সংবাদ শিরোনাম
জৈন্তাপুর সীমান্তে ভারতীয় গরুর দুইটি চালান আটক  » «   বড়লেখা স্ত্রী শাশুড়িসহ ৪ জনকে কুপিয়ে হত্যা : অবশেষে কানন বালাও না ফেরার দেশে  » «   স্টুডেন্ট ভিসায় বিদেশ পাড়ি মৌলভীবাজারের রহিমার:দেশে ফিরে আত্মহত্যার চেষ্টা  » «   মৌলভীবাজারের শেরপুর এলাকায় পিকআপচাপায় ২ অটোরিকশাযাত্রী নিহত  » «   তাহিরপুরে যুবকের মাথা ফাটাল কিশোর গ্যাং  » «   বাহুবলে অটোরিকশার গ্যাস নিতে গিয়ে প্রাণ হারালেন ২ চালক  » «   মৌলভীবাজারে জুতার দোকানে আগুন, একই পরিবারের ৫ জন নিহত  » «   সিলেটে পণ্যবাহী ট্রাক ধর্মঘট প্রত্যাহার  » «   মসজিদ নির্মাণে আর্থিক অনুদান বন্ধ করছে সৌদি!  » «   চট্টগ্রামের আঞ্চলিক গান গাইলেন ও শুনলেন প্রধানমন্ত্রী (ভিডিওসহ)  » «   ওমরাহ পালনে গিয়ে যে সুখবর পেলেন তাসকিন  » «   চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৮০ ছাড়িয়েছে  » «   জৈন্তাপুরে জোরপূর্বক অপহরণ করে ধর্ষণ: মামলার আসামি গ্রেপ্তার  » «   সুনামগঞ্জে দুই বছরের মধ্যেই কৃষি বিশ্ববিদ্যালয় হবে-পরিকল্পনামন্ত্রী  » «   সিলেটে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক কাস্টমস দিবস  » «  

ইমরান খানের সাবেক দুই স্ত্রীর মধ্যকার দ্বন্দ্বের কারণ কী?

24সিলেটপোস্ট রিপোর্ট ::ক্রিকেটের মাঠ থেকে পাকিস্তানের রাজনীতিতে আসা ইমরান খানের সাবেক দুই স্ত্রীর মধ্যে এই মুহূর্তে চলছে তুমুল দ্বন্দ্ব। তার প্রথম স্ত্রী জেমিমা গোল্ডস্মিথ দ্বিতীয় স্ত্রী রেহাম খানের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছেন। কিন্তু কেন এই হুমকি?

পাকিস্তানি গণমাধ্যমে বলা হয়েছে, রেহাম খান সম্প্রতি একটি বই, তার আত্মজীবনী, প্রকাশের ঘোষণা দিয়েছেন। তবে বইটি প্রকাশ না হলেও তার পাণ্ডুলিপি নাকি ফাঁস হয়ে গেছে। এরপরই রেহামের বিরুদ্ধে মামলা করার ঘোষণা দিয়েছেন জেমিমা খান।

তিনি বলেছেন, বইটি যদি ব্রিটেনে প্রকাশ করা হয় তাহলে তিনি তার বড় ছেলে সুলাইমান ইসা খানের পক্ষে রেহাম খানের বিরুদ্ধে মানহানি ও গোপনীয়তা লঙ্ঘনের অভিযোগে মামলা করবেন। ‘রেহাম খান’ শীর্ষক আত্মজীবনীমূলক ওই গ্রন্থটিকে তিনি ‘কুৎসাপূর্ণ’ বলে অভিহিত করেছেন।
গণমাধ্যমে বলা হয়েছে, রেহাম খান তার আত্মজীবনীমূলক ওই বইয়ে ইমরান খানের সঙ্গে তার বিয়ে, বেশ কিছু সেটিব্রেটির সঙ্গে তার সংশ্লিষ্টতা এবং ব্যবসায়ী ও রাজনীতিবিদের নানা দিক নিয়ে আলোচনা করেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হলেন ব্যবসায়ী জুলফিকার বুখারি (ব্রিটেনের যার ব্যবসা রয়েছে), তার (রেহাম) প্রথম স্বামী আইজাজ রেহমান, ক্রিকেটার ওয়াসিম আকরাম এবং ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) আন্তর্জাতিক গণমাধ্যম বিষয়ক সমন্বয়ক অনিলা খাওয়াজা।

এ বিষয়ে কয়েক দিন আগে দেশটির ক্রিকেট লিজেন্ড ওয়াসিম আকরাম রেহাম খানকে আইনি নোটিস পাঠিয়েছেন। এরপরই জেমিমা খান মামলা করার ঘোষণা দিলেন।

জিও টিভি ও এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদনে বলা হয়েছে, জেমিমা খানের কথায় এটা প্রমাণ হয় যে, বইটিতে তার সম্পর্কে কিছু বলা না হলেও তার বড় ছেলের সম্পর্কে মানহানিকর কিছু বলা হয়েছে। তাছাড়া বইটিতে জেমিমা খানের ছোট ছেলে কাসিম খানের সম্পর্কে কিছু বলা হয়েছে কিনা তা উল্লেখ করেননি তিনি।

গত ৩০ মে ওয়াসিম আকরামের পাঠানো আইনি নোটিসে বলা হয়েছে, অজ্ঞাত সূত্র থেকে তারা বইটির পাণ্ডলিপি হাতে পেয়েছেন। বইটিতে যা বলা হয়েছে তা বিরক্তিকর, বিদ্বেষপরায়ণ, মিথ্যা, অসত্য, খুবই বিভ্রান্তিকর ক্ষতিকর, কুরুচিপূর্ণ ও মানহানিকর।

এদিকে, পাকিস্তানের জাতীয় নির্বাচনের আগে রেহাম খানের এই বই প্রকাশকে উদ্দেশ্যপ্রণোদিত বলে উল্লেখ করেছে পিটিআই। কিন্তু রেহাম খানের আইনজীবী মঙ্গলবার বলছেন, প্রকাশিতব্য আত্মজীবনীমূলক গ্রন্থটি আসন্ন নির্বাচনে প্রভাব বিস্তারের উদ্দেশ্যে নয়।

ইয়াসির লতিফ হামদানি নামের ওই আইনজীবী বলেন, বইটি প্রকাশের নির্দিষ্ট কোনো তারিখ তিনি জানেন না। তবে আগামী জুলাই কিংবা আগস্টে বইটি প্রকাশ করা হতে পারে। আর পাকিস্তানের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে জুলাই মাসে।

বইটি নির্বাচনে প্রভাব ফেলার জন্য প্রকাশ করা হচ্ছে- এ ধরনের গুজব পিটিআইয়ের সৃষ্টি বলেও মন্তব্য করেন হামদানি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.