সংবাদ শিরোনাম
যুক্তরাষ্ট্রে মৃত মানব শরীর কম্পোস্ট করে তৈরি হবে জৈব সার  » «   বিমান বাহিনীর প্রধান হিসেবে নারীকে মনোনয়ন দিলেন ট্রাম্প  » «   ফল ঘোষণার আগেই পাঁচ বছরের পরিকল্পনা স্থির মোদির  » «   রাজধানীতে কোনও ছিনতাইকারী নেই : আছাদুজ্জামান মিয়া  » «   বিয়ের প্রলোভনে ধর্ষণ ॥ ধর্ষক গ্রেফতার  » «   সিলেট জেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন  » «   বদলে গেল কিলোগ্রাম মাপার প্রতীক  » «   মার্কিন সুপারস্ট্রার সেলেনার বিয়ে এই ‘বুড়ো’র সঙ্গে!  » «   বশেমুরবিপ্রবি’র ৯ শিক্ষার্থীকে আড়াই লাখ টাকা অনুদান  » «   নতুন টাকার নোট বিনিময় কার্যক্রম শুরু  » «   বিশ্বকাপে ইংল্যান্ডের বিপজ্জনক ক্রিকেটার জস বাটলার  » «   কানাইঘাটে পাওনা টাকার জের ধরে ধারালো চাকুর আঘাতে গুরুতর আহত মাইক্রোচালকের মৃত্যু  » «   ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ফেলে যাওয়া সেই নবজাতককে নিলেন পুলিশ দম্পতি  » «   সিলেট নগরীতে বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান-জরিমানা  » «   ঈদের আগে সিলেটে ফিটনেসবিহীন বাসের বিরুদ্ধে অভিযানে পুলিশ  » «  

হবিগঞ্জের বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তাকে হাইকোর্টে তলব

সিলেটপোস্ট ডেস্ক ::হবিগঞ্জের বাহুবল উপজেলা প্রকৌশলীকে অন্যায়ভাবে হাতকড়া পরানোর ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জসিম উদ্দিনকে হাইকোর্টে তলব করা হয়েছে।  মঙ্গলবার বিকেলে হাইকোর্টের একটি বেঞ্চ এ আদেশ প্রদান করেন।

গত ৬ মার্চ দুপুরে বাহুবল উপজেলা নির্বাহী প্রকৌশলী জসিম উদ্দিন প্রকৌশলী মহিউদ্দিন চৌধুরীর কক্ষে প্রবেশ করে হাতকড়া পরিয়ে তার কক্ষে নিয়ে যায়। এরপর উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপে প্রকৌশলীকে মুচলেকায় ছেড়ে দেয়া হয়। প্রকৌশলীকে হাতকড়া পরানোর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে পড়লে বিষয়টি নিয়ে আলোচনা সৃষ্টি হয়।
এ ঘটনায় মঙ্গলবার বিকেলে প্রকৌশলী মহিউদ্দিন চৌধুরী হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন। রিটের প্রেক্ষিতে বিচারপতি এএফএম নাজমুল হাসান ও কেএম কামরুল কাদের এর বেঞ্চ আগামী ৬ এপ্রিল উপজেলা নির্বাহী কর্মকর্তা জসিম উদ্দিনকে স্ব-শরীরে হাজির হয়ে হাতকড়া পড়ানোর ব্যাখ্যা দিতে বলেছেন। সন্ধ্যায় বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে জেলাজুড়ে আলোড়ন সৃষ্টি হয়।
এ ব্যাপারে হবিগঞ্জ এলজিইডির সিনিয়র প্রকৌশলী সফিকুর রহমান জানান, উপজেলা নির্বাহী অফিসার জসিম উদ্দিন অন্যায়ভাবে আমার অফিসার মহিউদ্দিন চৌধুরীকে হাতকড়া পরিয়ে আটক করে নিয়ে যান। এ ঘটনায় মহিউদ্দিন চৌধুরী বাদী হয়ে একটি রিট দায়ের করলে ইউএনওকে আদালতে তলব করা হয়। তিনি বলেন, এ ঘটনায় সারাদেশে এলজিইডির প্রকৌশলীরা একযোগে ইউএনওকে অপসারণের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।
বাহুবল উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসিম উদ্দিন জানান, অফিসের কর্মচারীরা মহিউদ্দিনকে অবরুদ্ধ করে রাখার খবর পেয়ে আমি তাকে উদ্ধার করে নিয়ে আসি। মূলতো মহিউদ্দিনকে নিরাপদে সরানোর জন্য আমার অফিসে নিয়ে আসি। আমি আগামী ৬ এপ্রিল হাইকোর্টে হাজির হয়ে তিনি তার বক্তব্য পেশ করবেন বলে জানান তিনি।
এ বিষয়ে মহিউদ্দিন আহমেদ এর আইনজীবি কেএম সাইফুদ্দিন আহমেদ গণমাধ্যমকে জানান, আগামী ৬ এপ্রিল হাইকোর্টে স্বশরীরে হাজির হয়ে হাতকড়া পড়ানোর ব্যাখ্যা দেয়ার জন্য বলা হয়েছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.