সংবাদ শিরোনাম
নবীগঞ্জে অপহরণ ও মুক্তিপণ দাবির অভিযোগ  » «   ওসমানীনগরে স্বামীকে খুনের পর স্ত্রীকেও খুনের চেষ্টা চালায় ঘাতকরা গ্রেপ্তার ৩, পলাতক ২  » «   বিক্রি হয়ে যেতে পারে মালয়েশিয়া এয়ারলাইন্স  » «   নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী আবেগাপ্লুত জাসিন্দা আর্ডেন  » «   যশোর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত  » «   স্মার্টকার্ড বিতরণ নিয়ে অবৈধ ব্যবসা বন্ধে ইসির নির্দেশনা  » «   ‘ওসমানীনগরে বৃদ্ধ আনিছ উল্যাহকে অর্থের লোভে খুন করা হয়’  » «   অধিকাংশের মতামতে গণভবনে গিয়েছিলাম: নূর  » «   হত্যাযজ্ঞ থেকে বেঁচে ফেরা ওমরের ভয়ংকর বর্ণনা  » «   সারাদেশে সড়কে ১১ জনের মৃত্যু  » «   এলিজা কার্সন, মঙ্গলের বুকে হারিয়ে যাবে যে মেয়ে  » «   ‍শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, আবারো শুরু আগামীকাল  » «   ওমানে ফ্রি ভিসার শ্রমিকদের ব্যাপকভাবে ধরপাকড়  » «   এক সময় বাটি চালান দিয়েও বিএনপি পাওয়া যাবে না’  » «   বিয়ের তারিখ নির্ধারণে শুভ-অশুভ দিন দেখা কুসংস্কার  » «  

‘ট্রেন চলবে সুনামগঞ্জ টু ঢাকা’

সিলেটপোস্ট ডেস্ক ::মাত্র ৪৬ কিলোমিটার রেলপথ তৈরি করলেই সরাসরি ট্রেনে করে যাওয়া যাবে ঢাকায়। দীর্ঘদিন থেকে এ স্বপ্ন দেখছে সুনামগঞ্জবাসী। অথচ এই সামান্য রেলপথ হলেই এ জেলা আসবে রেলপথের আওতায়। পাল্টে যাবে এ গোটা জনপদের চালচিত্র। সিলেট থেকে ছাতক পর্যন্ত রেলপথ আছে।

শুধুমাত্র ছাতক থেকে সুনামগঞ্জ পর্যন্ত মাত্র ৪৬ কি.মি. রেলপথ নেই। এটি বাস্তবায়নের মাধ্যমে হাওরে বসবাসরত লাখো মানুষের জীবনমানের ইতিবাচক উন্নয়ন সম্ভব।

হাওরের মানুষের জীবনে প্রাণের সঞ্চার করতে পারে এই রেলপথ। বাংলাদেশে প্রথম বারের মতো ২০১১ সালে ৫ ডিসেম্বর রেলপথ মন্ত্রনালয় যাত্রা শুরু করে।

দেশের প্রথম রেলপথ মন্ত্রীর দায়িত্ব দেয়া হয় সুনামগঞ্জের সন্তান বর্ষিয়ান রাজনীতিক সুরঞ্জিত সেনগুপ্তকে। সুনামগঞ্জের সন্তান হওয়ার কারণে তিনি সুনামগঞ্জের সমস্যা ও সম্ভাবনা খুব ভালভাবে ওয়াকিবহাল। তাই তিনি দায়িত্ব গ্রহণের পরই গণমানুষের এ দাবির প্রতি গুরুত্ব দেন।

তিনি এক জনসভায় ছাতক-সুনামগঞ্জ রেলপথ বাস্তবায়ন এবং মোহনগঞ্জ হতে ধর্মপাশা রেলপথ বর্ধিত করণের ঘোষণা দেন।

তৎকালিন মন্ত্রীর ঘোষণায় সুনামগঞ্জ শহরে রেলের টিকেট কাউন্টার স্থাপন করেন। তখন মানুষের মনে প্রাণে এক নতুন দিনের উন্নত ও নিরাপদ যোগাযোগ ব্যবস্থার আকাঙ্খা জন্ম নেয়। কিন্তু এরপর থেকে থমকে আছে এই সামান্য রেলপথ স্থাপনের প্রক্রিয়া। এটি এখনও আলোর মুখ দেখেনি।

অবশেষে হাওর অঞ্চলের সুনামগঞ্জ রেল যোগাযোগের আওতায় আসবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

পরিকল্পনামন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর এম এ মান্নান মন্ত্রী হিসেবে শুক্রবার প্রথম সুনামগঞ্জে আসেন। সুনামগঞ্জের প্রবেশদ্বার গোবিন্দগঞ্জে ছাতকের নেতাকর্মীদের শুভেচ্ছা জানানো শেষে সেখানে জুআর নামাজ আদায় করে ছাতকের জাউয়া বাজারে পৌছালে তাকে ফুলেল শুভেচ্ছা জানান নেতাকর্মীরা।

এসময় নেতাকর্মীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, হাওরাঞ্চলের মানুষের প্রতি বঙ্গবন্ধু কন্যা সবসময় আন্তরিক। তিনি সবসময় হাওরবাসীর পাশে আছেন। এসময় স্থানীয়দের দাবির প্রেক্ষিতে ছাতকের জাউয়া বাজারের পার্শ্ববর্তী পাচঁটি ইউনিয়ন নিয়ে সরকারের এই মেয়াদের মধ্যেই আরেকটি উপজেলা করার ঘোষণা দেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.