সংবাদ শিরোনাম
ফিলিপাইনে শক্তিশালী ভূমিকম্প, নিহত ৫  » «   স্ত্রী ও ৩ সন্তানকে হত্যা করে ভিডিও করলো যুবক  » «   আরব আমিরাতকে হারিয়ে শুভসূচনা বাংলাদেশের  » «   সুদান-আলজেরিয়ায় আরব বিপ্লবের নতুন ঢেউ  » «   ‘হামলায় ন্যাশনাল তাওহিদ জামাত জড়িত  » «   লাখাইয়ে নিখোঁজের ২ মাস পর মিলল কলেজ ছাত্রের লাশ  » «   হবিগঞ্জের চুনারুঘাটে অজ্ঞাত মৃতদেহ উদ্ধার  » «   বালাগঞ্জের কাজীপুর গ্রামে তরুণের আত্মহত্যা  » «   শ্রীমঙ্গলে স্কুলছাত্রী ধর্ষণ: এসআই ক্লোজড, ওসি শোকজ  » «   বুধবার আসছে জায়ানের মরদেহ  » «   শেয়ারবাজার পতনে জড়িতদের খুঁজে বের করা হবে: অর্থমন্ত্রী  » «   শ্রীলঙ্কার সব স্কুল দুই দিন বেশি বন্ধের ঘোষণা  » «   শ্রীলঙ্কায় সিরিজ হামলায় নিহত বেড়ে ১৩৮  » «   ব্যারিস্টার আমিনুলের মৃত্যুতে ফখরুলের শোক  » «   বিএনপি নেতা আমিনুল হক আর নেই  » «  

চট্টগ্রামে বাংলা পরীক্ষার দিন ভুল প্রশ্নে গণিত পরীক্ষা

সিলেটপোস্ট ডেস্ক ::এসএসসি পরীক্ষার প্রথম দিনে চট্টগ্রামের চারটি কেন্দ্রে ভুল প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়ার অভিযোগ উঠেছে। ২ ফেব্রুয়ারি (শনিবার) সারাদেশে একযোগে বাংলা ১মপত্র পরীক্ষার মধ্য দিয়ে এসএসসি পরীক্ষা শুরু হলেও ওই চার কেন্দ্রে গণিত পরীক্ষা দিয়েছে পরীক্ষার্থীরা। তাও আবার ২০১৮ সালের সিলেবাস অনুসারে প্রণীত গণিত প্রশ্নপত্র।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান এর সত্যতা স্বীকার করে বলেন, আমরা চারটি কেন্দ্রে ভুল প্রশ্নে পরীক্ষা নেওয়ার খবর পেয়েছি। তবে কতজন পরীক্ষার্থী এ ভুলের শিকার হয়েছেন তা এই মুহূর্তে বলতে পারছি না। বিস্তারিত খবর নেওয়ার পর বলতে পারবো।

ভুলপ্রশ্নে পরীক্ষা নেওয়া কেন্দ্রগুলোর মধ্যে রয়েছে, নগরীর ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও মিউনিসিপ্যাল মডেল উচ্চ বিদ্যালয়, কক্সবাজারের প্রেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয় ও উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয়  কেন্দ্রে।

কেন্দ্র সচিবদের ভুলে ২০১৯ সালের সিলেবাসে যাদের পরীক্ষা দেওয়ার কথা, তাদের মাঝে ২০১৮ সালের সিলেবাস অনুসারে প্রণীত গণিত প্রশ্নপত্র বিতরণ করা হয়। এই নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অভিভাবকদের দাবি, সবচেয়ে বড় পাবলিক পরীক্ষার ব্যবস্থাপনায় এ ধরণের গাফিলতি কোনোভাবে মেনে নেয়ার মতো নয়। এতে যদি পরীক্ষার্থীদের ফলাফলে প্রভাব পড়ে তাহলে তার জন্য কারা দায়ী হবে?

এদিকে, ভুল প্রশ্নপত্রে পরীক্ষার্থীরা যাতে কোনোভাবেই ক্ষতিগ্রস্ত না হন, সে ব্যবস্থা অবশ্যই করা হবে। এমনটা জানালেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান।

এবার বাংলা পরীক্ষা ২০১৬, ২০১৮ এবং ২০১৯ সালের সিলেবাসের প্রশ্নপত্র অনুসারে হওয়ার কথা।

সর্বশেষ সংবাদ

Developed by:

.