সংবাদ শিরোনাম
হজ নিবন্ধন শেষ হলেও কোটা পূরণ হয়নি  » «   পরীক্ষা কেন্দ্রে ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগ  » «   পুলিশের বাড়িতে বিষের শিশি নিয়ে তরুণীর অবস্থান  » «   অস্বাভাবিক কিছু দেখলে আইনশৃঙ্খলা বাহিনীকে জানান: প্রধানমন্ত্রী  » «   দক্ষিণ সুরমার বদিকোনা মাঠে ইজতেমা হচ্ছে না আজ  » «   সিলেট জেলা বিএনপির আলোচনা সভা সোমবার  » «   আসামে ৮ বাংলাদেশি তরুণ আটক  » «   দেশবাসীকে সজাগ ও সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর  » «   ঐক্যফ্রন্টের বৈঠকে খালেদার মুক্তির দাবী  » «   মানুষের সঙ্গে গরিলার সেলফি!  » «   দুর্ঘটনায় জ্ঞান হারানোর ২৭ বছর পর কোমা থেকে জেগে উঠলেন নারী!  » «   ১১ বছর ধরে সাঁতরে অফিসে যান তিনি!  » «   মোবাইল চুরির অভিযোগে সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার  » «   বিয়ানীবাজারে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সিলেটে চাঁদাবাজ চক্রের চার সদস্য গ্রেপ্তার  » «  

চলতি অর্থবছরে রপ্তানি আয় ৩১ বিলিয়ন মার্কিন ডলার

সিলেটপোস্ট ডেস্ক ::লক্ষ্যমাত্রার চেয়ে ৭ দশমিক ২ শতাংশ বেড়ে ২০১৮-১৯ অর্থবছরের জুলাই থেকে মার্চ পর্যন্ত সময়ে রপ্তানি আয়ের পরিমাণ দাঁড়িয়েছে প্রায় ৩১ বিলিয়ন মার্কিন ডলারে। রোববার (৭ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো প্রতিবেদনে এ তথ্য দিয়েছে রপ্তানি উন্নয়ন ব্যুরো।
প্রতিবেদনে দেখা যায়, গেল অর্থবছরের একই সময়ের তুলনায় রপ্তানি বেড়েছে ১২ দশমিক ৫৭ শতাংশ, টাকার অংকের যার পরিমাণ ৩৪৫ কোটি ১৩ লাখ ডলার। চলতি অর্থবছরের প্রথম ৯ মাসে তৈরি পোশাক খাতে ২ হাজার ৫৯৫ কোটি ডলার, পাট ও পাটজাত পণ্যে ৬২ কোটি ডলার, চামড়া খাতের ৭৭ কোটি ও প্লাস্টিক খাতের রপ্তানি আয় ৮ কোটি ৭০ লাখ ডলার। অর্থবছরের এই সময়ে তৈরি পোশাক খাতের রপ্তানি বাড়লেও কিছুটা কমেছে চামড়া ও চামড়াজাত পণ্য, এবং পাট ও পাটজাত পণ্যের রপ্তানি আয়ের পরিমাণ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.