সংবাদ শিরোনাম
খালেদাকে মুক্ত করতে শপথ নিলেন ফখরুল  » «   ২৫ মার্চের গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি চায় ১৪ দল  » «   ‘আপস নয়, অর্জনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করবো’  » «   মৌলভীবাজারে কালরাত স্মরণে মোমবাতি প্রজ্জ্বালন  » «   ইসলাম ধর্ম গ্রহণ করলেন মৌলভীবাজারে একই পরিবারের পাঁচজন  » «   সিলেটে কালরাত্রি পালন  » «   শ্রীমঙ্গলে ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ২  » «   ‘আবেগে মাথা ঘুরে পড়ে যাওয়ার সময়’ জড়িয়ে ধরেন চেয়ারম্যান  » «   আলপাইনসহ দুই রেস্টুরেন্টকে ৬২ হাজার টাকা জরিমানা  » «   সিকৃবি শিক্ষার্থীদের মানববন্ধন, দোয়া মাহফিল  » «   ভিসা ছাড়াই দুবাই ভ্রমণ!  » «   পবিত্র রমজান শুরু ৬ মে  » «   উত্তাল নদীতে দুলছে যাত্রীভর্তি লঞ্চ, অতপর… (ভিডিও)  » «   ‘থুসিডিডেসের ফাঁদে’ চীন-যুক্তরাষ্ট্র, সংঘাত কি অনিবার্য?  » «   চীন সফরে যাচ্ছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী  » «  

আইফোনের এয়ারপডে ক্যান্সারের ঝুঁকি!

সিলেটপোস্ট ডেস্ক ::অ্যাপলের আইফোনের অন্যতম বিশেষ সুবিধা ছিল তারহীন ইয়ারফোন যা এয়ারপড নামে পরিচিত। শুরুর দিকে ব্যপক আলোচনায় ছিল এই নতুন সংযোজনটি।

 

এবার নতুন করে ফের আলোচনায় এসেছে এয়ারপড। তবে এবারের সংবাদটি বেশ ভয়ানক বটে। ৪০টি দেশের ২৫০ জন বিজ্ঞানী একটি পিটিশনে সাইন করেছে যেখানে বলা হয়েছে, ওয়্যারলেস ডিভাইস ব্যবহারে ক্যান্সারের ঝুঁকি রয়েছে।

বিজ্ঞানীদের দলটি নির্দিষ্ট করে কোনো ব্র্যান্ডের নাম উল্লেখ করেনি। তবে এ ধরনের ডিভাইস প্রথম বাজারে আনে অ্যাপলই। প্রাণীর ওপর করা এক গবেষণায় দেখা গেছে, এসব যন্ত্র থেকে বের হওয়া রেডিয়েশনের ক্যান্সার হওয়ার সম্ভাবনা রয়েছে।

ডেইলি মেইলের খবরে বলা হয়, গত বছরের এপ্রিলেই প্রায় তিন কোটি জোড়া বিক্রি হয়েছিল এয়ারপড। এয়ারপডের সঙ্গে আইফোনের সংযোগ হয়ে থাকে ওয়্যারলেস প্রযুক্তি ব্লুটুথের মাধ্যমে

সাধারণত তারহীন যেকোনো প্রযুক্তির মধ্যেই রেডিয়েশন নির্গত হয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.