সংবাদ শিরোনাম
ভোলাগঞ্জের খাগাইল নামক স্থানে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২  » «   নিজের মামলায় ফেসে কারাগারে শামীমা স্বাদীন  » «   টাকার ভাগ-বাঁটোয়ারা নিয়ে রাব্বানীর ফোনালাপ ফাঁস  » «   পুলিশকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী  » «   দ্রুত উইকেট পতনে কঠিন চাপে বাংলাদেশ  » «   ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করতে কাজ করবে জয়-লেখক  » «   মন্ত্রিত্ব গেলে আবার সাংবাদিকতায় আসব: ওবায়দুল কাদের  » «   ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জয়-সা. সম্পাদক লেখক  » «   ছাত্রলীগ থেকে সরিয়ে দেয়া হলো শোভন-রাব্বানীকে  » «   ছাত্রদলের নেতারা নিজেরাই মামলা করে সম্মেলন বন্ধ করেছে  » «   শোভন-রাব্বানীর ভাগ্য নির্ধারণ আজ  » «   সংবাদপত্রকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড ঘোষণা  » «   আদালতে ফয়সালা করেই ছাত্রদলের কাউন্সিল : দুদু  » «   জনগণের আস্থা, বিশ্বাস ধরে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «  

কমলার বিচির যত গুণ

সিলেটপোস্ট ডেস্ক ::কমলালেবুর গুনাগুণ আমরা সবাই জানি। সাধারণত কমলার বিচি আমরা তো ফেলেই দেই, কিন্তু কমলার বিচি যে কত উপকারী সেটা আমরা কেউ জানি না। সাইট্রাসে ভরপুর কমলার ফলটিকে ‘শক্তির ঘর’ বলা হয়। খোসা থেকে বিচি, কমলার প্রতিটি অংশে রয়েছে অনেক গুণ। কমলার বিচিতেও রয়েছে অনেক গুণ। কমলার বিচির কিছু গুণের কথা জানিয়েছে জীবনধারা বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের স্বাস্থ্য বিভাগ।
রক্তচাপ কমায়
এই বিচি রক্তচাপ কমাতে কাজ করে। এর মধ্যে রয়েছে ভিটামিন বি-৬। এটি রক্তচাপ কমাতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
ক্যানসারের ঝুঁকি কমায়
কমলার বিচিতে আছে ডি-লিমোনেন ও ভিটামিন সি। এগুলো ক্যানসারের ঝুঁকি কমাতে উপকারী। বিশেষ করে ফুসফুস, ত্বক ও স্তন ক্যানসার প্রতিরোধে এটি সাহায্য করে।
রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়
কমলার বিচির মধ্যে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট। এটি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে কাজ করে। এই বিচির মধ্যে থাকা ভিটামিন সি বিষাক্ত পদার্থ থেকে ত্বককে সুরক্ষিত রাখে।
কোলেস্টেরল কমায়
কমলার বিচির মধ্যে থাকা ভিটামিন সি ও ফাইটোকেমিক্যালস শরীরের বাজে কোলেস্টেরলকে কমাতে কাজ করে।
শক্তি বাড়ায়
কমলার বিচি শক্তি বাড়াতে উপকারী। এর মধ্যে থাকা পালমিটিক, ওলেইক ও লিনোলেইক এসিড শক্তি বাড়াতে উপকারী। এটি দেহের কোষে শক্তি জমিয়েও রাখে; অবসন্ন ভাব দূর হয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.