সংবাদ শিরোনাম
দরগাহ গেইটে ডিভাইডারের ওপর উঠে গেল মাইক্রোবাস!  » «   সিলেটে দিনব্যাপী পিঠা উৎসব  » «   ২৫ বছরের মধ্যে বিয়ে না করলেই শাস্তি!  » «   কুয়েতে বাংলাদেশ দূতাবাসে হামলা, সিসিটিভি দেখে ব্যবস্থার আশ্বাস  » «   ১৭ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ চালু  » «   বেনাপোলে ৪০৫ বোতল ফেন্সিডিল জব্দ  » «   জিয়ার জন্মদিনে ফখরুলদের তিন শপথ  » «   নির্বাচনে দেশের মানুষ আওয়ামী লীগকে চিরদিনের জন্য তাদের হৃদয় থেকে দূরে ঠেলে দিয়েছে: ফখরুল  » «   ডাক্তার দেখাতে রোববার সিঙ্গাপুর যাচ্ছেন এরশাদ  » «   মুহিতের সঙ্গে মেয়র আরিফসহ সর্বস্তরের মানুষের সাক্ষাৎ  » «   সিলেট-ঢাকা মহাসড়কে বাসের-ট্রাকের সংঘর্ষে নিহত ২  » «   বিল গেটসের এই কাণ্ডে লজ্জা পাবেন আপনিও!  » «   অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেল কুমারগাও বিদ্যুৎকেন্দ্র  » «   ফেব্রুয়ারির শেষে দ্বিতীয়বার বসবেন ট্রাম্প-কিম  » «   মেক্সিকোয় পাইপলাইনে অগ্নিকাণ্ড, নিহত ২০  » «  

বিয়ের পোশাকে বিশ্ব রেকর্ড!

সিলেটপোস্ট ডেস্ক ::বিয়ের একটি পোশাক আর কোতো বড় হতে পারে? কাঁধ থেকে পা পর্যন্ত। আর একটু ফ্যাশন যোগ করলে হয়তো মাটি ছুঁয়ে যাবে। তবে আজকাল বিয়ের পোশাকের লম্বাটা মাটি ছুঁয়েও একটু বেশি হয়ে থাকে। পেছনে অনেক লম্বা এমন যে সেটা ধরে রাখতেই চার পাঁচ জনের দরকার হয়। তবে কিছু কিছু বিয়ের পোশাক এটাকেও ছাড়িয়ে গিয়েছে। যেমন আপনি দেখলে কনফিউজ হয়ে যাবেন যে পোশাক নাকি রেলগাড়ি! শুরুটা দেখা গেলেও শেষটা খুঁজে পাওয়া মুশকিল।

অনেকে ভাবছেন এ আবার কেমন পোশাক? হ্যাঁ, এটি অন্যান্য পোশাকের মতো দেখতে হলেও লম্বায় রাত-দিন তফাৎ। অর্থাৎ পোশাকটির দৈর্ঘ্য আট কিলোমিটারেরও অধিক। সত্যি অবাক করা কাণ্ড। নিজের বিয়ে স্মরণীয় করে রাখতে ফ্রান্সের এক তরুণী এই অভিনব পোশাক বেছে নিয়েছেন। বলা যায়, এতে তিনি সফল। কেননা পোশাকটি ইতিমধ্যে বিশ্ব রেকর্ড গড়ে নাম উঠিয়েছে গিনেস বুকের পাতায়।

ফরাসি কনস্ট্রাকশন কোম্পানি ডায়নামিক প্রজেক্ট তৈরি করেছে এই গাউন। সাধারণত নারীদের গাউন তৈরি করতে ৫ থেকে ১০ মিটার কাপড় যথেষ্ট। খুব বেশি হলে ২০ মিটার। সেখানে বিয়ের জন্য এই স্পেশাল সাদা গাউন তৈরি করা হয়েছে ৮ হাজার ৯৫ মিটার কাপড় দিয়ে। ১৫ জন কারিগর পোশাকের বিভিন্ন অংশ তৈরি করেছেন। তারপর সেগুলো জোড়া দেয়া হয়েছে। গিনেস বুক বলছে, বিয়ের এই পোশাক দিয়ে মাউন্ট এভারেস্ট ঢেকে ফেলা যাবে।

নির্মাণকারী সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আপাতত সর্ব সাধারণের জন্য পোশাকটি রাখা হয়েছে ফ্রান্সের কড্রিতে। পরে প্রত্যেকটি অংশ কেটে বিক্রি করা হবে। বিক্রয়কৃত অর্থ ব্যয় হয়ে সমাজসেবায়। ঠিক ১১ বছর আগে এই কোম্পানি বিশ্বের দীর্ঘতম আরেকটি পোশাকটি বানিয়েছিল। যার দৈর্ঘ্য ছিল ২ হাজার ৩ দশমিক ৯০ মিটার। এবার নতুন পোশাক বানিয়ে তারা নিজেরাই ভাঙল নিজেদের রেকর্ড।

সূত্র: www.si.com

সর্বশেষ সংবাদ

Developed by:

.