সংবাদ শিরোনাম
নবীগঞ্জে অপহরণ ও মুক্তিপণ দাবির অভিযোগ  » «   ওসমানীনগরে স্বামীকে খুনের পর স্ত্রীকেও খুনের চেষ্টা চালায় ঘাতকরা গ্রেপ্তার ৩, পলাতক ২  » «   বিক্রি হয়ে যেতে পারে মালয়েশিয়া এয়ারলাইন্স  » «   নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী আবেগাপ্লুত জাসিন্দা আর্ডেন  » «   যশোর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত  » «   স্মার্টকার্ড বিতরণ নিয়ে অবৈধ ব্যবসা বন্ধে ইসির নির্দেশনা  » «   ‘ওসমানীনগরে বৃদ্ধ আনিছ উল্যাহকে অর্থের লোভে খুন করা হয়’  » «   অধিকাংশের মতামতে গণভবনে গিয়েছিলাম: নূর  » «   হত্যাযজ্ঞ থেকে বেঁচে ফেরা ওমরের ভয়ংকর বর্ণনা  » «   সারাদেশে সড়কে ১১ জনের মৃত্যু  » «   এলিজা কার্সন, মঙ্গলের বুকে হারিয়ে যাবে যে মেয়ে  » «   ‍শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, আবারো শুরু আগামীকাল  » «   ওমানে ফ্রি ভিসার শ্রমিকদের ব্যাপকভাবে ধরপাকড়  » «   এক সময় বাটি চালান দিয়েও বিএনপি পাওয়া যাবে না’  » «   বিয়ের তারিখ নির্ধারণে শুভ-অশুভ দিন দেখা কুসংস্কার  » «  

বৃহত্তর সিলেটের উন্নয়ন হবে অগ্রাধিকার ভিত্তিতে॥ পরিকল্পনা মন্ত্রী

সিলেটপোস্ট ডেস্ক ::পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমি সরকারের একটি অংশ। আমাকে পরিচালনা করে দল। আর আমাকে সব কিছু করতে হয় সরকারের একটি অংশ হিসাবে। আমাদের জাতীয়ভাবে যে ইশতেহার দেওয়া হয়েছে সেটির মাধ্যমেই সকল কাজ পরিচালনা করতে হয়। তারপরও বৃহত্তর সিলেটের উন্নয়ন হবে অগ্রাধিকার ভিত্তিতে।

শনিবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় সিলেট সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে এসব কথা বলেন।

তিনি বলেন, অতীতে ইশতেহার আমরা প্রতিপালন করেছি। গত নির্বাচনে যে ইশতেহার দেওয়া হয়েছে অতীতের ইশতেহার বাস্তবায়ন করা হয়েছে বলেই। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থা অর্জন করতে পেরেছি তাই তৃতীয়বারের মত মূল্যায়ন করা হয়েছে। দেশকে এগিয়ে নিতে হলে দুর্নীতি প্রতিরোধ করা হবে।

মন্ত্রী আরো বলেন, সরকারের মূল লক্ষ হচ্ছে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন। ইতিমধ্যে সিলেট-ঢাকা চারলেন প্রকল্প একনেকে পাশ হয়েছে। সিলেট-ঢাকা রেল লাইন ডুয়েল গেজ করার সিদ্ধান্ত হয়েছে। আর সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে শিগগির সব ধরনের বিমান ওঠানামা করবে। প্রয়োজন অনুযায়ী রেলওয়ের কোচ বাড়ানো হবে বলেও মন্ত্রী উল্লেখ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য টেনে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী সবাইকে নজরদারিতে রাখা হবে বলে জানিয়ে দিয়েছেন। তার এই উক্তি ধরে এগিয়ে গেলে দুনীতি অনেকটা কমে যাবে। এটি করতে হলে জন সচেতনতার প্রয়োজন আছে বলেও তিনি মনে করেন।

তিনি বলেন, আমি যে মন্ত্রণালয়ে আছি সেটি খুবই গুরুত্বপূর্ণ একটি মন্ত্রণালয়। আমি আগে আমলা ছিলাম। সেটি কাজে লাগানো যাবে। তার একটাই কারণ যারা আমার সঙ্গে কাজ করবে তারা সকলেই আমার সঙ্গে আগে একই টেবিলে কাজ করেছেন। এ কারণে কোন কাজ এগিয়ে নিতে আমার তেমন অসুবিধা হবেনা।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মীর মাহবুবুর রহমান, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজিদুর রহমান সাজু, সিলেট জেলা প্রেস ক্লাবের সভাপতি তাপস দাস পুরকায়স্থ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবীর, জগন্নাথপুর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ মুক্তা প্রমুখ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.