সংবাদ শিরোনাম
ভারত থেকে পিয়াজ আসছে দাম কমতির দিকে  » «   তাহিরপুর সীমান্তে ভারতীয় গোলকাঠ উদ্বার  » «   সিলেটে ৩ জন চিকিৎসকসহ নতুন করে ১৩ জনের করোনাভাইরাস শনাক্ত  » «   জেলা তথ্য অফিসের উপ পরিচালক মিলি করোনা ভাইরাসে আক্রান্ত  » «   খাদিমনগর ইউনিয়নে চুরি হওয়া গরুসহ দুই চোর আটক  » «   মেয়র আরিফের রোগমুক্তি কামনায় মহানগর  ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের দোয়া  » «   আল্লামা শফীর জানাজা সম্পন্ন, লাখো মানুষের ঢল  » «   মৃত ইডেন মহিলা কলেজের শিক্ষিকাকে বদলি  » «   সাবেক মেয়র কামরানের ছোট ভাই বখতিয়ার আহমদ কানিছ আর নেই  » «   যে কেউ পাবে না আওয়ামী লীগের মনোনয়নপত্র  » «   ইউএনও ওয়াহিদা ও তার স্বামীকে বদলি  » «   দক্ষিণ সুরমায় নারীকে মারধরের অভিযোগে ট্রাভেলস ব্যবসায়ী গ্রেফতার  » «   দৌড়বিদ-সাইক্লিস্ট ও সাঁতারুদের পদচারণায় মুখরিত ওসমানীনগর  » «   মহানগর পুলিশের অভিযানে গণধর্ষণ মামলার দুই আসামি গ্রেপ্তার  » «   সিলেটে বঞ্চিত আওয়ামী লীগের উদ্যোগে প্রতিবাদ মিছিল  » «  

ইমরান খানের সাবেক দুই স্ত্রীর মধ্যকার দ্বন্দ্বের কারণ কী?

24সিলেটপোস্ট রিপোর্ট ::ক্রিকেটের মাঠ থেকে পাকিস্তানের রাজনীতিতে আসা ইমরান খানের সাবেক দুই স্ত্রীর মধ্যে এই মুহূর্তে চলছে তুমুল দ্বন্দ্ব। তার প্রথম স্ত্রী জেমিমা গোল্ডস্মিথ দ্বিতীয় স্ত্রী রেহাম খানের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছেন। কিন্তু কেন এই হুমকি?

পাকিস্তানি গণমাধ্যমে বলা হয়েছে, রেহাম খান সম্প্রতি একটি বই, তার আত্মজীবনী, প্রকাশের ঘোষণা দিয়েছেন। তবে বইটি প্রকাশ না হলেও তার পাণ্ডুলিপি নাকি ফাঁস হয়ে গেছে। এরপরই রেহামের বিরুদ্ধে মামলা করার ঘোষণা দিয়েছেন জেমিমা খান।

তিনি বলেছেন, বইটি যদি ব্রিটেনে প্রকাশ করা হয় তাহলে তিনি তার বড় ছেলে সুলাইমান ইসা খানের পক্ষে রেহাম খানের বিরুদ্ধে মানহানি ও গোপনীয়তা লঙ্ঘনের অভিযোগে মামলা করবেন। ‘রেহাম খান’ শীর্ষক আত্মজীবনীমূলক ওই গ্রন্থটিকে তিনি ‘কুৎসাপূর্ণ’ বলে অভিহিত করেছেন।
গণমাধ্যমে বলা হয়েছে, রেহাম খান তার আত্মজীবনীমূলক ওই বইয়ে ইমরান খানের সঙ্গে তার বিয়ে, বেশ কিছু সেটিব্রেটির সঙ্গে তার সংশ্লিষ্টতা এবং ব্যবসায়ী ও রাজনীতিবিদের নানা দিক নিয়ে আলোচনা করেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হলেন ব্যবসায়ী জুলফিকার বুখারি (ব্রিটেনের যার ব্যবসা রয়েছে), তার (রেহাম) প্রথম স্বামী আইজাজ রেহমান, ক্রিকেটার ওয়াসিম আকরাম এবং ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) আন্তর্জাতিক গণমাধ্যম বিষয়ক সমন্বয়ক অনিলা খাওয়াজা।

এ বিষয়ে কয়েক দিন আগে দেশটির ক্রিকেট লিজেন্ড ওয়াসিম আকরাম রেহাম খানকে আইনি নোটিস পাঠিয়েছেন। এরপরই জেমিমা খান মামলা করার ঘোষণা দিলেন।

জিও টিভি ও এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদনে বলা হয়েছে, জেমিমা খানের কথায় এটা প্রমাণ হয় যে, বইটিতে তার সম্পর্কে কিছু বলা না হলেও তার বড় ছেলের সম্পর্কে মানহানিকর কিছু বলা হয়েছে। তাছাড়া বইটিতে জেমিমা খানের ছোট ছেলে কাসিম খানের সম্পর্কে কিছু বলা হয়েছে কিনা তা উল্লেখ করেননি তিনি।

গত ৩০ মে ওয়াসিম আকরামের পাঠানো আইনি নোটিসে বলা হয়েছে, অজ্ঞাত সূত্র থেকে তারা বইটির পাণ্ডলিপি হাতে পেয়েছেন। বইটিতে যা বলা হয়েছে তা বিরক্তিকর, বিদ্বেষপরায়ণ, মিথ্যা, অসত্য, খুবই বিভ্রান্তিকর ক্ষতিকর, কুরুচিপূর্ণ ও মানহানিকর।

এদিকে, পাকিস্তানের জাতীয় নির্বাচনের আগে রেহাম খানের এই বই প্রকাশকে উদ্দেশ্যপ্রণোদিত বলে উল্লেখ করেছে পিটিআই। কিন্তু রেহাম খানের আইনজীবী মঙ্গলবার বলছেন, প্রকাশিতব্য আত্মজীবনীমূলক গ্রন্থটি আসন্ন নির্বাচনে প্রভাব বিস্তারের উদ্দেশ্যে নয়।

ইয়াসির লতিফ হামদানি নামের ওই আইনজীবী বলেন, বইটি প্রকাশের নির্দিষ্ট কোনো তারিখ তিনি জানেন না। তবে আগামী জুলাই কিংবা আগস্টে বইটি প্রকাশ করা হতে পারে। আর পাকিস্তানের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে জুলাই মাসে।

বইটি নির্বাচনে প্রভাব ফেলার জন্য প্রকাশ করা হচ্ছে- এ ধরনের গুজব পিটিআইয়ের সৃষ্টি বলেও মন্তব্য করেন হামদানি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.