সংবাদ শিরোনাম
যুক্তরাষ্ট্রে মৃত মানব শরীর কম্পোস্ট করে তৈরি হবে জৈব সার  » «   বিমান বাহিনীর প্রধান হিসেবে নারীকে মনোনয়ন দিলেন ট্রাম্প  » «   ফল ঘোষণার আগেই পাঁচ বছরের পরিকল্পনা স্থির মোদির  » «   রাজধানীতে কোনও ছিনতাইকারী নেই : আছাদুজ্জামান মিয়া  » «   বিয়ের প্রলোভনে ধর্ষণ ॥ ধর্ষক গ্রেফতার  » «   সিলেট জেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন  » «   বদলে গেল কিলোগ্রাম মাপার প্রতীক  » «   মার্কিন সুপারস্ট্রার সেলেনার বিয়ে এই ‘বুড়ো’র সঙ্গে!  » «   বশেমুরবিপ্রবি’র ৯ শিক্ষার্থীকে আড়াই লাখ টাকা অনুদান  » «   নতুন টাকার নোট বিনিময় কার্যক্রম শুরু  » «   বিশ্বকাপে ইংল্যান্ডের বিপজ্জনক ক্রিকেটার জস বাটলার  » «   কানাইঘাটে পাওনা টাকার জের ধরে ধারালো চাকুর আঘাতে গুরুতর আহত মাইক্রোচালকের মৃত্যু  » «   ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ফেলে যাওয়া সেই নবজাতককে নিলেন পুলিশ দম্পতি  » «   সিলেট নগরীতে বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান-জরিমানা  » «   ঈদের আগে সিলেটে ফিটনেসবিহীন বাসের বিরুদ্ধে অভিযানে পুলিশ  » «  

আইফোনের এয়ারপডে ক্যান্সারের ঝুঁকি!

সিলেটপোস্ট ডেস্ক ::অ্যাপলের আইফোনের অন্যতম বিশেষ সুবিধা ছিল তারহীন ইয়ারফোন যা এয়ারপড নামে পরিচিত। শুরুর দিকে ব্যপক আলোচনায় ছিল এই নতুন সংযোজনটি।

 

এবার নতুন করে ফের আলোচনায় এসেছে এয়ারপড। তবে এবারের সংবাদটি বেশ ভয়ানক বটে। ৪০টি দেশের ২৫০ জন বিজ্ঞানী একটি পিটিশনে সাইন করেছে যেখানে বলা হয়েছে, ওয়্যারলেস ডিভাইস ব্যবহারে ক্যান্সারের ঝুঁকি রয়েছে।

বিজ্ঞানীদের দলটি নির্দিষ্ট করে কোনো ব্র্যান্ডের নাম উল্লেখ করেনি। তবে এ ধরনের ডিভাইস প্রথম বাজারে আনে অ্যাপলই। প্রাণীর ওপর করা এক গবেষণায় দেখা গেছে, এসব যন্ত্র থেকে বের হওয়া রেডিয়েশনের ক্যান্সার হওয়ার সম্ভাবনা রয়েছে।

ডেইলি মেইলের খবরে বলা হয়, গত বছরের এপ্রিলেই প্রায় তিন কোটি জোড়া বিক্রি হয়েছিল এয়ারপড। এয়ারপডের সঙ্গে আইফোনের সংযোগ হয়ে থাকে ওয়্যারলেস প্রযুক্তি ব্লুটুথের মাধ্যমে

সাধারণত তারহীন যেকোনো প্রযুক্তির মধ্যেই রেডিয়েশন নির্গত হয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.