সংবাদ শিরোনাম
ফিলিপাইনে শক্তিশালী ভূমিকম্প, নিহত ৫  » «   স্ত্রী ও ৩ সন্তানকে হত্যা করে ভিডিও করলো যুবক  » «   আরব আমিরাতকে হারিয়ে শুভসূচনা বাংলাদেশের  » «   সুদান-আলজেরিয়ায় আরব বিপ্লবের নতুন ঢেউ  » «   ‘হামলায় ন্যাশনাল তাওহিদ জামাত জড়িত  » «   লাখাইয়ে নিখোঁজের ২ মাস পর মিলল কলেজ ছাত্রের লাশ  » «   হবিগঞ্জের চুনারুঘাটে অজ্ঞাত মৃতদেহ উদ্ধার  » «   বালাগঞ্জের কাজীপুর গ্রামে তরুণের আত্মহত্যা  » «   শ্রীমঙ্গলে স্কুলছাত্রী ধর্ষণ: এসআই ক্লোজড, ওসি শোকজ  » «   বুধবার আসছে জায়ানের মরদেহ  » «   শেয়ারবাজার পতনে জড়িতদের খুঁজে বের করা হবে: অর্থমন্ত্রী  » «   শ্রীলঙ্কার সব স্কুল দুই দিন বেশি বন্ধের ঘোষণা  » «   শ্রীলঙ্কায় সিরিজ হামলায় নিহত বেড়ে ১৩৮  » «   ব্যারিস্টার আমিনুলের মৃত্যুতে ফখরুলের শোক  » «   বিএনপি নেতা আমিনুল হক আর নেই  » «  

অর্থ আত্মসাতে জনতা ব্যাংকের সাবেক ৩ কর্মকর্তা গ্রেপ্তার

সিলেটপোস্ট ডেস্ক ::অর্থ আত্মসাতের মামলায় রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংক লিমিটেড পটুয়াখালী নতুনবাজার শাখার সাবেক তিন কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুদক।

বুধবার দিনগত রাতে জেলা সদরের শিমুলবাগ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

দুর্নীতি দমন কমিশন (দুদক) উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য  এ তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন জনতা ব্যাংক পটুয়াখালী নতুনবাজার শাখার সাবেক দুই সহকারী নির্বাহী কর্মকর্তা মীর জালাল উদ্দিন ও মো. নজরুল ইসলাম এবং একই শাখার সাবেক সহকারী ব্যবস্থাপক মো. আবদুল আলী।

জালাল উদ্দিন ও নজরুলের বিরুদ্ধে অভিযোগ, ২৪৪ জন ভুয়া সরকারি চাকরিজীবীকে ঋণগ্রহীতা দেখিয়ে তাদের নামে জাল প্রত্যয়নপত্র তৈরি করে ওই শাখা থেকে দুই কোটি ৩৫ লাখ ৪৭ হাজার টাকা ভুয়া বিতরণ দেখিয়ে আত্মসাৎ করেছেন।

ওই অভিযোগে জালাল ও নজরুলসহ তিনজনের বিরুদ্ধে গত বছরের ৪ সেপ্টেম্বর পটুয়াখালী সদর থানায় মামলা করা হয়। এ মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে বলে জানান প্রণব।

জালাল ও নজরুলের বিরুদ্ধে ক্যাশ ক্রেডিট (সিসি) ঋণের বিপরীতে ভুয়া জামানত দেখিয়ে ব্যাংকের ১০ লাখ ৮৫ হাজার ৭৪৯ টাকা আত্মসাতের অভিযোগে গত বছরের ১০ অক্টোবরের আরেকটি মামলা করা হয়। এ মামলাতেও তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

সাবেক সহকারী ব্যবস্থাপক আলীকে গ্রেপ্তার করা হয় ভুয়া জামানত দেখিয়ে ব্যাংকের সাড়ে চার লাখ টাকা আত্মসাতের এক মামলায়। তার বিরুদ্ধে গত বছরের ২৩ অক্টোবর পটুয়াখালী সদর থানায় মামলাটি হয়।

দুদকের পটুয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মানিক লাল দাস আসামিদের গ্রেপ্তার করেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.