সংবাদ শিরোনাম
নবীগঞ্জে অপহরণ ও মুক্তিপণ দাবির অভিযোগ  » «   ওসমানীনগরে স্বামীকে খুনের পর স্ত্রীকেও খুনের চেষ্টা চালায় ঘাতকরা গ্রেপ্তার ৩, পলাতক ২  » «   বিক্রি হয়ে যেতে পারে মালয়েশিয়া এয়ারলাইন্স  » «   নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী আবেগাপ্লুত জাসিন্দা আর্ডেন  » «   যশোর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত  » «   স্মার্টকার্ড বিতরণ নিয়ে অবৈধ ব্যবসা বন্ধে ইসির নির্দেশনা  » «   ‘ওসমানীনগরে বৃদ্ধ আনিছ উল্যাহকে অর্থের লোভে খুন করা হয়’  » «   অধিকাংশের মতামতে গণভবনে গিয়েছিলাম: নূর  » «   হত্যাযজ্ঞ থেকে বেঁচে ফেরা ওমরের ভয়ংকর বর্ণনা  » «   সারাদেশে সড়কে ১১ জনের মৃত্যু  » «   এলিজা কার্সন, মঙ্গলের বুকে হারিয়ে যাবে যে মেয়ে  » «   ‍শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, আবারো শুরু আগামীকাল  » «   ওমানে ফ্রি ভিসার শ্রমিকদের ব্যাপকভাবে ধরপাকড়  » «   এক সময় বাটি চালান দিয়েও বিএনপি পাওয়া যাবে না’  » «   বিয়ের তারিখ নির্ধারণে শুভ-অশুভ দিন দেখা কুসংস্কার  » «  

ব্যাংক মালিকরা কথা দিয়েছেন অর্থমন্ত্রীকে

সিলেটপোস্ট ডেস্ক ::অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ‘আজ থেকে আর এক টাকাও খেলাপি ঋণ বাড়বে না। এ বিষয়ে ব্যাংকের মালিকরা আমাকে কথা দিয়েছেন।

বৃহস্পতিবার রাজধানীর শেরেবাংলা নগরে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স (বিএবি) নেতাদের সঙ্গে দুপুরে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, এখন পর্যন্ত যে পরিমাণ খোলাপি ঋণ রয়েছে তা ধীরে ধরে কমিয়ে আনা হবে। কেউ সরকারি টাকা বেহাত করতে পারবে না। ঋণ নিয়ে থাকলে অবশ্যই টাকা ফেরত দিতে হবে।

এর আগে বুধবার সচিবালয়ে মন্ত্রী জানান, খেলাপি ঋণ আদায়ে ব্যাংক কোম্পানি আইনে সংশোধনী এনে পরিবর্তন করা হবে।

বিএবি নেতাদের সঙ্গে বৈঠকের আগে বৃহস্পতিবার (১০ জানুয়ারি) সকাল ১১টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যান অর্থমন্ত্রী। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

সেখানে অর্থমন্ত্রী বলেন, এ বছর বিশ্বের সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন হবে বাংলাদেশে। আশা করছি চলতি অর্থবছরে আমরা প্রবৃদ্ধি ৮.২৫ থেকে ৮.৩০ অর্জন করতে পারবো।

তিনি বলেন, বিশ্বব্যাংক বলতো- আমাদের সাড়ে ৬ ভাগের বেশি প্রবৃদ্ধি হবে না। এবার বিশ্বব্যাংকই বলেছে- আমাদের সাত ভাগের উপরে প্রবৃদ্ধি হবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.