সংবাদ শিরোনাম
ছাতকে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   র‍্যাবের আভিযানে তালতলা থেকে ৭ জুয়াড়ী গ্রেফতার  » «   সিলেটে গোয়েন্দা সদস্যের উপর হামলা, ৪ জনের কারাদণ্ড  » «   জৈন্তাপুরে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   চুনারুঘাটে অপহরণের পর হত্যা ‘জড়িত’ র‍্যাব সদস্য  » «   ময়না তদন্তের জন্য কবর থেকে তসলিমার লাশ তোলা হবে আজ  » «   সুর পাল্টালেন সুজন  » «   বৃহত্তর সিলেটের অনেক নেতাসহ আ’লীগ থেকে বহিষ্কার হচ্ছেন যে ২০০ নেতা  » «   নায়িকা এখন ভিলেন মিন্নি..৫ দিনের রিমান্ডে  » «   গোলাপগঞ্জে অধ্যক্ষ ও শিক্ষকদের দুর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী  » «   সিলেটে বেড়েছে পাসের হার ও জিপিএ-৫  » «   ‘ওরা দেখেও দেখে না”বুঝেও বুঝে না-আসাদের পাল্টা জবাবে আরিফ  » «   মুম্বইয়ে শতবর্ষী ভবনধসে মৃতের সংখ্যা বেড়ে ১৩  » «   ৪১ শিক্ষাপ্রতিষ্ঠানে পাস করেননি কেউ  » «   একই উত্তর ৯৫৯ পরীক্ষার্থীর খাতায়  » «  

অস্ট্রেলিয়া যাওয়ার লোভে ভানুয়াতুতে আটকা পড়েছেন ১০৩ বাংলাদেশি

সিলেটপোস্ট ডেস্ক ::প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দ্বীপরাষ্ট্র ভানুয়াতুতে ১০৩ জন বাংলাদেশি আটকা পড়েছেন। ভালো কাজ ও অস্ট্রেলিয়া পৌঁছে দেয়ার মতো প্রলোভন দেখিয়ে তাদের পাচার করা হয়েছিল বলে জানিয়েছে ভয়েস অব আমেরিকা। তবে অস্ট্রেলিয়া যাওয়া তো দূরের কথা এখন আদালতে যাওয়ার মতো অর্থও নেই তাদের কাছে।
অস্ট্রেলিয়ার এক সংবাদমাধ্যমের উদ্ধৃতি দিয়ে ওই প্রতিবেদনে বলা হয়েছে, মি. প্রিন্স নামে একটি কোম্পানির মালিক এসব মানুষদের প্রলুব্ধ করে ভানুয়াতু নিয়ে গেছেন।
পাচার হওয়া শাহিন খান নামের এক যুবক বলেন, ভানুয়াতুর রাজধানী পোর্ট ভিলার একটি আসবাবপত্রের স্টোর মি. প্রিন্স। পাচারের আগে তাদেরকে বলা হয়েছিল ভানুয়াতু পৌঁছানোর পরপরই তারা ব্যবসা করতে পারবেন। তবে গেল নভেম্বরে তাদের গ্রেফতার করেছে ভানুয়াতু পুলিশ।
ভানুয়াতুর আদালতে দ্বিতীয় দফায় তিন সপ্তাহের জন্য মামলাটি মুলতবি করা হয়েছে। তাদেরকে দেশে ফিরিয়ে আনাতে বাংলাদেশ সরকার আন্তর্জাতিক অভিবাসন সংস্থার সহায়তা চেয়েছে বলেও উল্লেখ করা হয়েছে ওই প্রতিবেদনে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.