সংবাদ শিরোনাম
ফেঞ্চুগঞ্জের রেল কলোনি এলাকা থেকে গাঁজাসহ আটক-২  » «   চোখের যত্নে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে-আরিফ  » «   ওসমানী বিমানবন্দরের বাথরুমের ডাস্টবিন থেকে ১২টি স্বর্ণের বার উদ্ধার  » «   সিলেট জেলা ও মহানগর আ.লীগের কমিটি গঠন: সভাপতি সম্পাদক হলেন যারা  » «   ভারতে পিয়াজের দামে রেকর্ড  » «   রোববার থেকে সারাদেশের বারে আইনজীবীদের অবস্থান  » «   আপিল বিভাগে নজিরবিহীন বিক্ষোভ (ভিডিও)  » «   প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন কমলা হারিস  » «   গুগল থেকে পদত্যাগ করছেন লেরি পেজ ও সার্জেই ব্রিন  » «   তালা ভেঙে কক্ষে নুর  » «   প্রস্তুত হয়নি খালেদার মেডিকেল রিপোর্ট  » «   আমি জীবন ভিক্ষা চাই ,সৌদি থেকে লইয়া যাও-শ্রীমঙ্গলের মরিয়ম  » «   কিংবদন্তি ক্রিকেটার বব উইলিস আর নেই  » «   ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ৬ ও ৭ই ডিসেম্বর  » «   আজ খুলবে জাবি  » «  

শিক্ষার্থীদের উপকারী জ্ঞান ও হালাল রিযিক লাভের দুআ

সিলেটপোস্ট ডেস্ক ::উপকারী জ্ঞান ও হালাল রিযিক সুখী জীবন ও সফল ক্যারিয়ারের অতীব গুরুত্বপূর্ণ দুই উপাদান। এ দুইয়েরই উৎস মহান রাব্বুল আলামিন। তাই এর জন্য বিশেষত শিক্ষার্থীদের ও সাধারণভাবে সকল মুসলমানের নিয়মিত আল্লাহর কাছে দুআ করা চাই।

 

কিন্তু, আমাদের এ দুআ যদি হয় সরাসরি নবীজির বলা শব্দগুলো দিয়ে, নবীজির ভাষায়, তাহলে তো এই আশা দৃঢ় হয় যে আল্লাহ আমাদের দুআ অবশ্যই কবুল করবেন ইনশাআল্লাহ! তবে চলুন একটি সহিহ হাদিস থেকে দুআটি শিখে নেই।

উম্মুল মুমিনিন হযরত উম্মে সালামা (রা.) থেকে বর্ণিত হাদিসে এসেছে, রাসুলুল্লাহ (সা.) প্রতি প্রভাতে নিম্নোক্ত দুআটি করতেন-
اَللّهُمَّ إِنِّيْ أَسْأَلُكَ عِلْماً نَّافِعاً وَّرِزْقاً طَيِّباً وَّعَمَلاً مُّتَقَبَّلاً

উচ্চারণ:- আল্লা-হুম্মা ইন্নী আসআলুকা ইলমান না-ফিআ ওয়া রিযক্বান ত্বাইয়িবা ওয়া আমালাম মুতাক্বাব্বালা।
অর্থ:- হে আল্লাহ! নিশ্চয় আমি আপনার নিকট উপকারী শিক্ষা, হালাল জীবিকা এবং গ্রহণযোগ্য আমল প্রার্থনা করছি। (ইবনে মাজাহ্‌সুনান১/১৫২ত্বাবারানী সাগীরমাজমাউয যাওয়ায়েদ ১০/১১১)

ফজরের নামাযের পর দুআটি পঠনীয়। রাব্বুল আলামিন আমাদেরকে দুআটি অর্থসহ শিখে নিয়ে নিয়মিত পাঠ করার করার তাওফিক দান করুন। আমীন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.