সংবাদ শিরোনাম
সিলেট চেম্বার নির্বাচন: বিজয়ী হলেন যারা  » «   বিভাগীয় মহাসমাবেশকে ঘিরে সিলেট বিএনপিতে ব্যাপক তোড়জোড় চলছে  » «   ভোলাগঞ্জ সাদাপাথর বেড়াতে গিয়ে লাশ হলেন আরেকজন  » «   দক্ষিন সুরমায় গাঁজাসহ মহিলা মাদক ব্যবসায়ী আটক  » «   সুরমা মার্কেট থেকে কিশোর নিখোঁজ  » «   জৈন্তাপুরে পুলিশের পৃথক অভিযানে আটক ৪  » «   বিশ্বনাথে প্রতিপক্ষের হামলায় এক বৃদ্ধ আহত  » «   কোম্পানীগঞ্জের কলাবাড়ি এলাকা থেকে মাদক ব্যবসায়ী আটক  » «   বিশ্বনাথে মোবাইল গার্ডেনে চুরির ঘটনায় সিলেট থেকে এক নারী গ্রেপ্তার  » «   জালালপুরে বাকপ্রতিবন্ধি নারীকে ধর্ষণের অভিযোগে ইউপি সদস্য গ্রেপ্তার  » «   যুবলীগ নেতা জি কে শামীম ১০ দিনের রিমান্ডে  » «   ‘তথ্য-প্রমাণ পেলে সম্রাটের বিরুদ্ধেও ব্যবস্থা’  » «   কুষ্টিয়ায় চাঁদাবাজির অভিযোগে দুই যুবলীগ নেতা গ্রেপ্তার  » «   মা হলেন নুসরাত হত্যার আসামি কারাবন্দি মনি  » «   কিশোরগঞ্জে সড়ক দুর্ঘটনায় কটিয়াদী উপজেলার যুবদল সভাপতি নিহত  » «  

ফেব্রুয়ারির শেষে দ্বিতীয়বার বসবেন ট্রাম্প-কিম

সিলেটপোস্ট ডেস্ক ::আসছে ফেব্রুয়ারি মাসের শেষ দিকে দ্বিতীয়বারের মতো বৈঠক করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরীয় নেতা কিম জং উন। তবে বৈঠকের দিনক্ষণ কিংবা স্থানের কথা জানানো হয়নি।

আলজাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, বিষয়টি পরে জানানো হবে বলে জানিয়েছে হোয়াইট হাউজ।

এর আগে গত বছরের ১২ জুন সিঙ্গাপুরে দুই নেতার মধ্যে প্রথমবারের বৈঠকে বসেন ট্রাম্প ও কিম।

শুক্রবার হোয়াইট হাউজের পক্ষ থেকে এই তথ্য জানানোর আগে উত্তর কোরিয়ার অন্যতম মধ্যস্থতাকারী ও কিমের ‘ডান হাত’ হিসেবে পরিচিত কিম ইয়ং চোলের সঙ্গে বৈঠক করেন ট্রাম্প।

তার আগে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ও চোলের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, বৃহস্পতিবার চীনে যাত্রাবিরতি দিয়ে ওয়াশিংটনের উদ্দেশ্যে যাত্রা করেন উত্তর কোরিয়ার শীর্ষ কূটনীতিক চোল। ওই দিন রাতেই তিনি ওয়াশিংটন পৌঁছেন।

চোলের ওয়াশিংটন সফর শুরুর সময়ই ধারণা করা হচ্ছিল যে, ট্রাম্প ও কিমের দ্বিতীয় বৈঠকের বিষয় নিয়ে আলোচনা করতেই যুক্তরাষ্ট্রে যাচ্ছেন তিনি।

গত বছর সিঙ্গাপুরে ডোনাল্ড ট্রাম্প ও কিম জং উনের মধ্যে ঐতিহাসিক বৈঠকে উত্তর কোরিয়ার পারমাণবিক নিরস্ত্রীকরণের বিষয়ে আলোচনায় সামান্য অগ্রগতি হয়েছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.