সংবাদ শিরোনাম
নাগরিকত্ব আইনের বিরুদ্ধে এবার পশ্চিমবঙ্গ আর মেঘালয়ে বিক্ষোভ  » «   যুক্তরাজ্যের নির্বাচনে ৪ বাংলাদেশি নারীর নিরঙ্কুশ জয়  » «   বাংলাদেশের ভাগ্য নিয়ে কেউ যেন ছিনিমিনি খেলতে না পারে : প্রধানমন্ত্রী  » «   বঙ্গবন্ধু বিপিএলে টস জিতে ফিল্ডিং নিয়েছে সিলেট  » «   দৈনিক সংগ্রামের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে ॥ মুক্তিযুদ্ধ মন্ত্রী  » «   সিলেট-তামাবিল থেকে জালনোটসহ গ্রেপ্তার ২  » «   মহাজনপট্রি থেকে ওয়ারেন্টভূক্ত আসামী গ্রেফতার  » «   সিলেটে বিএনপির ৫৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা  » «   ব্রিটেনে কনজারভেটিভ পার্টির বড় জয়  » «   কেরানীগঞ্জ ট্র্যাজেডি: এ নিয়ে ১৪ জনের মৃত্যু  » «   বিজয় দিবসে মহানগর যুবলীগের চিত্রাংকন প্রতিযোগিতা  » «   দক্ষিণ সুরমা থেকে ডাকাত রশিদ গ্রেফতার  » «   কেরানীগঞ্জে আগুন ॥ নিহতের সংখ্যা বেড়ে ৯  » «   ফেক নিউজ ঠেকাতে লড়াইয়ের ঘোষণা দিল ফেসবুক  » «   চবির ৫ হল থেকে দেশিয় অস্ত্র উদ্ধার  » «  

পণ্য পরিবহনে ট্রেনের সংখ্যা বাড়ানোর দাবি ব্যবসায়ীদের

12সিলেটপোস্ট রিপোর্ট ::দেশের চলমান ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ডের প্রেক্ষিতে পরিবহন খাতের গুরুত্ব বেড়ে যাওয়ায় রেল খাতের দক্ষতা আরও বৃদ্ধি এবং পণ্যবাহী ট্রেনের সংখ্যা বাড়ানোর ওপর গুরুত্ব দিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

সোমবার এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি রিলেটিং টু মিনিস্ট্রি অব রেলওয়েজ-এর এক সভায় তারা এ বিষয়ে গুরুত্বারোপ করেন।

এফবিসিসিআইর সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম বলেন, দেশের বিপুল উন্নয়ন কর্মযজ্ঞের সাথে তাল মেলাতে রেলওয়ে খাতে পরিবহন কোচের সংখ্যা বাড়ানো জরুরি হয়ে পড়েছে। এছাড়া ঢাকার কমলাপুরে অবস্থিত ইনল্যান্ড কন্টেইনার ডিপোর (আইসিডি) কার্যক্রম বাড়ানো প্রয়োজন।

তিনি বলেন, চট্টগ্রাম বন্দরের পণ্য পরিবহনের গুরুত্ব অনুধাবন করে সরকারকে ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেনের সংখ্যা বাড়ানো এবং প্রতি ট্রেনে পণ্য পরিবহনের জন্য অতিরিক্ত কম্পার্টমেন্ট সংযোজনের দাবি জানাই। এছাড়া চট্টগ্রাম, মোংলা ও বেনাপোল বন্দরের গুরুত্ব অনুযায়ী সংযোগকারী রেললাইন এবং রেল সেবা উন্নয়নের ওপরও গুরুত্ব দিতে হবে সরকারকে।

সভায় ব্যবসায়ী নেতারা ঢাকা-চট্টগ্রাম রেলরুটে বুলেট ট্রেন চালুর সরকারি সিদ্ধান্তের প্রতি একাত্মতা জানান। তারা দেশের বিপুল সংখ্যক যাত্রীর চাহিদা পূরণ করতে দেশের রেলওয়ে খাতের সার্বিক উন্নয়নের ওপর জোর দেন।

স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান সরওয়ার ওয়াদুদ চৌধুরী সভায় কমিটির ভবিষ্যৎ কার্যক্রম উপস্থাপন করেন।

এফবিসিসিআই পরিচালক মো. রেজাউল করিম রেজনু ও হাফেজ হারুণ অর রশিদ আলোচনায় অংশ নেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.