সংবাদ শিরোনাম
ছাতকে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   র‍্যাবের আভিযানে তালতলা থেকে ৭ জুয়াড়ী গ্রেফতার  » «   সিলেটে গোয়েন্দা সদস্যের উপর হামলা, ৪ জনের কারাদণ্ড  » «   জৈন্তাপুরে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   চুনারুঘাটে অপহরণের পর হত্যা ‘জড়িত’ র‍্যাব সদস্য  » «   ময়না তদন্তের জন্য কবর থেকে তসলিমার লাশ তোলা হবে আজ  » «   সুর পাল্টালেন সুজন  » «   বৃহত্তর সিলেটের অনেক নেতাসহ আ’লীগ থেকে বহিষ্কার হচ্ছেন যে ২০০ নেতা  » «   নায়িকা এখন ভিলেন মিন্নি..৫ দিনের রিমান্ডে  » «   গোলাপগঞ্জে অধ্যক্ষ ও শিক্ষকদের দুর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী  » «   সিলেটে বেড়েছে পাসের হার ও জিপিএ-৫  » «   ‘ওরা দেখেও দেখে না”বুঝেও বুঝে না-আসাদের পাল্টা জবাবে আরিফ  » «   মুম্বইয়ে শতবর্ষী ভবনধসে মৃতের সংখ্যা বেড়ে ১৩  » «   ৪১ শিক্ষাপ্রতিষ্ঠানে পাস করেননি কেউ  » «   একই উত্তর ৯৫৯ পরীক্ষার্থীর খাতায়  » «  

যুববান্ধব বাজেট চান যুবলীগ চেয়ারম্যান

সিলেটপোস্ট ডেস্ক ::বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, আগামী বাজেটকে যুববান্ধব বাজেট হিসেবে দেখতে চাই। যে বাজেটে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দর্শন তথা জনগণের ক্ষমতায়নের প্রতিফলন ঘটবে।

 

তিনি বলেন, প্রতিটি মন্ত্রণালয়ের বাজেটে যুব সমাজের জন্য আলাদা খাত থাকতে হবে। বাজেট যেন মন্ত্রণালয় কেন্দ্রীক না হয়ে জনকেন্দ্রীক হয় সেটিই আমাদের কাম্য।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

যুবলীগ চেয়ারম্যান বলেন, এবারের নির্বাচনে আওয়ামী লীগের অঙ্গীকার ছিল- জেন্ডার বাজেটের আলোকে যুববান্ধব বাজেট। নির্বাচনী ইশতেহারের অঙ্গীকারের বাস্তবায়ন দেখতে চায় দেশের যুব সমাজ। নির্বাচনী ইশতেহারে যুব কর্মসংস্থান সৃষ্টি, যুব উদ্যোক্তাদের জন্য বিনা জামানতে ঋণের যে অঙ্গীকার ছিল তার বাস্তবায়ন চাই।

ওমর ফারুক আরো বলেন, বাজেট একটি সরকারের রাজনৈতিক ম্যান্ডেটের অর্থনৈতিক প্রতিফলন। কোন খাতে কেমন বরাদ্দ তার ওপর সরকারের অগ্রাধিকার প্রতিফলিত হয়। বাংলাদেশ তরুণ-যুবকদের দেশ। যুবসমাজ দেশের মূল্যবান সম্পদ। বাংলাদেশের মোট জনসংখ্যার এক-তৃতীয়াংশ যুবসমাজ, যা প্রায় ৫ কোটি ৩০ লাখ। ‘সোনার বাংলা’র স্বপ্ন বাস্তবায়ন ও ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রধানতম শক্তি হচ্ছে যুবশক্তি। তাই আসন্ন বাজেটে যুবকদের জন্য আর্থিক বরাদ্দ বাড়াতে হবে। প্রাক-বাজেট ভাবনায় ও বাজেট প্রণয়ন প্রক্রিয়ায় যুবকদের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। বাজেটে যুবকদের সম্পৃক্ত করা প্রয়োজন, যাতে তারা তাদের চাওয়া-পাওয়া তুলে ধরতে পারে। আশা করি, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার তা করবে।

মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগ নির্বাচনী ইশতেহারে বলেছে, যুব উন্নয়নে আমাদের অগ্রাধিকার যুবকদের মানসম্মত শিক্ষা, দক্ষতা বৃদ্ধি ও কর্মসংস্থান, শারীরিক ও মানসিক স্বাস্থ্য, সুস্থ বিনোদনের ব্যবস্থা, রাজনৈতিক ও নাগরিক ক্ষমতায়ন এবং সন্ত্রাস, সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও মাদকমুক্ত যুব সমাজ।

তরুণদের সাথে সম্পর্কিত বিভিন্ন বিষয়ে গবেষণা করার জন্য গঠন করা হবে যুব মন্ত্রণালয়ের আওতাধীন ‘যুব গবেষণা কেন্দ্র’। আশা করি, সরকার এখনই সে কাজের অগ্রাধিকার দেবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.