সংবাদ শিরোনাম
নবীগঞ্জে অপহরণ ও মুক্তিপণ দাবির অভিযোগ  » «   ওসমানীনগরে স্বামীকে খুনের পর স্ত্রীকেও খুনের চেষ্টা চালায় ঘাতকরা গ্রেপ্তার ৩, পলাতক ২  » «   বিক্রি হয়ে যেতে পারে মালয়েশিয়া এয়ারলাইন্স  » «   নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী আবেগাপ্লুত জাসিন্দা আর্ডেন  » «   যশোর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত  » «   স্মার্টকার্ড বিতরণ নিয়ে অবৈধ ব্যবসা বন্ধে ইসির নির্দেশনা  » «   ‘ওসমানীনগরে বৃদ্ধ আনিছ উল্যাহকে অর্থের লোভে খুন করা হয়’  » «   অধিকাংশের মতামতে গণভবনে গিয়েছিলাম: নূর  » «   হত্যাযজ্ঞ থেকে বেঁচে ফেরা ওমরের ভয়ংকর বর্ণনা  » «   সারাদেশে সড়কে ১১ জনের মৃত্যু  » «   এলিজা কার্সন, মঙ্গলের বুকে হারিয়ে যাবে যে মেয়ে  » «   ‍শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, আবারো শুরু আগামীকাল  » «   ওমানে ফ্রি ভিসার শ্রমিকদের ব্যাপকভাবে ধরপাকড়  » «   এক সময় বাটি চালান দিয়েও বিএনপি পাওয়া যাবে না’  » «   বিয়ের তারিখ নির্ধারণে শুভ-অশুভ দিন দেখা কুসংস্কার  » «  

১০ লাখ স্থায়ী অভিবাসী নিবে কানাডা

সিলেটপোস্ট ডেস্ক ::আপনি কি কিছুদিন ধরেই কানাডায় স্থায়ী হওয়ার কথা ভাবছিলেন? তাহলে এখনই এর জন্য প্রস্তুতি নেয়ার সবচেয়ে উপযুক্ত সময়।

কানাডা আগামী তিন বছরে ১০ লাখের বেশি স্থায়ী অভিবাসী নেয়ার পরিকল্পনা ঘোষণা করেছে বলে জানিয়েছে দেশটির পার্লামেন্ট।

অর্থাৎ এক বছরে কানাডা তার জনসংখ্যার এক শতাংশ অভিবাসী গ্রহণ করতে ইচ্ছুক বলে শনিবার জানায় মার্কিন গণমাধ্যম সিএনএন।

২০১৭ সালে কানাডা দুই লাখ ৮৬ হাজারেরও বেশি অভিবাসী গ্রহণ করেছে। এবছর স্থায়ী অভিবাসীর সংখ্যা সাড়ে তিন লাখ ছাড়িয়ে যাবে বলে আশা করছে তারা।

২০২০ সালে এই সংখ্যা হবে তিন লাখ ৬০ হাজার এবং ২০২১ সালে এটা হবে ৩ লাখ ৭০ হাজার।

‘গোটা ইতিহাস জুড়েই নতুন অভিবাসীদের স্বাগত জানানোয় কানাডা একটি শক্তিশালী ও প্রাণবন্ত দেশে পরিণত হয়েছে যেটা আমরা সবাই উপভোগ করি,’ বলেন আহমেদ হুসেন, কানাডার অভিবাসন বিষয়ক মন্ত্রী।

সোমালিয়া থেকে যাওয়া স্থায়ী অভিবাসী হুসেন বলেন, নতুন অভিবাসীদের কারণে কানাডার বয়স্ক জনগোষ্ঠী ও শিশু জন্মের পতনশীল হারের সঙ্গে একটা ভারসাম্য তৈরি হবে। এরসঙ্গে নতুন শ্রমিক পাওয়া যাবে।

যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশ যখন অভিবাসীদের প্রতি বৈরী মনোভাব দেখাচ্ছে তখন কানাডা এদেরকে স্বাগত জানিয়ে যাচ্ছে।

বিশেষ করে শরণার্থীদের স্বাগত জানানোর বিষয়টিকে কানাডা বিশেষ গুরুত্ব দেয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.