সংবাদ শিরোনাম
২২ ডিআইজি-অতিরিক্ত ডিআইজি বদলি  » «   এখন থেকে প্রতিদিন তিনবার ফুটপাতে অভিযান চলবে-মেয়র আরিফ  » «   মানবাধিকার দিবস উপলক্ষে সিলেট জেলা বিএনপির শোভাযাত্রা মঙ্গলবার  » «   নগরীর কাষ্টঘর এলাকা থেকে ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেপ্তার  » «   সিলেটে আজ থেকে কার্যকর হলো নতুন সড়ক পরিবহন আইন  » «   কমলগঞ্জে ৫ মাস পর কবর থেকে তরুণীর লাশ উত্তোলন  » «   প্রত্যেক নারীকে অসাম্প্রদায়িক চিন্তা চেতনার হতে হবে: পরিকল্পনামন্ত্রী  » «   দিরাইয়ে দুইদিন থেকে নিখোঁজ কিশোরের মরদেহ উদ্ধার  » «   ছাতকে পিকআপ ভর্তি ভারতীয় কসমেটিকসহ আটক ৩  » «   সিলেটে চালু হচ্ছে আরও একটি সরকারি উচ্চ বিদ্যালয়  » «   রাজধানীতে বিএনপির বিক্ষোভ, আটক ১২  » «   জগন্নাথপুরে মোটর সাইকেল দু্র্ঘটনায় এক প্রবাসীসহ নিহত ২  » «   রুদ্ধশ্বাস ফাইনালে সোনা জিতলো বাঘিনীরা  » «   বরকে আটকে রেখে অন্য যুবকের সঙ্গে বিয়ে  » «   হবিগঞ্জে দালাল শাহীনের বিরুদ্ধে সৌদিতে নির্যাতিত হুসনার অভিযোগ  » «  

ব্যাংকে জমা হওয়া সুদ মসজিদ নির্মাণে ব্যয় করা যাবে কি?

প্রশ্ন: আসসালামু আলাইকুম। আমি কি আমার ব্যাংক একাউন্টে জমা হওয়া সুদ দরিদ্র মুসলমান বা আমার স্থানীয় মসজিদের ফান্ডে দান করতে পারবো?

উত্তর:

ওয়ালাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহ।

ব্যাংকে জমা হওয়া সুদ আপনি কোন প্রকার সাওয়াব বা প্রতিদান পাওয়ার নিয়ত করা ছাড়া দরিদ্র ও অভাবীদের প্রয়োজন মেটাতে ব্যয় করে ফেলতে পারেন। একইভাবে তা সমাজের উন্নয়নের জন্য কোন কাজে খরচ করতে পারেন।

সাওয়াবের নিয়ত করা যাবে না কারণ, সুদী পন্থায় অর্জিত অর্থের প্রকৃত মালিক আপনি নন।

সুদের এই অর্থ যেহেতু হারাম আর মসজিদ আল্লাহর ইবাদতের পবিত্র স্থান, তাই মসজিদ নির্মাণসহ এর বিভিন্ন ব্যয়ের জন্য হালাল উৎস থেকেই খরচ করা আবশ্যক।

আল্লাহই সকল বিষয় সম্পর্কে উত্তমভাবে অবগত।

সর্বশেষ সংবাদ

Developed by:

.