সংবাদ শিরোনাম
খালেদাকে মুক্ত করতে শপথ নিলেন ফখরুল  » «   ২৫ মার্চের গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি চায় ১৪ দল  » «   ‘আপস নয়, অর্জনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করবো’  » «   মৌলভীবাজারে কালরাত স্মরণে মোমবাতি প্রজ্জ্বালন  » «   ইসলাম ধর্ম গ্রহণ করলেন মৌলভীবাজারে একই পরিবারের পাঁচজন  » «   সিলেটে কালরাত্রি পালন  » «   শ্রীমঙ্গলে ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ২  » «   ‘আবেগে মাথা ঘুরে পড়ে যাওয়ার সময়’ জড়িয়ে ধরেন চেয়ারম্যান  » «   আলপাইনসহ দুই রেস্টুরেন্টকে ৬২ হাজার টাকা জরিমানা  » «   সিকৃবি শিক্ষার্থীদের মানববন্ধন, দোয়া মাহফিল  » «   ভিসা ছাড়াই দুবাই ভ্রমণ!  » «   পবিত্র রমজান শুরু ৬ মে  » «   উত্তাল নদীতে দুলছে যাত্রীভর্তি লঞ্চ, অতপর… (ভিডিও)  » «   ‘থুসিডিডেসের ফাঁদে’ চীন-যুক্তরাষ্ট্র, সংঘাত কি অনিবার্য?  » «   চীন সফরে যাচ্ছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী  » «  

জনগণ ভোটবিমুখ, যা গণতন্ত্রে শুভ নয়: জেবেল গানি

সিলেটপোস্ট ডেস্ক ::সংসদ নির্বাচনের পর ঢাকা সিটি করপোরশেন ও প্রথম ধাপের উপজেলা নির্বাচনে ভোটের উপস্থিতির মাধ্যমে প্রমাণিত হয় জনগণ ভোটবিমুখ, যা গণতন্ত্রের জন্য শুভ নয় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) চেয়ারম্যান জেবেল রহমান গানি।

 

মঙ্গলবার সন্ধ্যায় নীলফামারীর ডিমলায় জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ন্যাপ ডিমলা উপজেলা আয়োজিত স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে গাণি বলেন, জনগণের মনে ভোট ও ভোটাধিকার নিয়ে সংশয়, সন্দেহ আর শঙ্কা তৈরি হচ্ছে তাতে করে আগামীতে জনগণ আর ভোটকেন্দ্রে যাবে বলে মনে হয় না। দীর্ঘ রাজনৈতিক সংগ্রাম আর লড়াইয়ের মধ্য দিয়ে জনগণের অর্জিত ভোটাধিকার আর গণতান্ত্রিক চেতনা আজ প্রশ্নবিদ্ধ। এ অবস্থা চলতে থাকলে অচিরেই গণতন্ত্র মুখ থুবড়ে পড়তে পারে।

তিনি বলেন, সাম্রাজ্যবাদবিরোধী সংগ্রামের লড়াকু তরুণ, উনিশ শ’ সাতান্ন উত্তর সাহসী তরুণ, পাক-মার্কিন সামরিক চুক্তি ও সামাজিক জোটবিরোধী শিবিরের অন্যতম সংগ্রামী নেতা ছিলেন রংপুরের কৃতী সন্তান মশিউর রহমান যাদু মিয়া। যিনি ছিলেন উপমহাদেশের প্রখ্যাত রাজনীতিক ও গণতন্ত্র প্রতিষ্ঠার অকুতোভয় সৈনিক।

ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া বলেন, জনগণের অধিকার প্রতিষ্ঠার যে সংগ্রাম যাদু মিয়া শুরু করেছিলেন তার ধারা অব্যাহত রাখতে হবে। প্রগতিশীল ও জাতীয়তাবাদী রাজনৈতিক ধারা প্রতিষ্ঠার মাধ্যমে আগামী দিনে গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে হবে।

ন্যাপ উপজেলা আহ্বায়ক শাহ আজিজুল ইসলামের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া, প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার মশিউর রহমান গানি, অর্থ সম্পাদক আহসান হাবিব খাজা, ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু, ন্যাপ মনোনীত ডিমলা উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী আবদুর রহমান, নীলফামারী জেলা যুগ্ম আহ্বায়ক ওয়াহেদুর রহমান, উপজেলা ন্যাপ নেতা লুৎফর রহমান, সনরউদ্দিন মেম্বার, আবদুল হাকিম খান প্রমুখ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.