সংবাদ শিরোনাম
দরগাহ গেইটে ডিভাইডারের ওপর উঠে গেল মাইক্রোবাস!  » «   সিলেটে দিনব্যাপী পিঠা উৎসব  » «   ২৫ বছরের মধ্যে বিয়ে না করলেই শাস্তি!  » «   কুয়েতে বাংলাদেশ দূতাবাসে হামলা, সিসিটিভি দেখে ব্যবস্থার আশ্বাস  » «   ১৭ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ চালু  » «   বেনাপোলে ৪০৫ বোতল ফেন্সিডিল জব্দ  » «   জিয়ার জন্মদিনে ফখরুলদের তিন শপথ  » «   নির্বাচনে দেশের মানুষ আওয়ামী লীগকে চিরদিনের জন্য তাদের হৃদয় থেকে দূরে ঠেলে দিয়েছে: ফখরুল  » «   ডাক্তার দেখাতে রোববার সিঙ্গাপুর যাচ্ছেন এরশাদ  » «   মুহিতের সঙ্গে মেয়র আরিফসহ সর্বস্তরের মানুষের সাক্ষাৎ  » «   সিলেট-ঢাকা মহাসড়কে বাসের-ট্রাকের সংঘর্ষে নিহত ২  » «   বিল গেটসের এই কাণ্ডে লজ্জা পাবেন আপনিও!  » «   অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেল কুমারগাও বিদ্যুৎকেন্দ্র  » «   ফেব্রুয়ারির শেষে দ্বিতীয়বার বসবেন ট্রাম্প-কিম  » «   মেক্সিকোয় পাইপলাইনে অগ্নিকাণ্ড, নিহত ২০  » «  

বাংলাদেশে ভ্রমণ সতর্কতা আপডেট করেছে বৃটেন

সিলেটপোস্ট ডেস্ক ::৮ই জানুয়ারি গুলিতে একজন নিহত হওয়ার ঘটনায় বাংলাদেশে ভ্রমণ সতর্কতা আপডেট করেছে বৃটেন। কোথাও বিক্ষোভ গড়ে উঠছে এমনটা দেখা গেলে বৃটিশ নাগরিকদের সেখান থেকে নিরাপদ স্থানে সরে যেতে পরামর্শ দেয়া হয়েছে এতে। সরকারের ওয়েবসাইটে প্রকাশিত ওই সতর্কতায় আরো বলা হয়, ৮ই জানুয়ারি ঢাকায় এক বিক্ষোভে গুলি করা হয়। এতে একজন নিহত ও দু’জন আহত হয়েছেন। এ ছাড়া বাংলাদেশে ভিসা অন এরাইভাল বা পৌঁছামাত্র এক মাস মেয়াদী ভিসা দেয়া হয়। কিন্তু বৃটিশ সরকার রিপোর্ট পেয়েছে যে, কিছু পর্যটকের ক্ষেত্রে এই ভিসার মেয়াদ কমিয়ে দেয়া হয়েছে। এক্ষেত্রে ভিসার অতিরিক্ত সময় অবস্থান করলে জরিমানা করা হতে পারে বলে সতর্ক করা হয়েছে বৃটিশ নাগরিকদের। ওদিকে ৩০ শে ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচন নিয়েও এতে মন্তব্য করা হয়েছে।

বলা হয়েছে, ওই নির্বাচনী প্রচারণার সময়ে সহিংসতা হয়েছে। রাজনৈতিক উদ্দেশ্যে হামলায় ব্যবহার করা হয়েছে বিস্ফোরক। নির্বাচনের দিনেও সহিংসতার খবর পাওয়া গেছে। এমন াবস্থায় রাজনৈতিক র‌্যালিতে বিশৃংখলা সৃষ্টি হওয়ার সমূহ আশঙ্কা আছে। সংঘর্ষ হতে পারে বিভিন্ন গ্রুপ ও আইন প্রয়োগকারী সংস্থার মধ্যে। এ জন্য বড় ধরনের সমাবেশ ও রাজনৈতিক র‌্যালি এড়িয়ে চলতে পরামর্শ দেয়া হয়েছে বৃটিশ নাগরিকদের।
জঙ্গি হামলার বিষয়েও সতর্ক করা হয়েছে। বলা হয়েছে, বাংলাদেশে সন্ত্রাসী হামলার বড় ধরণের আশঙ্কা আছে। সারা দেশের ক্ষেত্রে এটা প্রযোজ্য।  ২০১৮ সালের ১১ই জুন সর্বশেষ সন্ত্রাসী হামলায় নিহত হয়েছে শাহজাহান বাচ্চু। ঢাকার মুন্সীগ-ে তার ওপর ওই হামলা হয়। তবে ভবিষ্যতে জন সমাবেশে হামলার আশঙ্কা আছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.