সংবাদ শিরোনাম
খালেদাকে মুক্ত করতে শপথ নিলেন ফখরুল  » «   ২৫ মার্চের গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি চায় ১৪ দল  » «   ‘আপস নয়, অর্জনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করবো’  » «   মৌলভীবাজারে কালরাত স্মরণে মোমবাতি প্রজ্জ্বালন  » «   ইসলাম ধর্ম গ্রহণ করলেন মৌলভীবাজারে একই পরিবারের পাঁচজন  » «   সিলেটে কালরাত্রি পালন  » «   শ্রীমঙ্গলে ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ২  » «   ‘আবেগে মাথা ঘুরে পড়ে যাওয়ার সময়’ জড়িয়ে ধরেন চেয়ারম্যান  » «   আলপাইনসহ দুই রেস্টুরেন্টকে ৬২ হাজার টাকা জরিমানা  » «   সিকৃবি শিক্ষার্থীদের মানববন্ধন, দোয়া মাহফিল  » «   ভিসা ছাড়াই দুবাই ভ্রমণ!  » «   পবিত্র রমজান শুরু ৬ মে  » «   উত্তাল নদীতে দুলছে যাত্রীভর্তি লঞ্চ, অতপর… (ভিডিও)  » «   ‘থুসিডিডেসের ফাঁদে’ চীন-যুক্তরাষ্ট্র, সংঘাত কি অনিবার্য?  » «   চীন সফরে যাচ্ছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী  » «  

হবিগঞ্জের বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তাকে হাইকোর্টে তলব

সিলেটপোস্ট ডেস্ক ::হবিগঞ্জের বাহুবল উপজেলা প্রকৌশলীকে অন্যায়ভাবে হাতকড়া পরানোর ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জসিম উদ্দিনকে হাইকোর্টে তলব করা হয়েছে।  মঙ্গলবার বিকেলে হাইকোর্টের একটি বেঞ্চ এ আদেশ প্রদান করেন।

গত ৬ মার্চ দুপুরে বাহুবল উপজেলা নির্বাহী প্রকৌশলী জসিম উদ্দিন প্রকৌশলী মহিউদ্দিন চৌধুরীর কক্ষে প্রবেশ করে হাতকড়া পরিয়ে তার কক্ষে নিয়ে যায়। এরপর উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপে প্রকৌশলীকে মুচলেকায় ছেড়ে দেয়া হয়। প্রকৌশলীকে হাতকড়া পরানোর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে পড়লে বিষয়টি নিয়ে আলোচনা সৃষ্টি হয়।
এ ঘটনায় মঙ্গলবার বিকেলে প্রকৌশলী মহিউদ্দিন চৌধুরী হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন। রিটের প্রেক্ষিতে বিচারপতি এএফএম নাজমুল হাসান ও কেএম কামরুল কাদের এর বেঞ্চ আগামী ৬ এপ্রিল উপজেলা নির্বাহী কর্মকর্তা জসিম উদ্দিনকে স্ব-শরীরে হাজির হয়ে হাতকড়া পড়ানোর ব্যাখ্যা দিতে বলেছেন। সন্ধ্যায় বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে জেলাজুড়ে আলোড়ন সৃষ্টি হয়।
এ ব্যাপারে হবিগঞ্জ এলজিইডির সিনিয়র প্রকৌশলী সফিকুর রহমান জানান, উপজেলা নির্বাহী অফিসার জসিম উদ্দিন অন্যায়ভাবে আমার অফিসার মহিউদ্দিন চৌধুরীকে হাতকড়া পরিয়ে আটক করে নিয়ে যান। এ ঘটনায় মহিউদ্দিন চৌধুরী বাদী হয়ে একটি রিট দায়ের করলে ইউএনওকে আদালতে তলব করা হয়। তিনি বলেন, এ ঘটনায় সারাদেশে এলজিইডির প্রকৌশলীরা একযোগে ইউএনওকে অপসারণের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।
বাহুবল উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসিম উদ্দিন জানান, অফিসের কর্মচারীরা মহিউদ্দিনকে অবরুদ্ধ করে রাখার খবর পেয়ে আমি তাকে উদ্ধার করে নিয়ে আসি। মূলতো মহিউদ্দিনকে নিরাপদে সরানোর জন্য আমার অফিসে নিয়ে আসি। আমি আগামী ৬ এপ্রিল হাইকোর্টে হাজির হয়ে তিনি তার বক্তব্য পেশ করবেন বলে জানান তিনি।
এ বিষয়ে মহিউদ্দিন আহমেদ এর আইনজীবি কেএম সাইফুদ্দিন আহমেদ গণমাধ্যমকে জানান, আগামী ৬ এপ্রিল হাইকোর্টে স্বশরীরে হাজির হয়ে হাতকড়া পড়ানোর ব্যাখ্যা দেয়ার জন্য বলা হয়েছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.