সংবাদ শিরোনাম
বিশ্বনাথে দেয়াল নির্মাণকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে প্রবাসীসহ আহত ১১  » «   নগরীর মহাজনপট্টিতে ডিবির অভিযানে ইয়াবাসহ আটক ১  » «   মাছ ধরার জেরে মামা-ভাগ্নের ঝগড়ায় প্রাণ গেলো অনিকের  » «   হবিগঞ্জের বাহুবলে দুই অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে নারী নিহত  » «   বিশ্ববাসীকে জেগে উঠার আহ্বান ইমরানের  » «   সৌদি আরবে চালু তাৎক্ষণিক লেবার ভিসা সার্ভিস  » «   যাত্রা শুরু হলো ড্রিমলাইনার উড়োজাহাজ গাঙচিলের  » «   মাধবপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১  » «   ‘একজন রোহিঙ্গাও ফেরত যেতে রাজি হয়নি’  » «   মোদির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ করবে পিটিআই  » «   বিএনপিকে ধ্বংসের চক্রান্ত করছে সরকার: রিজভী  » «   ‘২১শে আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড তারেক রহমান’  » «   ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন  » «   প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে ঢাকা ছাড়লেন জয়শঙ্কর  » «   ট্রেনের বগিতে ছাত্রীর লাশ ! ধর্ষণের পর হত্যা  » «  

মোবাইল ফোনের সব প্যাকেজ কমপক্ষে ৩ দিন

সিলেটপোস্ট ডেস্ক ::মোবাইল ফোনের ডেটা হোক বা ভয়েস যেকোনো অফার বা প্যাকেজের মেয়াদ এখন থেকে তিন দিনের কম হবে না। বিভিন্ন প্যাকেজ বা অফার গ্রাহকবান্ধব করতে মোবাইল ফোন অপারেটরগুলোকে এ নির্দেশনা দিয়েছে বিটিআরসি।

আগামী ১ ফেব্রুয়ারি থেকে এ সিদ্ধান্ত কার্যকর বলে জানিয়েছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)’র সিনিয়র সহকারী পরিচালক জাকির হোসেন।

এর আগে এমন ডেটা, ভয়েসের অফার মেয়াদ সর্বনিম্ন সাতদিন করতে মোবাইল অপারেটরদের নির্দেশনা দেয় বিটিআরসি। কিন্তু পরে সেটি স্থগিত করে কমিশন।

নতুন নির্দেশনায় বলা হয়েছে, কোনো প্যাকেজ বা ডেটার মেয়াদ শেষ হবার পর সেটিতে ‘পে অ্যাজ ইউ গো’র মাধ্যমে গ্রাহক সর্বোচ্চ পাঁচ টাকার ডেটা ব্যবহারের সুযোগ পাবেন। আর সেটি শেষ হয়ে গেলে কোনো প্যাকেজ কেনা ছাড়া ইন্টারনেট ব্যবহার করতে পারবেন না গ্রাহকরা। এর বাইরে অফার বা প্যাকেজের অটো-রিনিউয়াল সুবিধা রাখা হয়েছে।

ফলে কোনো একটি অফারের মেয়াদ শেষ হওয়ার পর স্বয়ংক্রিয়ভাবেই তা নবায়ন হয়ে যাবে। এক্ষেত্রে ব্যালেন্স থাকতে হবে এবং গ্রাহক যদি সেটি বন্ধ করে না দেন। আর যদি গ্রাহক এটি বন্ধ করে দেন তবে সে ক্ষেত্রে তিনি ‘পে অ্যাজ ইউ গো’ সুবিধায় পাঁচ টাকা পর্যন্ত তা ব্যবহার করতে পারবেন।

মোবাইল ফোন অপারেটরগুলো বর্তমানে কয়েক ঘণ্টা থেকে শুরু করে মাসব্যাপী অফার দেয়। নির্দিষ্ট সময়ের মধ্যে ডেটা বা ভয়েসের মিনিট শেষ না হলে তা বাতিল হয়ে যায়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.