সংবাদ শিরোনাম
এবার দিল্লির ধরনা থেকে মহাজোটের বার্তা, মোদী হঠাও  » «   আমিরাতে সাধারণ ক্ষমায় বৈধ হলো ৫০ হাজার বাংলাদেশি  » «   মালয়েশিয়ায় পুলিশের গুলিতে দুই বাংলাদেশি নিহত  » «   অচল কানাডা: মাইনাস ৪৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার সতর্কতা  » «   তবু শেষ রক্ষা হলো  » «   রাজধানীর গুলশানে গারো তরুণীকে ধর্ষণ  » «   বাংলাদেশ ব্যাংকের পূর্বানুমতি ছাড়া মেয়াদোত্তীর্ণ বিল পরিশোধ নয়  » «   স্বামীকে হাসপাতালে নেওয়ার সময় দুর্ঘটনায় স্ত্রীর মৃত্যু  » «   সিরিয়ায় মার্কিন হামলায় নারী ও শিশুসহ নিহত ৫০  » «   ইজতেমার বয়ানে উসকানিমূলক বক্তব্য দেয়া যাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   জাবিতে ছাত্রলীগের দুপক্ষে সংঘর্ষ চলছে, প্রক্টরসহ আহত ৫  » «   সিলেট জেলা পুলিশের মাদক নির্মূলে অঙ্গীকার  » «   সিটি করপোরেশনের কাজ করে ১৩ বছরেও বিল পাননি ঠিকাদার  » «   যতনে বাঁধিও চুল, খোপায় বাঁধিও ফাল্গুনী ফুল  » «   সিলেটে দুই ড্রিংকিং ওয়াটারসহ তিন প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা  » «  

চট্টগ্রামে বাংলা পরীক্ষার দিন ভুল প্রশ্নে গণিত পরীক্ষা

সিলেটপোস্ট ডেস্ক ::এসএসসি পরীক্ষার প্রথম দিনে চট্টগ্রামের চারটি কেন্দ্রে ভুল প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়ার অভিযোগ উঠেছে। ২ ফেব্রুয়ারি (শনিবার) সারাদেশে একযোগে বাংলা ১মপত্র পরীক্ষার মধ্য দিয়ে এসএসসি পরীক্ষা শুরু হলেও ওই চার কেন্দ্রে গণিত পরীক্ষা দিয়েছে পরীক্ষার্থীরা। তাও আবার ২০১৮ সালের সিলেবাস অনুসারে প্রণীত গণিত প্রশ্নপত্র।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান এর সত্যতা স্বীকার করে বলেন, আমরা চারটি কেন্দ্রে ভুল প্রশ্নে পরীক্ষা নেওয়ার খবর পেয়েছি। তবে কতজন পরীক্ষার্থী এ ভুলের শিকার হয়েছেন তা এই মুহূর্তে বলতে পারছি না। বিস্তারিত খবর নেওয়ার পর বলতে পারবো।

ভুলপ্রশ্নে পরীক্ষা নেওয়া কেন্দ্রগুলোর মধ্যে রয়েছে, নগরীর ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও মিউনিসিপ্যাল মডেল উচ্চ বিদ্যালয়, কক্সবাজারের প্রেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয় ও উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয়  কেন্দ্রে।

কেন্দ্র সচিবদের ভুলে ২০১৯ সালের সিলেবাসে যাদের পরীক্ষা দেওয়ার কথা, তাদের মাঝে ২০১৮ সালের সিলেবাস অনুসারে প্রণীত গণিত প্রশ্নপত্র বিতরণ করা হয়। এই নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অভিভাবকদের দাবি, সবচেয়ে বড় পাবলিক পরীক্ষার ব্যবস্থাপনায় এ ধরণের গাফিলতি কোনোভাবে মেনে নেয়ার মতো নয়। এতে যদি পরীক্ষার্থীদের ফলাফলে প্রভাব পড়ে তাহলে তার জন্য কারা দায়ী হবে?

এদিকে, ভুল প্রশ্নপত্রে পরীক্ষার্থীরা যাতে কোনোভাবেই ক্ষতিগ্রস্ত না হন, সে ব্যবস্থা অবশ্যই করা হবে। এমনটা জানালেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান।

এবার বাংলা পরীক্ষা ২০১৬, ২০১৮ এবং ২০১৯ সালের সিলেবাসের প্রশ্নপত্র অনুসারে হওয়ার কথা।

সর্বশেষ সংবাদ

Developed by:

.