সংবাদ শিরোনাম
নবীগঞ্জে অপহরণ ও মুক্তিপণ দাবির অভিযোগ  » «   ওসমানীনগরে স্বামীকে খুনের পর স্ত্রীকেও খুনের চেষ্টা চালায় ঘাতকরা গ্রেপ্তার ৩, পলাতক ২  » «   বিক্রি হয়ে যেতে পারে মালয়েশিয়া এয়ারলাইন্স  » «   নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী আবেগাপ্লুত জাসিন্দা আর্ডেন  » «   যশোর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত  » «   স্মার্টকার্ড বিতরণ নিয়ে অবৈধ ব্যবসা বন্ধে ইসির নির্দেশনা  » «   ‘ওসমানীনগরে বৃদ্ধ আনিছ উল্যাহকে অর্থের লোভে খুন করা হয়’  » «   অধিকাংশের মতামতে গণভবনে গিয়েছিলাম: নূর  » «   হত্যাযজ্ঞ থেকে বেঁচে ফেরা ওমরের ভয়ংকর বর্ণনা  » «   সারাদেশে সড়কে ১১ জনের মৃত্যু  » «   এলিজা কার্সন, মঙ্গলের বুকে হারিয়ে যাবে যে মেয়ে  » «   ‍শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, আবারো শুরু আগামীকাল  » «   ওমানে ফ্রি ভিসার শ্রমিকদের ব্যাপকভাবে ধরপাকড়  » «   এক সময় বাটি চালান দিয়েও বিএনপি পাওয়া যাবে না’  » «   বিয়ের তারিখ নির্ধারণে শুভ-অশুভ দিন দেখা কুসংস্কার  » «  

বাংলাদেশে ভ্রমণ সতর্কতা আপডেট করেছে বৃটেন

সিলেটপোস্ট ডেস্ক ::৮ই জানুয়ারি গুলিতে একজন নিহত হওয়ার ঘটনায় বাংলাদেশে ভ্রমণ সতর্কতা আপডেট করেছে বৃটেন। কোথাও বিক্ষোভ গড়ে উঠছে এমনটা দেখা গেলে বৃটিশ নাগরিকদের সেখান থেকে নিরাপদ স্থানে সরে যেতে পরামর্শ দেয়া হয়েছে এতে। সরকারের ওয়েবসাইটে প্রকাশিত ওই সতর্কতায় আরো বলা হয়, ৮ই জানুয়ারি ঢাকায় এক বিক্ষোভে গুলি করা হয়। এতে একজন নিহত ও দু’জন আহত হয়েছেন। এ ছাড়া বাংলাদেশে ভিসা অন এরাইভাল বা পৌঁছামাত্র এক মাস মেয়াদী ভিসা দেয়া হয়। কিন্তু বৃটিশ সরকার রিপোর্ট পেয়েছে যে, কিছু পর্যটকের ক্ষেত্রে এই ভিসার মেয়াদ কমিয়ে দেয়া হয়েছে। এক্ষেত্রে ভিসার অতিরিক্ত সময় অবস্থান করলে জরিমানা করা হতে পারে বলে সতর্ক করা হয়েছে বৃটিশ নাগরিকদের। ওদিকে ৩০ শে ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচন নিয়েও এতে মন্তব্য করা হয়েছে।

বলা হয়েছে, ওই নির্বাচনী প্রচারণার সময়ে সহিংসতা হয়েছে। রাজনৈতিক উদ্দেশ্যে হামলায় ব্যবহার করা হয়েছে বিস্ফোরক। নির্বাচনের দিনেও সহিংসতার খবর পাওয়া গেছে। এমন াবস্থায় রাজনৈতিক র‌্যালিতে বিশৃংখলা সৃষ্টি হওয়ার সমূহ আশঙ্কা আছে। সংঘর্ষ হতে পারে বিভিন্ন গ্রুপ ও আইন প্রয়োগকারী সংস্থার মধ্যে। এ জন্য বড় ধরনের সমাবেশ ও রাজনৈতিক র‌্যালি এড়িয়ে চলতে পরামর্শ দেয়া হয়েছে বৃটিশ নাগরিকদের।
জঙ্গি হামলার বিষয়েও সতর্ক করা হয়েছে। বলা হয়েছে, বাংলাদেশে সন্ত্রাসী হামলার বড় ধরণের আশঙ্কা আছে। সারা দেশের ক্ষেত্রে এটা প্রযোজ্য।  ২০১৮ সালের ১১ই জুন সর্বশেষ সন্ত্রাসী হামলায় নিহত হয়েছে শাহজাহান বাচ্চু। ঢাকার মুন্সীগ-ে তার ওপর ওই হামলা হয়। তবে ভবিষ্যতে জন সমাবেশে হামলার আশঙ্কা আছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.