সংবাদ শিরোনাম
যুক্তরাষ্ট্রে মৃত মানব শরীর কম্পোস্ট করে তৈরি হবে জৈব সার  » «   বিমান বাহিনীর প্রধান হিসেবে নারীকে মনোনয়ন দিলেন ট্রাম্প  » «   ফল ঘোষণার আগেই পাঁচ বছরের পরিকল্পনা স্থির মোদির  » «   রাজধানীতে কোনও ছিনতাইকারী নেই : আছাদুজ্জামান মিয়া  » «   বিয়ের প্রলোভনে ধর্ষণ ॥ ধর্ষক গ্রেফতার  » «   সিলেট জেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন  » «   বদলে গেল কিলোগ্রাম মাপার প্রতীক  » «   মার্কিন সুপারস্ট্রার সেলেনার বিয়ে এই ‘বুড়ো’র সঙ্গে!  » «   বশেমুরবিপ্রবি’র ৯ শিক্ষার্থীকে আড়াই লাখ টাকা অনুদান  » «   নতুন টাকার নোট বিনিময় কার্যক্রম শুরু  » «   বিশ্বকাপে ইংল্যান্ডের বিপজ্জনক ক্রিকেটার জস বাটলার  » «   কানাইঘাটে পাওনা টাকার জের ধরে ধারালো চাকুর আঘাতে গুরুতর আহত মাইক্রোচালকের মৃত্যু  » «   ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ফেলে যাওয়া সেই নবজাতককে নিলেন পুলিশ দম্পতি  » «   সিলেট নগরীতে বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান-জরিমানা  » «   ঈদের আগে সিলেটে ফিটনেসবিহীন বাসের বিরুদ্ধে অভিযানে পুলিশ  » «  

যত্রতত্র ট্রাক পার্কিংয়ের যন্ত্রনা থেকে রেহাই পাচ্ছে নগরবাসী

সিলেটপোস্ট ডেস্ক ::এবার যত্রতত্র ট্রাক পার্কিংয়ের যন্ত্রনা থেকে রেহাই পাচ্ছে নগরবাসি। আজ থেকে সিলেটের দক্ষিণ সুরমার পারাইরচকে সিলেট সিটি কর্পোরেশনের মালিকানাধীন নব নির্মিত ট্রাক টার্মিনালে পার্কিং করে রাখা হচ্ছে ট্রাক, কাভার্টভ্যান ও পিকআপ।

চলতি মাসেই সিলেট-১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও পরীকল্পনামন্ত্রী আব্দুল মান্নান উপস্থিত থেকে টার্মিনালের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

বৃহস্পতিবারর (১৪ মার্চ) সকাল থেকে নগরের বিভিন্ন স্থানে যত্রতত্রভাবে রাখা ট্রাকগুলো পরিবহন শ্রমিক, মালিক সংগঠনের নেতৃবৃন্দরা মাইকিং করে নিয়ে আসেন। এর আগে বুধবার পরিবহন শ্রমিক, মালিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় বৃহস্পতিবারের মধ্যে নগরের সব ক’টি স্থানে যত্রতত্রভাবে ট্রাক না রেখে নব নির্মিত ট্রাক টার্মিনালে রাখার সিদ্ধান্ত হয়।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আফিুল হক চৌধুরীর নির্দেশনায় বৃহস্পতিবার সকাল থেকে ট্রাক টার্মিনালে প্রবেশ করতে থাকে শত শত ট্রাক, কাভার্টভ্যান ও পিকআপ।

বৃহস্পতিবার সরেজমিন ট্রাকগুলো টার্মিনালে প্রবেশ করছে কি না তা দেখতে যান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। এসময় পরিবহন শ্রমিক, মালিক সংগঠনের নেতৃবৃন্দরা মেয়র আরিফুল হক চৌধুরীকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে স্বাগত জানান। পরে ট্রাক টার্মিনালের প্রবেশ পথে একটি কাঁঠাল গাছের চারা রোপন করেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

এর আগে টার্মিনাল অফিসে পরিবহন শ্রমিক, ‘মালিক সংগঠনের নেতৃবৃন্দের উদ্দেশ্যে মেয়র বলেন, সকলের ঐকান্তিক প্রচেষ্টার মধ্য দিয়ে  সিলেট নগরী গড়ে উঠবে একটি আধুনিক স্মার্ট নগরী হিসেবে। নব নির্মিত এই ট্রাক টার্মিনাল এরই অংশ।’

সুরমা নদীর দুই পাড়ের উন্নয়ন ও সৌন্দর্য বর্ধনের মাধ্যমে সিলেট একটি পর্যটন কেন্দ্র গড়ার কাজও চলমান আছে উল্লেখ করে মেয়র বলেন, ‘সুরমা নদী বেষ্টিত সিলেট প্রকৃতির এক স্বর্গরাজ্য। টিলা আর নদী বেষ্টিত একটি সুন্দর সিলেট শুধু নয়, এখানে সায়িত আছেন হযরত  শাহজালাল, শাহপরাণ (রহ.) সহ ৩৬০ আউলিয়া। তাই তাদের প্রতি সম্মান রেখে এই নগরকে একটি পর্যটন নগর হিসেবে গড়তে যা প্রয়োজন তার বাস্তব রুপ দেয়ার কাজ চলছে।’

এসময় সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ, সিসিকের ওয়ার্ড কাউন্সিলর এসএম সওকত আমীন তৌহিদ, নির্বাহী প্রকৌশলী আলী আকবর, সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি গোলাম হাফিজ মুহিত, সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের কার্যকরি সভাপতি গোলাম হাদি ছয়ফুল, সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার, প্রতিষ্টাতা সাধারণ সম্পাদক হাজী মাখন মিয়া, জেলা ট্রাক মালিক গ্রুপের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন তালুকদার, সহ সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শাব্বির আহমদ ফয়েজ, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক আমির উদ্দিন, সহ সাধারণ সম্পাদক আলী আহমদ স্বপন, নির্বাহী সদস্য শরীফ আহমদ, আব্দুল মতিন ভিআইপি, আলী আহমদ, দক্ষিণ সুরমা-মোগলাবাজর আঞ্চলিক কমিটির সভাপতি কাওসার আহমদ, সাধারণ সম্পাদক মারুফ আহমদ, প্রবীন শ্রমিক নেতা আবুল হোসেন, হাজী জমির মিয়া সহ পরিবহন শ্রমিক, মালিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.