সংবাদ শিরোনাম
এবার দিল্লির ধরনা থেকে মহাজোটের বার্তা, মোদী হঠাও  » «   আমিরাতে সাধারণ ক্ষমায় বৈধ হলো ৫০ হাজার বাংলাদেশি  » «   মালয়েশিয়ায় পুলিশের গুলিতে দুই বাংলাদেশি নিহত  » «   অচল কানাডা: মাইনাস ৪৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার সতর্কতা  » «   তবু শেষ রক্ষা হলো  » «   রাজধানীর গুলশানে গারো তরুণীকে ধর্ষণ  » «   বাংলাদেশ ব্যাংকের পূর্বানুমতি ছাড়া মেয়াদোত্তীর্ণ বিল পরিশোধ নয়  » «   স্বামীকে হাসপাতালে নেওয়ার সময় দুর্ঘটনায় স্ত্রীর মৃত্যু  » «   সিরিয়ায় মার্কিন হামলায় নারী ও শিশুসহ নিহত ৫০  » «   ইজতেমার বয়ানে উসকানিমূলক বক্তব্য দেয়া যাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   জাবিতে ছাত্রলীগের দুপক্ষে সংঘর্ষ চলছে, প্রক্টরসহ আহত ৫  » «   সিলেট জেলা পুলিশের মাদক নির্মূলে অঙ্গীকার  » «   সিটি করপোরেশনের কাজ করে ১৩ বছরেও বিল পাননি ঠিকাদার  » «   যতনে বাঁধিও চুল, খোপায় বাঁধিও ফাল্গুনী ফুল  » «   সিলেটে দুই ড্রিংকিং ওয়াটারসহ তিন প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা  » «  

পুরস্কৃত হচ্ছেন জাফর ইকবালকে ‘বাঁচানো’ সেই পুলিশ সদস্য

সিলেটপোস্ট ডেস্ক ::বরেণ্য লেখক ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার সময়ে তাঁকে রক্ষায় এগিয়ে যাওয়া সেই পুলিশ কর্মকর্তা হাবিবুর রহমান পাচ্ছেন প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পদক।

হাবিবুর রহমান বর্তমানে সুনামগঞ্জের জগন্নাথপুর থানায় উপ-পরিদর্শক (এসআই) হিসেবে কর্মরত রয়েছেন।

দেশের আইনশৃঙ্খলা রক্ষা, অপরাধ দমনে সাহসিকতা, সেবা এবং কর্মদক্ষতার স্বীকৃতি হিসেবে তার প্রেসিডেন্ট পুলিশ মডেল (পিপিএম) পদক পাওয়ার বিষয়টি পুলিশ সদর দপ্তরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

পদকপ্রাপ্তির সত্যতা নিশ্চিত করে হাবিবুর রহমান বলেন,আমাকে বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক ‘পিপিএম-সাহসিকতা’ পদকে মনোনীত করায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। পাশাপাশি আমাকে কাজ করার সুযোগ দেওয়ায় সুনামগঞ্জ জেলার পুলিশ সুপার (এসপি) বরকত উল্লাহ খান, অতিরিক্ত পুলিশ সুপার (জগন্নাথপুর সার্কেল) মাহবুবুর রহমান, জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ হারুনুর রশীদ চৌধুরী এবং ইন্সপেক্টর তদন্ত সহ আমার সকল সহকর্মীদের আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জানাচ্ছি।

আগামী ৪ ফেব্রুয়ারি পুলিশ সপ্তাহ-২০১৯ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পদক তুলে দেবেন।

উল্লেখ্য, গত বছরের ৩ মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর ছুরি দিয়ে হামলা চালায় ফয়জুর হাসান নামের এক বহিরাগত। ওই সময় জাফর ইকবালকে বাঁচাতে হাবিবুর রহমানসহ শিক্ষার্থীরা এগিয়ে আসলে প্রাণে বেঁচে যান বরেণ্য এই শিক্ষাবিদ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.