সংবাদ শিরোনাম
দরগাহ গেইটে ডিভাইডারের ওপর উঠে গেল মাইক্রোবাস!  » «   সিলেটে দিনব্যাপী পিঠা উৎসব  » «   ২৫ বছরের মধ্যে বিয়ে না করলেই শাস্তি!  » «   কুয়েতে বাংলাদেশ দূতাবাসে হামলা, সিসিটিভি দেখে ব্যবস্থার আশ্বাস  » «   ১৭ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ চালু  » «   বেনাপোলে ৪০৫ বোতল ফেন্সিডিল জব্দ  » «   জিয়ার জন্মদিনে ফখরুলদের তিন শপথ  » «   নির্বাচনে দেশের মানুষ আওয়ামী লীগকে চিরদিনের জন্য তাদের হৃদয় থেকে দূরে ঠেলে দিয়েছে: ফখরুল  » «   ডাক্তার দেখাতে রোববার সিঙ্গাপুর যাচ্ছেন এরশাদ  » «   মুহিতের সঙ্গে মেয়র আরিফসহ সর্বস্তরের মানুষের সাক্ষাৎ  » «   সিলেট-ঢাকা মহাসড়কে বাসের-ট্রাকের সংঘর্ষে নিহত ২  » «   বিল গেটসের এই কাণ্ডে লজ্জা পাবেন আপনিও!  » «   অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেল কুমারগাও বিদ্যুৎকেন্দ্র  » «   ফেব্রুয়ারির শেষে দ্বিতীয়বার বসবেন ট্রাম্প-কিম  » «   মেক্সিকোয় পাইপলাইনে অগ্নিকাণ্ড, নিহত ২০  » «  

ঘরেই তৈরি করুন টুথপেস্ট

সিলেটপোস্ট ডেস্ক ::টুথপেস্ট ছাড়া একদিনও চলে না।সকালে ঘুম থেকে উঠার পর আর রাতে ঘুমাতে যাওয়ার আগে দাঁত ব্রাশ করা জরুরি। তবে বাজারের প্রচলিত বিভিন্ন রাসায়নিক পদার্থ দিয়ে তৈরি টুথপেস্টে অনেকেই ভরসা রাখতে পারেন না। এই সমস্যা থেকে মুক্তি পেতে ঘরেই টুথপেস্ট তৈরি করতে পারেন।

আপনার হাতের কাছের উপাদান দিয়েই এটা তৈরি করতে পারবেন টুথপেস্ট। আসুন জেনে নিন টুথপেস্ট কিভাবে তৈরি করবেন।

উপকরণ

এক চা চামচ বেকিং সোডা, আধা চা চামচ লবণ (গুড়া করা), এক ফোটা সুগন্ধি, লবঙ্গ ও দারুচিনির নির্যাস, পানি প্রয়োজনমতো।

প্রণালি

সব উপকরণ একটি ছোট বাটিতে নিয়ে খুব ভালো করে মিশিয়ে নিন। খেয়াল রাখুন আপনার পেস্ট যেন বেশি তরল না হয় ।

এই পেস্ট প্রয়োজনীয় পরিমাণে তৈরি করে আপনি বাজারের কেনা পেস্টের মতোই ব্যবহার করতে পারবেন। আপনার শিশুর দাঁতের যত্নেও ঘরে তৈরি টুথপেস্ট ব্যবহার করুন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.