ব দিতে হবে সরকারকে।

সভায় ব্যবসায়ী নেতারা ঢাকা-চট্টগ্রাম রেলরুটে বুলেট ট্রেন চালুর সরকারি সিদ্ধান্তের প্রতি একাত্মতা জানান। তারা দেশের বিপুল সংখ্যক যাত্রীর চাহিদা পূরণ করতে দেশের রেলওয়ে খাতের সার্বিক উন্নয়নের ওপর জোর দেন।

স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান সরওয়ার ওয়াদুদ চৌধুরী সভায় কমিটির ভবিষ্যৎ কার্যক্রম উপস্থাপন করেন।

এফবিসিসিআই পরিচালক মো. রেজাউল করিম রেজনু ও হাফেজ হারুণ অর রশিদ আলোচনায় অংশ নেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.