সংবাদ শিরোনাম
‘২১শে আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড তারেক রহমান’  » «   ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন  » «   প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে ঢাকা ছাড়লেন জয়শঙ্কর  » «   ট্রেনের বগিতে ছাত্রীর লাশ ! ধর্ষণের পর হত্যা  » «   লালাখাল সীমান্তে বিএসএফ’র গুলিতে ২ জন গুলিবিদ্ধ, নৌকা আটক  » «   প্রাথমিকের শিক্ষার্থীরা পাবে ভাত, ডিম, কলা ও বিস্কু  » «   মাশরাফি-সাকিব দুজনই খেলবেন রংপুরে’  » «   কাশ্মীর নিয়ে এবার আন্তর্জাতিক আদালতে যাচ্ছে পাকিস্তান  » «   ‘বাড়ি বাড়ি গিয়ে কাশ্মীরি যুবকদের তুলে নেয়া হচ্ছে’  » «   জকিগঞ্জে ৫৫ পিস ইয়াবাসহ আটক ২  » «   এই লাশের সন্ধান চায় ফেঞ্চুগঞ্জ থানা পুলিশ  » «   মাধবপুরে ফেনসিডিলসহ গ্রেপ্তার ২  » «   জগন্নাথপুরে এক রিকশা চালককে চুরির অভিযোগে বেঁধে রেখে হত্যা  » «   মাধবপুরের ডাকাত এরশাদ সিলেট থেকে গ্রেপ্তার  » «   ছাতকে গলায় ফাঁস লাগিয়ে যুবতীর আত্মহত্যা  » «  

বাজেট পরবর্তী প্রথম কার্যদিবসে পুঁজিবাজারে ধস

16সিলেটপোস্ট রিপোর্ট ::লেনদেন মন্থরতা ও সূচকের নিম্নমুখী প্রবণতায় বাজেট পরবর্তী প্রথক কার্যদিবসে ধসের মুখে পড়েছে দেশের পুঁজিবাজার। রোববার সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজাবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সার্বিক মূল্য সূচক কমেছে ৪৩.৩৭ পয়েন্ট।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক কমেছে ৮৩.৬৫ পয়েন্ট। এসময় সিএসইতে ৩৫ কোটি ৭১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ডিএসই ও সিএসই’র বাজার বিশ্লেষণে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানি ও ফান্ডগুলোর মধ্যে দর বেড়েছে ১০৭টির, দর কমেছে ১৮৯টির ও দর অপরিবর্তিত ছিল ৩৯টি প্রতিষ্ঠানের।

এদিন ডিএসইতে ৮ কোটি ১৭ লাখ ৯৪ হাজার ৩০৯টি শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসময় টাকার অংকে লেনদেন হয়েছে ৪০৭ কোটি ৭২ টাকা।

লেনদেন শেষে ডিএসই’র সার্বিক মূল্য সূচক ডিএসইক্স আগের কার্যদিবসের তুলনায় ৪৩.৩৭ পয়েন্ট কমেছে। এসময় শরীয়াহ্ ভিত্তিক কোম্পানিগুলোর মূল্য সূচক ডিএসইএস ও ডিএস-৩০ সূচক যথাক্রমে ৮.১৭ পয়েন্ট ও ২৪.০২ পয়েন্ট কমেছে।

দিনশেষে ডিএসইতে টার্নওভার তালিকায় শীর্ষে উঠে এসেছে ইউনাইটেড পাওয়ার। কোম্পানিটির ১৮ কোটি ৮২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। টার্নওভার তালিকায় দ্বিতীয় অবস্থানে ছিল মুন্নু সিরামিক, কোম্পানিটির ১৫ কোটি ৮১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১৫ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার লেনদেনের মধ্যে দিয়ে টার্নওভারে তৃতীয় অবস্থানে ছিল বার্জার পেইন্টস।

এছাড়াও টার্নওভার তালিকায় ছিল-ফার্মা এইড, বেক্সিমকো, আলিফ ইন্ডাস্ট্রিজ, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, কুইন সাউথ, লিগ্যাসি ফুটওয়্যার ও উসমানিয়া গ্লাস।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হওয়া ২২১টি কোম্পানি ও ফান্ডগুলোর মধ্যে দর বেড়েছে ৬৫টির, দর কমেছে ১৩৭ টির ও অপরিবর্তিত ছিল ১৯টির। এসময় কোম্পানিটির ৩৫ কোটি ৭১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

দিনশেষে সিএসই’র সাধারণ মূল্য সূচক আগের কার্যদিবসের তুলনায় ৮৩.৬৫ পয়েন্ট কমেছে। এসময় টার্নওভার তালিকায় শীর্ষে উঠে এসেছে এপেক্স ফুটওয়্যার, কোম্পানিটির ১১ কোটি ২৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.