সংবাদ শিরোনাম
হজ নিবন্ধন শেষ হলেও কোটা পূরণ হয়নি  » «   পরীক্ষা কেন্দ্রে ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগ  » «   পুলিশের বাড়িতে বিষের শিশি নিয়ে তরুণীর অবস্থান  » «   অস্বাভাবিক কিছু দেখলে আইনশৃঙ্খলা বাহিনীকে জানান: প্রধানমন্ত্রী  » «   দক্ষিণ সুরমার বদিকোনা মাঠে ইজতেমা হচ্ছে না আজ  » «   সিলেট জেলা বিএনপির আলোচনা সভা সোমবার  » «   আসামে ৮ বাংলাদেশি তরুণ আটক  » «   দেশবাসীকে সজাগ ও সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর  » «   ঐক্যফ্রন্টের বৈঠকে খালেদার মুক্তির দাবী  » «   মানুষের সঙ্গে গরিলার সেলফি!  » «   দুর্ঘটনায় জ্ঞান হারানোর ২৭ বছর পর কোমা থেকে জেগে উঠলেন নারী!  » «   ১১ বছর ধরে সাঁতরে অফিসে যান তিনি!  » «   মোবাইল চুরির অভিযোগে সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার  » «   বিয়ানীবাজারে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সিলেটে চাঁদাবাজ চক্রের চার সদস্য গ্রেপ্তার  » «  

অস্ট্রেলিয়া যাওয়ার লোভে ভানুয়াতুতে আটকা পড়েছেন ১০৩ বাংলাদেশি

সিলেটপোস্ট ডেস্ক ::প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দ্বীপরাষ্ট্র ভানুয়াতুতে ১০৩ জন বাংলাদেশি আটকা পড়েছেন। ভালো কাজ ও অস্ট্রেলিয়া পৌঁছে দেয়ার মতো প্রলোভন দেখিয়ে তাদের পাচার করা হয়েছিল বলে জানিয়েছে ভয়েস অব আমেরিকা। তবে অস্ট্রেলিয়া যাওয়া তো দূরের কথা এখন আদালতে যাওয়ার মতো অর্থও নেই তাদের কাছে।
অস্ট্রেলিয়ার এক সংবাদমাধ্যমের উদ্ধৃতি দিয়ে ওই প্রতিবেদনে বলা হয়েছে, মি. প্রিন্স নামে একটি কোম্পানির মালিক এসব মানুষদের প্রলুব্ধ করে ভানুয়াতু নিয়ে গেছেন।
পাচার হওয়া শাহিন খান নামের এক যুবক বলেন, ভানুয়াতুর রাজধানী পোর্ট ভিলার একটি আসবাবপত্রের স্টোর মি. প্রিন্স। পাচারের আগে তাদেরকে বলা হয়েছিল ভানুয়াতু পৌঁছানোর পরপরই তারা ব্যবসা করতে পারবেন। তবে গেল নভেম্বরে তাদের গ্রেফতার করেছে ভানুয়াতু পুলিশ।
ভানুয়াতুর আদালতে দ্বিতীয় দফায় তিন সপ্তাহের জন্য মামলাটি মুলতবি করা হয়েছে। তাদেরকে দেশে ফিরিয়ে আনাতে বাংলাদেশ সরকার আন্তর্জাতিক অভিবাসন সংস্থার সহায়তা চেয়েছে বলেও উল্লেখ করা হয়েছে ওই প্রতিবেদনে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.