সংবাদ শিরোনাম
ফিলিপাইনে শক্তিশালী ভূমিকম্প, নিহত ৫  » «   স্ত্রী ও ৩ সন্তানকে হত্যা করে ভিডিও করলো যুবক  » «   আরব আমিরাতকে হারিয়ে শুভসূচনা বাংলাদেশের  » «   সুদান-আলজেরিয়ায় আরব বিপ্লবের নতুন ঢেউ  » «   ‘হামলায় ন্যাশনাল তাওহিদ জামাত জড়িত  » «   লাখাইয়ে নিখোঁজের ২ মাস পর মিলল কলেজ ছাত্রের লাশ  » «   হবিগঞ্জের চুনারুঘাটে অজ্ঞাত মৃতদেহ উদ্ধার  » «   বালাগঞ্জের কাজীপুর গ্রামে তরুণের আত্মহত্যা  » «   শ্রীমঙ্গলে স্কুলছাত্রী ধর্ষণ: এসআই ক্লোজড, ওসি শোকজ  » «   বুধবার আসছে জায়ানের মরদেহ  » «   শেয়ারবাজার পতনে জড়িতদের খুঁজে বের করা হবে: অর্থমন্ত্রী  » «   শ্রীলঙ্কার সব স্কুল দুই দিন বেশি বন্ধের ঘোষণা  » «   শ্রীলঙ্কায় সিরিজ হামলায় নিহত বেড়ে ১৩৮  » «   ব্যারিস্টার আমিনুলের মৃত্যুতে ফখরুলের শোক  » «   বিএনপি নেতা আমিনুল হক আর নেই  » «  

শীতে ঘুম থেকেই উঠেই হাঁচি, কাশির প্রতিকার জেনে নিন

সিলেটপোস্ট ডেস্ক ::অনেকেরই অ্যালার্জির সমস্যা রয়েছে। আর শীতের সময় এটা আরো বেড়ে যায়। অ্যালার্জির সমস্যার কারণে অনেকেরই স্বাভাবিক জীবনযাত্রা বিঘ্নিত হয়। শরীর আর মন দুটোই বিপর্যস্ত হয়ে পড়ে অ্যালার্জির জ্বালায়। আবার অ্যালার্জির সমস্যা এড়াতে গিয়েই বেশিরভাগ মানুষই মারাত্মক কিছু ভুল করে ফেলেন, যা কোনো কোনো ক্ষেত্রে বিপদ আরো বাড়িয়ে দিতে পারে।

চলতি শীতের মৌসুমে অনেকেই অ্যালার্জির সমস্যায় ভুগছেন। বিশেষত, যাদের ঠাণ্ডায় অ্যালার্জির সমস্যা রয়েছে। শীতের সকালে ঘুম থেকেই উঠতে না উঠতেই অনেকেরই হাঁচি, কাশি শুরু হয়ে যায়। যাদের প্রায় প্রতিদিন এই রকম সমস্যার সম্মুখীন হতে হয়, এই প্রতিবেদনে তাদের জন্য রইল কয়েকটি জরুরি পরামর্শ।

• ঘুম থেকে ওঠার পর বাইরের তাপমাত্রার সঙ্গে মানিয়ে নিতে আমাদের শরীরের বেশ কিছুটা সময় লাগে। তাই সকালে বিছানা ছেড়ে ওঠার পর গায়ে অবশ্যই গরম জামা-কাপড় জড়িয়ে রাখুন।

• ঘুম থেকে উঠে বিছানা ছেড়ে মাটিতে পা রাখার আগে সাবধান! ঠাণ্ডা মেঝেতে খালি পায়ে হাঁটলে চট করে ঠাণ্ডা লেগে হাঁচি, কাশি শুরু হয়ে যেতে পারে। তাই খালি পায়ে হাঁটার অভ্যাস বদলে ফেলুন।

• যারা সকালে জগিং বা শরীরচর্চা করেন, তারা শুরুতে মাথা, নাক-মুখ ঢেকে নিলেই ভালো। এতে বাইরের তাপমাত্রার সঙ্গে স্বাভাবিকভাবে মানিয়ে নিতে সুবিধে হবে।

• হাঁচি, কাশি, নাক দিয়ে পানি পড়ার মতো সমস্যায় বাজারে একাধিক কার্যকরী ওষুধ-পত্র, নাজাল ড্রপ রয়েছে। তবে এগুলো ব্যবহারের আগে অবশ্যই চিকিত্সকের পরামর্শ নেওয়া জরুরি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.