সংবাদ শিরোনাম
মাধবপুরে ফেনসিডিলসহ গ্রেপ্তার ২  » «   জগন্নাথপুরে এক রিকশা চালককে চুরির অভিযোগে বেঁধে রেখে হত্যা  » «   মাধবপুরের ডাকাত এরশাদ সিলেট থেকে গ্রেপ্তার  » «   ছাতকে গলায় ফাঁস লাগিয়ে যুবতীর আত্মহত্যা  » «   জৈন্তাপুর থেকে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক  » «   কানাইঘাটে শিশু ধর্ষণের চেষ্টায় ইমাম গ্রেপ্তার  » «   সুনামগঞ্জে নদী থেকে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার  » «   হুজুরের বেশ ধারণ করে ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার করেছে জৈন্তাপুর থানা পুলিশ  » «   বড়লেখায় ভারতীয় মদসহ একজন গ্রেপ্তার  » «   পিকনিক করতে এসে সিলেট-ঢাকা মহাসড়কে দুর্ঘটনায় ৩ শিক্ষার্থীসহ নিহত ৪  » «   নগরীর চারাদিঘীর পাড় ঘুড়ি উড়াতে গিয়ে প্রাণ হারালেন পুলিশ কর্মকর্তা  » «   সিলেটে কখন কোথায় ঈদের জামাত-ঈদগাহ মাঠ থেকে দূরে পার্কিং করে রাখার নির্দেশ  » «   কুলাউড়ায় বড় ভাইয়ের দায়ের কোপে ছোট ভাই রাজিব খুন  » «   অনলাইন প্রেসক্লাবের সভাপতি লুৎফুর রহমানের ঈদ শুভেচ্ছা  » «   এরশাদের কুলখানি সিলেটে ২৩ আগস্ট  » «  

ব্যাংকে জমা হওয়া সুদ মসজিদ নির্মাণে ব্যয় করা যাবে কি?

প্রশ্ন: আসসালামু আলাইকুম। আমি কি আমার ব্যাংক একাউন্টে জমা হওয়া সুদ দরিদ্র মুসলমান বা আমার স্থানীয় মসজিদের ফান্ডে দান করতে পারবো?

উত্তর:

ওয়ালাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহ।

ব্যাংকে জমা হওয়া সুদ আপনি কোন প্রকার সাওয়াব বা প্রতিদান পাওয়ার নিয়ত করা ছাড়া দরিদ্র ও অভাবীদের প্রয়োজন মেটাতে ব্যয় করে ফেলতে পারেন। একইভাবে তা সমাজের উন্নয়নের জন্য কোন কাজে খরচ করতে পারেন।

সাওয়াবের নিয়ত করা যাবে না কারণ, সুদী পন্থায় অর্জিত অর্থের প্রকৃত মালিক আপনি নন।

সুদের এই অর্থ যেহেতু হারাম আর মসজিদ আল্লাহর ইবাদতের পবিত্র স্থান, তাই মসজিদ নির্মাণসহ এর বিভিন্ন ব্যয়ের জন্য হালাল উৎস থেকেই খরচ করা আবশ্যক।

আল্লাহই সকল বিষয় সম্পর্কে উত্তমভাবে অবগত।

সর্বশেষ সংবাদ

Developed by:

.