সংবাদ শিরোনাম
বিশ্বনাথে দেয়াল নির্মাণকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে প্রবাসীসহ আহত ১১  » «   নগরীর মহাজনপট্টিতে ডিবির অভিযানে ইয়াবাসহ আটক ১  » «   মাছ ধরার জেরে মামা-ভাগ্নের ঝগড়ায় প্রাণ গেলো অনিকের  » «   হবিগঞ্জের বাহুবলে দুই অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে নারী নিহত  » «   বিশ্ববাসীকে জেগে উঠার আহ্বান ইমরানের  » «   সৌদি আরবে চালু তাৎক্ষণিক লেবার ভিসা সার্ভিস  » «   যাত্রা শুরু হলো ড্রিমলাইনার উড়োজাহাজ গাঙচিলের  » «   মাধবপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১  » «   ‘একজন রোহিঙ্গাও ফেরত যেতে রাজি হয়নি’  » «   মোদির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ করবে পিটিআই  » «   বিএনপিকে ধ্বংসের চক্রান্ত করছে সরকার: রিজভী  » «   ‘২১শে আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড তারেক রহমান’  » «   ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন  » «   প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে ঢাকা ছাড়লেন জয়শঙ্কর  » «   ট্রেনের বগিতে ছাত্রীর লাশ ! ধর্ষণের পর হত্যা  » «  

সুনামগঞ্জের হাওরাঞ্চলে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চলবে ৪ দিন

সিলেটপোস্ট ডেস্ক ::দুর্গম হাওর এলাকায় যাতায়াত ব্যবস্থার জটিলতার কথা চিন্তা করে সুনামগঞ্জে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চলবে চার দিন। ২০ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চলবে। জেলার সিভিল সার্জন ডাক্তার আশুতোষ দাস এই তথ্য জানান।

মঙলবার ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন দ্বিতীয় রাউন্ড উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথির বক্তব্যে সিভিল সার্জন বলেন, জেলার ৮৮টি ইউনিয়ন ও চারটি পৌরসভায় ২ হাজার ২১৭টি টিকাদান কেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চলবে। ৬৩৮জন স্বাস্থ্য সহকারী ও এফডব্লিউএ সহ ৪ হাজার ৫৯২ জন স্বেচ্ছাসেবীর মাধ্যমে এই কর্মসূচি চালানো হবে। ৬ থেকে ১১ মাস বয়সী ৪২ হাজার ৪৩১ জন শিশু, ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ৪৫ হাজার ৯৬৯ শিশু, ৬ থেকে ১১ মাস বয়সী ৪৪৮ জন প্রতিবন্ধী, ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ হাজার ৯৩৬জন প্রতিবন্ধী শিশুসহ মোট ৩ লাখ ২৫ হাজার ৮৪৬ জন শিশুকে ১৯ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া ৩৬টি ভ্রাম্যমাণ টিকাদান কেন্দ্রের মাধ্যমে ভাসমান শিশুদের টিকা খাওয়নো হবে। ক্যাম্পেইন সুপারভিশন করবে ২৫২ জন সুপারভাইজার কর্মকর্তা।

সিভিল সার্জন জানান, সুনামগঞ্জের দিরাই, বিশ্বম্ভরপুর, ধর্মপাশা, শাল্লা ও তাহিরপুর উপজেলার দক্ষিণ বাদাঘাট, ধনপুর, সলুকাবাদ, ভাটিপাড়া, জগদল, কুলঞ্জ, তাড়ল, সুখাইড় রাজাপুর দক্ষিণ, চমরদানী, দক্ষিণ বংশীকুন্ডা, জয়শ্রী, মধ্যনগর, পাইকুরাটি, সেলবরষ, সুখাইড় রাজাপুর উত্তর, বংশীকুন্ডা দক্ষিণ, বাংলাবাজার, দক্ষিণ দোয়ারাবাজার, লক্ষ্মীপুর, মান্নারগাঁও, পান্ডারগাঁও, নরসিংহপুর, আটগাঁও, বাহারা, হাবিবপুর, শাল্লা, বালিজুরি, দক্ষিণ শ্রীপুর, দক্ষিণ বড়দল, তাহিরপুর, বাদাঘাট উত্তর, বড়দল ও উত্তর শ্রীপুরসহ ৩৫টি দুর্গম ইউনিয়নে চারদিন ধরে এই ক্যাম্পেইন চলবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.