সংবাদ শিরোনাম
যুক্তরাষ্ট্রে মৃত মানব শরীর কম্পোস্ট করে তৈরি হবে জৈব সার  » «   বিমান বাহিনীর প্রধান হিসেবে নারীকে মনোনয়ন দিলেন ট্রাম্প  » «   ফল ঘোষণার আগেই পাঁচ বছরের পরিকল্পনা স্থির মোদির  » «   রাজধানীতে কোনও ছিনতাইকারী নেই : আছাদুজ্জামান মিয়া  » «   বিয়ের প্রলোভনে ধর্ষণ ॥ ধর্ষক গ্রেফতার  » «   সিলেট জেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন  » «   বদলে গেল কিলোগ্রাম মাপার প্রতীক  » «   মার্কিন সুপারস্ট্রার সেলেনার বিয়ে এই ‘বুড়ো’র সঙ্গে!  » «   বশেমুরবিপ্রবি’র ৯ শিক্ষার্থীকে আড়াই লাখ টাকা অনুদান  » «   নতুন টাকার নোট বিনিময় কার্যক্রম শুরু  » «   বিশ্বকাপে ইংল্যান্ডের বিপজ্জনক ক্রিকেটার জস বাটলার  » «   কানাইঘাটে পাওনা টাকার জের ধরে ধারালো চাকুর আঘাতে গুরুতর আহত মাইক্রোচালকের মৃত্যু  » «   ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ফেলে যাওয়া সেই নবজাতককে নিলেন পুলিশ দম্পতি  » «   সিলেট নগরীতে বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান-জরিমানা  » «   ঈদের আগে সিলেটে ফিটনেসবিহীন বাসের বিরুদ্ধে অভিযানে পুলিশ  » «  

১০ ঘণ্টা পর ফেসবুক স্বাভাবিক

সিলেটপোস্ট ডেস্ক ::কারিগরি ত্রুটিতে হঠাৎ করে বিপর্যয়ে পড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক অবশেষে প্রায় ১০ ঘণ্টা পর স্বাভাবিকভাবে চালু হয়েছে। একইসঙ্গে ফেসবুক মেসেঞ্জার এবং প্রতিষ্ঠানটিরই মালিকানাধীন ইনস্টাগ্রামও বিপর্যয় থেকে মুক্তি পেয়েছে।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল প্রায় ৮টা নাগাদ ফেসবুক, মেসেঞ্জার এবং ইনস্টাগ্রাম কারিগরি জটিলতা কাটিয়ে উঠে। এর আগে বুধবার রাত প্রায় ১০টা থেকে জনপ্রিয় এসব সামাজিক যোগাযোগ মাধ্যমে বিপর্যয় দেখা দেয় বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যম নিশ্চিত করে।

সংবাদমাধ্যম বলছে, রাত থেকে ফেসবুকের প্ল্যাটফর্মগুলোতে সমস্যা শুরু হয়। ফেসবুক বিবৃতিতে বিষয়টি স্বীকারও করে।

এই ১০ ঘণ্টা ফেসবুকে কারিগরি ত্রুটির মাত্রা এতোটাই বড় ছিল, বেশিরভাগ ব্যবহারকারী তাদের আইডিতে কাজই করতে পারছিলেন না।

প্রযুক্তি বিশ্লেষকরা বিষয়টিকে ‘টোটাল ব্ল্যাকআউট’ বলছেন। ফেসবুক, মেসেঞ্জার ও ইন্সটাগ্রাম ছাড়াও ফেসবুক মালিকানাধীন তাৎক্ষণিক বার্তা দেওয়া-নেওয়ার আরেক প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ ব্যবহারেও সমস্যা হয়েছিল বলে উল্লেখ করা হয়। তবে সেটি পুরোপুরি ব্ল্যাকআউট পর্যায়ে যায়নি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.