সংবাদ শিরোনাম
বিশ্বনাথে দেয়াল নির্মাণকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে প্রবাসীসহ আহত ১১  » «   নগরীর মহাজনপট্টিতে ডিবির অভিযানে ইয়াবাসহ আটক ১  » «   মাছ ধরার জেরে মামা-ভাগ্নের ঝগড়ায় প্রাণ গেলো অনিকের  » «   হবিগঞ্জের বাহুবলে দুই অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে নারী নিহত  » «   বিশ্ববাসীকে জেগে উঠার আহ্বান ইমরানের  » «   সৌদি আরবে চালু তাৎক্ষণিক লেবার ভিসা সার্ভিস  » «   যাত্রা শুরু হলো ড্রিমলাইনার উড়োজাহাজ গাঙচিলের  » «   মাধবপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১  » «   ‘একজন রোহিঙ্গাও ফেরত যেতে রাজি হয়নি’  » «   মোদির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ করবে পিটিআই  » «   বিএনপিকে ধ্বংসের চক্রান্ত করছে সরকার: রিজভী  » «   ‘২১শে আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড তারেক রহমান’  » «   ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন  » «   প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে ঢাকা ছাড়লেন জয়শঙ্কর  » «   ট্রেনের বগিতে ছাত্রীর লাশ ! ধর্ষণের পর হত্যা  » «  

শীতে ঘুম থেকেই উঠেই হাঁচি, কাশির প্রতিকার জেনে নিন

সিলেটপোস্ট ডেস্ক ::অনেকেরই অ্যালার্জির সমস্যা রয়েছে। আর শীতের সময় এটা আরো বেড়ে যায়। অ্যালার্জির সমস্যার কারণে অনেকেরই স্বাভাবিক জীবনযাত্রা বিঘ্নিত হয়। শরীর আর মন দুটোই বিপর্যস্ত হয়ে পড়ে অ্যালার্জির জ্বালায়। আবার অ্যালার্জির সমস্যা এড়াতে গিয়েই বেশিরভাগ মানুষই মারাত্মক কিছু ভুল করে ফেলেন, যা কোনো কোনো ক্ষেত্রে বিপদ আরো বাড়িয়ে দিতে পারে।

চলতি শীতের মৌসুমে অনেকেই অ্যালার্জির সমস্যায় ভুগছেন। বিশেষত, যাদের ঠাণ্ডায় অ্যালার্জির সমস্যা রয়েছে। শীতের সকালে ঘুম থেকেই উঠতে না উঠতেই অনেকেরই হাঁচি, কাশি শুরু হয়ে যায়। যাদের প্রায় প্রতিদিন এই রকম সমস্যার সম্মুখীন হতে হয়, এই প্রতিবেদনে তাদের জন্য রইল কয়েকটি জরুরি পরামর্শ।

• ঘুম থেকে ওঠার পর বাইরের তাপমাত্রার সঙ্গে মানিয়ে নিতে আমাদের শরীরের বেশ কিছুটা সময় লাগে। তাই সকালে বিছানা ছেড়ে ওঠার পর গায়ে অবশ্যই গরম জামা-কাপড় জড়িয়ে রাখুন।

• ঘুম থেকে উঠে বিছানা ছেড়ে মাটিতে পা রাখার আগে সাবধান! ঠাণ্ডা মেঝেতে খালি পায়ে হাঁটলে চট করে ঠাণ্ডা লেগে হাঁচি, কাশি শুরু হয়ে যেতে পারে। তাই খালি পায়ে হাঁটার অভ্যাস বদলে ফেলুন।

• যারা সকালে জগিং বা শরীরচর্চা করেন, তারা শুরুতে মাথা, নাক-মুখ ঢেকে নিলেই ভালো। এতে বাইরের তাপমাত্রার সঙ্গে স্বাভাবিকভাবে মানিয়ে নিতে সুবিধে হবে।

• হাঁচি, কাশি, নাক দিয়ে পানি পড়ার মতো সমস্যায় বাজারে একাধিক কার্যকরী ওষুধ-পত্র, নাজাল ড্রপ রয়েছে। তবে এগুলো ব্যবহারের আগে অবশ্যই চিকিত্সকের পরামর্শ নেওয়া জরুরি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.