সংবাদ শিরোনাম
হজ নিবন্ধন শেষ হলেও কোটা পূরণ হয়নি  » «   পরীক্ষা কেন্দ্রে ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগ  » «   পুলিশের বাড়িতে বিষের শিশি নিয়ে তরুণীর অবস্থান  » «   অস্বাভাবিক কিছু দেখলে আইনশৃঙ্খলা বাহিনীকে জানান: প্রধানমন্ত্রী  » «   দক্ষিণ সুরমার বদিকোনা মাঠে ইজতেমা হচ্ছে না আজ  » «   সিলেট জেলা বিএনপির আলোচনা সভা সোমবার  » «   আসামে ৮ বাংলাদেশি তরুণ আটক  » «   দেশবাসীকে সজাগ ও সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর  » «   ঐক্যফ্রন্টের বৈঠকে খালেদার মুক্তির দাবী  » «   মানুষের সঙ্গে গরিলার সেলফি!  » «   দুর্ঘটনায় জ্ঞান হারানোর ২৭ বছর পর কোমা থেকে জেগে উঠলেন নারী!  » «   ১১ বছর ধরে সাঁতরে অফিসে যান তিনি!  » «   মোবাইল চুরির অভিযোগে সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার  » «   বিয়ানীবাজারে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সিলেটে চাঁদাবাজ চক্রের চার সদস্য গ্রেপ্তার  » «  

কমলার বিচির যত গুণ

সিলেটপোস্ট ডেস্ক ::কমলালেবুর গুনাগুণ আমরা সবাই জানি। সাধারণত কমলার বিচি আমরা তো ফেলেই দেই, কিন্তু কমলার বিচি যে কত উপকারী সেটা আমরা কেউ জানি না। সাইট্রাসে ভরপুর কমলার ফলটিকে ‘শক্তির ঘর’ বলা হয়। খোসা থেকে বিচি, কমলার প্রতিটি অংশে রয়েছে অনেক গুণ। কমলার বিচিতেও রয়েছে অনেক গুণ। কমলার বিচির কিছু গুণের কথা জানিয়েছে জীবনধারা বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের স্বাস্থ্য বিভাগ।
রক্তচাপ কমায়
এই বিচি রক্তচাপ কমাতে কাজ করে। এর মধ্যে রয়েছে ভিটামিন বি-৬। এটি রক্তচাপ কমাতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
ক্যানসারের ঝুঁকি কমায়
কমলার বিচিতে আছে ডি-লিমোনেন ও ভিটামিন সি। এগুলো ক্যানসারের ঝুঁকি কমাতে উপকারী। বিশেষ করে ফুসফুস, ত্বক ও স্তন ক্যানসার প্রতিরোধে এটি সাহায্য করে।
রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়
কমলার বিচির মধ্যে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট। এটি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে কাজ করে। এই বিচির মধ্যে থাকা ভিটামিন সি বিষাক্ত পদার্থ থেকে ত্বককে সুরক্ষিত রাখে।
কোলেস্টেরল কমায়
কমলার বিচির মধ্যে থাকা ভিটামিন সি ও ফাইটোকেমিক্যালস শরীরের বাজে কোলেস্টেরলকে কমাতে কাজ করে।
শক্তি বাড়ায়
কমলার বিচি শক্তি বাড়াতে উপকারী। এর মধ্যে থাকা পালমিটিক, ওলেইক ও লিনোলেইক এসিড শক্তি বাড়াতে উপকারী। এটি দেহের কোষে শক্তি জমিয়েও রাখে; অবসন্ন ভাব দূর হয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.