সংবাদ শিরোনাম
দরগাহ গেইটে ডিভাইডারের ওপর উঠে গেল মাইক্রোবাস!  » «   সিলেটে দিনব্যাপী পিঠা উৎসব  » «   ২৫ বছরের মধ্যে বিয়ে না করলেই শাস্তি!  » «   কুয়েতে বাংলাদেশ দূতাবাসে হামলা, সিসিটিভি দেখে ব্যবস্থার আশ্বাস  » «   ১৭ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ চালু  » «   বেনাপোলে ৪০৫ বোতল ফেন্সিডিল জব্দ  » «   জিয়ার জন্মদিনে ফখরুলদের তিন শপথ  » «   নির্বাচনে দেশের মানুষ আওয়ামী লীগকে চিরদিনের জন্য তাদের হৃদয় থেকে দূরে ঠেলে দিয়েছে: ফখরুল  » «   ডাক্তার দেখাতে রোববার সিঙ্গাপুর যাচ্ছেন এরশাদ  » «   মুহিতের সঙ্গে মেয়র আরিফসহ সর্বস্তরের মানুষের সাক্ষাৎ  » «   সিলেট-ঢাকা মহাসড়কে বাসের-ট্রাকের সংঘর্ষে নিহত ২  » «   বিল গেটসের এই কাণ্ডে লজ্জা পাবেন আপনিও!  » «   অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেল কুমারগাও বিদ্যুৎকেন্দ্র  » «   ফেব্রুয়ারির শেষে দ্বিতীয়বার বসবেন ট্রাম্প-কিম  » «   মেক্সিকোয় পাইপলাইনে অগ্নিকাণ্ড, নিহত ২০  » «  

লিভারপুরকে সালাহ, চেলসিকে উদ্ধার করলেন উইলিয়ান

সিলেটপোস্ট ডেস্ক ::আগের ম্যাচে ম্যানচেস্টার সিটির কাছে ২-১ গোলে হেরেছে লিভারপুল। ওই হারের জন্য লিভারপুল কাঠগড়ায় দাঁড় করায় রেফারিকে। অভিযোগ করে, রেফারির বাজে রেফারিংয়ের কারণেই হারতে হয়েছে তাদের। রেফারি নাকি তাদের নিশ্চিত পেনাল্টি দেননি।

গতকাল রাতে লিভারপুলের আর সেই অভিযোগ করার সুযোগ ছিল না। রেফারির চৌদ্দগোষ্ঠী উদ্ধার যদি করতে হয়, সেটি করতে পারে প্রতিপক্ষ ব্রাইটন। কাল যে রেফারির একটা পেনাল্টি সিদ্ধান্তই বাঁচিয়ে দিয়েছে লিভারপুলকে। পেনাল্টি থেকে গোল করে অলরেডদের ১-০ গোলের জয় এনে দিয়েছেন মোহামেদ সালাহ।

রেফারির পেনাল্টির সিদ্ধান্তকে কাজে লাগিয়ে লিভারপুলকে যেমন উদ্ধার করেছেন সালাহ, তেমনি চেলসির উদ্ধার কর্তার নাম উইলিয়ান। ব্রাজিলিয়ান এই মিডফিল্ডারের কাঁধে চেপেই নিউক্যাসলের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে চেলসি। বিপদ থেকে উদ্ধার পেতে আর্সেনালেরও প্রয়োজন ছিল একজন সালাহ কিংবা উইলিয়ান। কিন্তু গানারদের কেউ সালাহ-উইলিয়ান হতে পারেননি। আর্সেনাল তাই জিততেও পারেনি। উল্টো ওয়েস্ট হামের কাছে হেরে গেছে ১-০ গোলে।

লিভারপুল ইংল্যান্ডের শীর্ষ এই লিগে সর্বশেষ শিরোপা জিতেছিল ২৯ বছর আগে, সেই ১৯৮৯-৯০ মৌসুমে। মানে ১৯৯২ সালে ইংলিশ প্রিমিয়ার লিগ নামকরণের পর কখনোই টুর্নামেন্টের শিরোপা জিততে পারেনি তারা। অ্যানফিল্ডি শিরোপা জিততে না পারার আক্ষেপটা কতটা প্রবল, সেটি এই তথ্যেই স্পষ্ট। অবশেষে এবার সেই আক্ষেপ দূর করার সুযোগ এসেছে তাদের সামনে।

এখনো পর্যন্ত পয়েন্ট তালিকার শীর্ষে তারা। গতকালের জয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির চেয়ে এগিয়ে গেছে ৭ পয়েন্টে। যদিও ম্যান সিটি একটি ম্যাচ কম খেলেছে। যাই হোক, লিভারপুলের জন্য এখন একটি জয় মানেই বিশেষ কিছু। দীর্ঘদিনের শিরোপা বন্ধ্যাত্ব ঘুচানোর পথে একধাপ এগিয়ে যাওয়া।

ফলে জয়টা কীভাবে এলো, সেটি কোনো বিষয় নয়। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো জয়। কাল মিশরীয় ফরোয়ার্ড সালাহ লিভারপুলকে গুরুত্বপূর্ণ সেই জয়টা এনে দিয়েছেন ৫০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে। ওদিকে নিজেদের ঘরের মাঠ স্টাম্পফোর্ড ব্রিজে চেলসিকে ৯ মিনিটেই এগিয়ে দেন স্প্যানিশ উইঙ্গার পেদ্রো রদ্রিগেজ। কিন্তু ঘুরে দাঁড়িয়ে ৪০ মিনিটে গোলটা শোধ করে দেয় নিউক্যাসল। ১-১ সমতা নিয়েই বিরতিতে যায় দুই দল।

ফিরে এসে দুই দলই গোল করার জন্য মরিয়া হয়ে উঠে। তবে ৫৭ মিনিটে সেই লড়াইয়ে জয়ী স্বাগতিক চেলসিই। দারুণ এক গোলে লন্ডনের ক্লাবটিকে ২-১ গোলে এগিয়ে দেয় উইলিয়ান। শেষ পর্যন্ত ব্রাজিলিয়ান মিডফিল্ডারের এই গোলটিই চেলসিকে এনে দিয়েছে জয়।

এই জয়ের পরও অবশ্য পয়েন্ট তালিকার ৪ নম্বরেই চেলসি। ২২ ম্যাচে ৪৭ পয়েন্ট তাদের। সমান ম্যাচে শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৫৭। ২১ ম্যাচে ম্যান সিটির পয়েন্ট ৫০। তৃতীয় স্থানে থাকা টটেনহামের ২১ ম্যাচে ৪৮। হারের পরও তালিকার ৫ নম্বরেই আছে আর্সেনাল। তবে তাদেরকে ধরে ফেলার সুযোগ পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। আজ জিতলেই ইউনাইটেডের পয়েন্ট হয়ে যাবে আর্সেনালের সমান ৪১।

সর্বশেষ সংবাদ

Developed by:

.