সংবাদ শিরোনাম
যুক্তরাষ্ট্রে মৃত মানব শরীর কম্পোস্ট করে তৈরি হবে জৈব সার  » «   বিমান বাহিনীর প্রধান হিসেবে নারীকে মনোনয়ন দিলেন ট্রাম্প  » «   ফল ঘোষণার আগেই পাঁচ বছরের পরিকল্পনা স্থির মোদির  » «   রাজধানীতে কোনও ছিনতাইকারী নেই : আছাদুজ্জামান মিয়া  » «   বিয়ের প্রলোভনে ধর্ষণ ॥ ধর্ষক গ্রেফতার  » «   সিলেট জেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন  » «   বদলে গেল কিলোগ্রাম মাপার প্রতীক  » «   মার্কিন সুপারস্ট্রার সেলেনার বিয়ে এই ‘বুড়ো’র সঙ্গে!  » «   বশেমুরবিপ্রবি’র ৯ শিক্ষার্থীকে আড়াই লাখ টাকা অনুদান  » «   নতুন টাকার নোট বিনিময় কার্যক্রম শুরু  » «   বিশ্বকাপে ইংল্যান্ডের বিপজ্জনক ক্রিকেটার জস বাটলার  » «   কানাইঘাটে পাওনা টাকার জের ধরে ধারালো চাকুর আঘাতে গুরুতর আহত মাইক্রোচালকের মৃত্যু  » «   ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ফেলে যাওয়া সেই নবজাতককে নিলেন পুলিশ দম্পতি  » «   সিলেট নগরীতে বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান-জরিমানা  » «   ঈদের আগে সিলেটে ফিটনেসবিহীন বাসের বিরুদ্ধে অভিযানে পুলিশ  » «  

রাজকোষ চুরি বাংলাদেশ ব্যাংকের বিরুদ্ধে মানহানি মামলা আরসিবিসির

সিলেটপোস্ট ডেস্ক ::রাজকোষ কেলেঙ্কারিতে বাংলাদেশ ব্যাংকের বিরুদ্ধে মানহানি মামলা করেছে ফিলিপাইনের রিজাল কমার্শিয়াল ব্যাংক। ম্যানিলার একটি আদালতে গত ৬ই মার্চ এই মামলা করা হয়। এ সপ্তাহে ম্যানিলা সফরে থাকা বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু হেনা মোহাম্মদ রাজি হাসান ও অন্য কর্মকর্তাদের কাছে এ মামলার বিষয়টি জানিয়ে দেয়া হয়েছে। এতে তিন বছর আগে বাংলাদেশ ব্যাংকের নিউ ইয়র্ক ফেডারেল রিজার্ভ থেকে ৮ কোটি ১০ লাখ ডলার চুরির বিষয়ে প্রকাশ্যে রিজাল কমার্শিয়াল ব্যাংকিং করপোরেশনের বিরুদ্ধে প্রকাশ্যে বিদ্বেষপূর্ণ আক্রমণ করার অভিযোগ করা হয়েছে।

ফিলিপাইনের অনলাইন এসিএস-সিবিএন নিউজ এ খবর দিয়েছে।
উল্লেখ্য, ২০১৬ সালের ফেব্রুয়ারিতে নিউ ইয়র্ক ফেডে বাংলাদেশ ব্যাংকের একাউন্ট হ্যাক করে ৮ কোটি ১০ লাখ ডলার চুরি করে হ্যাকারররা। ওই অর্থ আরসিবিসির মাকাতি শাখার মাধ্যমে নগদায়ন করা হয়। এ ঘটনায় আরসিবিসি ব্যাংকের ওই শাখার সাবেক ম্যানেজার মাইয়া দিগুইতোকে গত ১০ই জানুয়ারি অর্থ পাচারের দায়ে অভিযুক্ত করা হয়েছে।

বাংলাদেশের টাকা এভাবে হাতিয়ে নেয়া ও তার সঙ্গে যুক্ত থাকার ঘটনায় ফিলিপাইনের আরসিবিসি ব্যাংকের বিরুদ্ধে এরই মধ্যে যুক্তরাষ্ট্রে মামলা করেছে বাংলাদেশ। তবে সেই অভিযোগকে আরসিবিসি ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে। আর এখন তারা উল্টো বাংলাদেশ ব্যাংককে অভিযুক্ত করে মামলা করেছে। এতে অভিযোগ করা হয়েছে, আরসিবিসি ব্যাংকের সুনাম ধ্বংস করার মাধ্যমে অর্থ আদায়ে বিশাল একটি ষড়যন্ত্র ও উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ব্যাংক। আরসিবিসি বলেছে, চুরি যাওয়া ওই অর্থ তাদের কাছে নেই।

সর্বশেষ সংবাদ

Developed by:

.