সংবাদ শিরোনাম
শ্রীমঙ্গলে লাশবাহী গাড়িতে চাঁদা দাবি পুলিশের বিভাগীয় তদন্ত  » «   আশুলিয়ায় চাঁদাবাজির সময় ভুয়া পুলিশ আটক  » «   আদালতে মোয়াজ্জেমের ৩০ মিনিট…‘গণপিটুনির ভয়ে পলাতক ছিলেন’  » «   দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচিতে ছাত্রদল  » «   আওয়ামী লীগ জিতলেও পরাজিত হয়েছে গণতন্ত্র:ফখরুল  » «   দেশে ফিরতে রাজি হয়েছেন সাগরে আটকে পড়া ৬৪ বাংলাদেশি  » «   ব্যাংকে টাকা আছে, তবে লুটে খাওয়ার মতো টাকা নেই  » «   সিলেটে বিয়ের প্রলোভন দেখিয়ে যুবতীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার  » «   ফাজিল ও কামিল পরীক্ষার ফল প্রকাশ  » «   ভারতে মস্তিষ্কের প্রদাহে ১০০ শিশুর মৃত্যু  » «   বিকিনি ছবিতে ডাক্তারি হারালেন সুন্দরী  » «   মুরসির মৃত্যু ভয়ানক, সঠিক চিকিৎসা হয়নি: এইচআরডব্লিউ  » «   মিশরের সাবেক প্রেসিডেন্ট মুহাম্মদ মুরসি মারা গেছেন  » «   উইন্ডিজকে হারিয়ে অস্ট্রেলিয়াকে বার্তা দিয়ে রাখল বাংলাদেশ  » «   কিশোরীর রহস্যজনক মৃত্যু নিয়ে বিশ্বনাথে গুঞ্জন-হত্যা না আত্মহত্যা  » «  

‘মেয়েদের স্কুল-কলেজে দেবেন না’

সিলেটপোস্ট ডেস্ক ::মেয়েদের স্কুল-কলেজে না পড়াতে এবং পড়ালেও সর্বোচ্চ ক্লাস ফোর বা ফাইভ পর্যন্ত পড়ানোর জন্য ওয়াদা নিলেন হেফাজতে ইসলামের আমীর শাহ আহমদ শফি।

গতকাল শুক্রবার জুমার নামাজের পর চট্টগ্রামের আল জমিআ’তুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসা প্রাঙ্গণে মাদরাসার বার্ষিক মাহফিল ও দস্তারবন্দি সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ওয়াজ (বক্তব্য) করার সময় উপস্থিত লোকজনকে এই ওয়াদা করান তিনি। এ সময় মাহফিলে উপস্থিত ১৫ হাজারের অধিক ধর্মপ্রাণ মুসলমান হাত তুলে ওয়াদা করেন। ওয়াজের একটি অডিও রেকর্ড মানবজমিনের কাছে সুরক্ষিত আছে।

শাহ আহমদ শফি বক্তব্যে বলেন, আপনাদের মেয়েদের স্কুল-কলেজে দেবেন না। ক্লাস ফোর বা ফাইভ পর্যন্ত পড়াতে পারবেন। আর বেশি যদি পড়ান…, পত্র-পত্রিকায় তো দেখতেছেন। মেয়েকে ক্লাস এইট, নাইন, টেন, এমএ, বিএ পর্যন্ত পড়ালে ওই মেয়ে কিছুদিন পর আপনার মেয়ে থাকবে না। বেশি পড়ালে আপনার মেয়েকে টানাটানি করে অন্য পুরুষ নিয়ে যাবে।

এ ওয়াজটা মনে রাখবেন। তাই আপনারা আমার সঙ্গে ওয়াদা করেন। আপনার মেয়েকে স্কুল-কলেজে পড়াবেন না।

এ সময় উপস্থিত ধর্মপ্রাণ মুসলমানগণ হাত তুলে ওয়াদা করেন। এ ছাড়া তিনি পুরুষদের সুন্নত মোতাবেক দাড়ি রাখা, নামাজ পড়া ও মেয়েদের পর্দা করানোর বিষয়ে উপস্থিত সবার কাছ থেকে হাত উঠিয়ে প্রতিশ্রুতি নেন। পরে দোয়া পরিচালনার মাধ্যমে তিনি বক্তব্য শেষ করেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.