সংবাদ শিরোনাম
দিরাইয়ের উদির হাওর বিলে বাধঁ দেয়া নিয়ে দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত,৪০ জন আহত  » «   রাষ্ট্র ধর্ম নিয়ে তথ্য প্রতিমন্ত্রীর মন্তব্যের কড়া জবাব দিলেন সাঈদ খোকন  » «   শান্তিগঞ্জে জয়কলস গ্রামে প্রতিপক্ষের রামদার কোপে একজন নিহত,একজন আহত  » «   পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের এই বছরের প্রাথমিক সমাপনী পরীক্ষা বাতিল  » «   সিলেটে দুই কেন্দ্রে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে ৮ হাজার শিক্ষার্থী  » «   সিলেটে আজ মনোনয়নপত্র দাখিল করছেন সম্ভাব্য প্রার্থীরা  » «   জননেত্রী শেখ হাসিনা একজন স্ট্রং ক্লাইমেট ফাইটার- পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি  » «   অনুসন্ধান কল্যান সোসাইটি সিলেট এর সভা অনুষ্টিত  » «   কুমিল্লার ঘটনায় জকিগঞ্জে পুলিশ ও বিক্ষুব্ধ জনতার সংঘর্ষ:পুলিশসহ অন্তত অর্ধশত আহত  » «   তৃতীয় ধাপে ইউপি ও পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা  » «   সুনামগঞ্জের শান্তিগঞ্জে যাত্রীবাহি বাসের ধাক্কায় তিন মোটর সাইকেল আরোহী নিহত  » «   নগরীর বনকলাপাড়া এলাকায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে এক তরুনের আত্মহত্যা  » «   শারদীয় দুর্গাপূজায় সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শুভেচ্ছা  » «   সিলেট নগরীতে ছাত্রলীগের কমিটি প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল  » «   দীর্ঘ অপেক্ষার পর কমিটি পেল সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ  » «  

মৌলভীবাজার-২: এগিয়ে ধানের শীষের সুলতান মনসুর

সিলেটপোস্ট ডেস্ক ::সারা দেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ শেষে গণনা শুরু হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হয়ে কোন প্রকার বিরতি ছাড়া চলে বিকাল ৪টা পর্যন্ত। বড় ধরণের সহিংসতা না হলেও বিভিন্ন জেলা থেকে নির্বাচনী সহিংসতার বিচ্ছিন্ন কিছু খবর পাওয়া গেছে।

সর্বশেষ পাওয়া ফলাফলে মৌলভীবাজার-২ আসনে এগিয়ে ধানের শীষ। ১১০০ ভোট পেয়ে এগিয়ে ধানের শীষ প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুর। তার নিকটতম প্রার্থী বিকল্প ধারান এম এম শাহীন পেয়েছন ৩০০ ভোট। তিনি আওয়ামী লীগের সাবেক নেতা।

সারাদেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ শেষে গণনা শুরু হয়েছে। রবিবার সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলে বিকাল ৪টা পর্যন্ত। এদিন সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। কিছু স্থানে নির্বাচন কেন্দ্রিক সহিংসতার ঘটনা ঘটলেও বিদেশি পর্যবেক্ষক ও সাধারণ ভোটাররা ভোট গ্রহণ প্রক্রিয়া নিয়ে সন্তুষ্টি জানিয়েছেন। নির্বাচনী সহিংসতায় নিহতদের বেশিরভাগ আওয়ামী লীগের নেতাকর্মী হলেও নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ তোলেন বিএনপির নেতারা।

সকালে ভোট গ্রহণ শুরুর পর রাজধানীর সিটি কলেজ কেন্দ্রে ভোট দেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। এসময় তিনি বলেন, আমরা সহিংসতা চাই না। শান্তিপূর্ণভাবে জনগণ ভোট দিবে, ভোট তাদের মৌলিক অধিকার। সেই অধিকার তারা প্রয়োগ করবে, যাকে খুশি তাকে ভোট দিয়ে তারা জয়যুক্ত করবে।

এর কিছু সময় পর নিজ নিজ কেন্দ্রে ভোট দেন ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সিইসি কে এম নুরুল হুদা ও অন্যান্য নির্বাচন কমিশনাররা।

ভোট দানের পর মির্জা ফখরুল ইসলাম বলেন, ভোটাররা যেভাবে আসছেন, তাতে মনে হচ্ছে নিঃসন্দেহে একটা ভোট বিপ্লব ঘটবে। এক্ষেত্রে ঐক্যফ্রন্টের বিজয় অনিবার্য। ঠাকুরগাঁওয়ের কেন্দ্রের পরিস্থিতি ভালো আছে। আমরা অবশ্যই আশা করি মানুষের ভোটের মাধ্যমে আমাদেরই বিজয় ঘটবে।

তবে ঐক্যফন্টের শীর্ষ নেতা কামাল হোসেনের বক্তব্যে ছিল অভিযোগের সুর। নির্বাচনে কারচুপির চেষ্টা হলে সেটা শহীদদের সঙ্গে বেঈমানির সমতুল্য হবে বলে এসময় মন্তব্য করেন তিনি।

কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু হচ্ছে বলে মন্তব্য করেন সিইসি কে এম নুরুল হুদা। সকালে নিজের ভোট প্রদান শেষে তিনি বলেন, নির্বাচন শেষ হলে বলা যাবে অংশগ্রহণমূলক হয়েছে কিনা।

নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম ও মাহবুব তালুকদার ভোট দেন দুটি ভিন্ন ভিন্ন কেন্দ্রে। তারা যেই কেন্দ্রে ভোট দিয়েছেন সেখানে বিরোধী দলের পোলিং এজেন্টদের দেখতে পাননি বলে সংবাদকর্মীদের কাছে মন্তব্য করেন তারা।

আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থীরা নিজেদের ভোট প্রদানের পর নির্বাচনের পরিবেশে নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে ঐক্যফ্রন্ট প্রার্থীরা নির্বাচনে ঝামেলা করার চেষ্টা করছে বলে মন্তব্য করেন। অন্যদিকে ঐক্যফ্রন্ট-বিএনপি নেতাদের বক্তব্য ছিল বিপরীতমুখী। ঐক্যফ্রন্টের ব্যানারে নির্বাচন করা বেশ কয়েকজন প্রার্থী নির্বাচন বর্জনেরও ঘোষণা দেন। নির্বাচন বর্জনের ঘোষণা এসেছে জাতীয় পার্টিসহ বেশকিছু স্বতন্ত্র প্রার্থীর পক্ষ থেকেও।

এবারের নির্বাচনে তরুণ ভোটারসহ অনেকের কাছেই আগ্রহের আসন ছিল নড়াইল-২। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ভোট প্রদান শেষে নির্বাচনী পরিবেশ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.