সংবাদ শিরোনাম
দরগাহ গেইটে ডিভাইডারের ওপর উঠে গেল মাইক্রোবাস!  » «   সিলেটে দিনব্যাপী পিঠা উৎসব  » «   ২৫ বছরের মধ্যে বিয়ে না করলেই শাস্তি!  » «   কুয়েতে বাংলাদেশ দূতাবাসে হামলা, সিসিটিভি দেখে ব্যবস্থার আশ্বাস  » «   ১৭ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ চালু  » «   বেনাপোলে ৪০৫ বোতল ফেন্সিডিল জব্দ  » «   জিয়ার জন্মদিনে ফখরুলদের তিন শপথ  » «   নির্বাচনে দেশের মানুষ আওয়ামী লীগকে চিরদিনের জন্য তাদের হৃদয় থেকে দূরে ঠেলে দিয়েছে: ফখরুল  » «   ডাক্তার দেখাতে রোববার সিঙ্গাপুর যাচ্ছেন এরশাদ  » «   মুহিতের সঙ্গে মেয়র আরিফসহ সর্বস্তরের মানুষের সাক্ষাৎ  » «   সিলেট-ঢাকা মহাসড়কে বাসের-ট্রাকের সংঘর্ষে নিহত ২  » «   বিল গেটসের এই কাণ্ডে লজ্জা পাবেন আপনিও!  » «   অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেল কুমারগাও বিদ্যুৎকেন্দ্র  » «   ফেব্রুয়ারির শেষে দ্বিতীয়বার বসবেন ট্রাম্প-কিম  » «   মেক্সিকোয় পাইপলাইনে অগ্নিকাণ্ড, নিহত ২০  » «  

ব্যাংক মালিকরা কথা দিয়েছেন অর্থমন্ত্রীকে

সিলেটপোস্ট ডেস্ক ::অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ‘আজ থেকে আর এক টাকাও খেলাপি ঋণ বাড়বে না। এ বিষয়ে ব্যাংকের মালিকরা আমাকে কথা দিয়েছেন।

বৃহস্পতিবার রাজধানীর শেরেবাংলা নগরে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স (বিএবি) নেতাদের সঙ্গে দুপুরে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, এখন পর্যন্ত যে পরিমাণ খোলাপি ঋণ রয়েছে তা ধীরে ধরে কমিয়ে আনা হবে। কেউ সরকারি টাকা বেহাত করতে পারবে না। ঋণ নিয়ে থাকলে অবশ্যই টাকা ফেরত দিতে হবে।

এর আগে বুধবার সচিবালয়ে মন্ত্রী জানান, খেলাপি ঋণ আদায়ে ব্যাংক কোম্পানি আইনে সংশোধনী এনে পরিবর্তন করা হবে।

বিএবি নেতাদের সঙ্গে বৈঠকের আগে বৃহস্পতিবার (১০ জানুয়ারি) সকাল ১১টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যান অর্থমন্ত্রী। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

সেখানে অর্থমন্ত্রী বলেন, এ বছর বিশ্বের সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন হবে বাংলাদেশে। আশা করছি চলতি অর্থবছরে আমরা প্রবৃদ্ধি ৮.২৫ থেকে ৮.৩০ অর্জন করতে পারবো।

তিনি বলেন, বিশ্বব্যাংক বলতো- আমাদের সাড়ে ৬ ভাগের বেশি প্রবৃদ্ধি হবে না। এবার বিশ্বব্যাংকই বলেছে- আমাদের সাত ভাগের উপরে প্রবৃদ্ধি হবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.