সংবাদ শিরোনাম
মানুষকে রক্ষার চেষ্টা করছি প্রাণপণে : প্রধানমন্ত্রী  » «   জগন্নাথপুরে অজ্ঞাতনামা লাশের পরিজয় পেতে পুলিশের সাহায্য কামনা  » «   গোয়াইনঘাটে আরও এক করোনা রোগী শনাক্ত: উপজেলায় মোট আক্রান্ত ৮  » «   জগন্নাথপুরে পুলিশ সদস্য সহ ২জন করোনায় আক্রান্ত  » «   দিরাইয়ে বজ্রপাতে ১৪ বছরের কিশোরের মৃত্যু  » «   তামাবিল স্থলবন্দর দিয়ে দেশে ফিরলেন ২ বাংলাদেশি  » «   সাংবাদিক ফয়সল আহমদ বাবলুর মাতৃবিয়োগ-গোয়াইনঘাট প্রেসক্লাবের শোক  » «   দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে জাফলংয়ে যুবলীগ নেতা বহিষ্কার  » «   সাংবাদিক বাবলুর মাতার মৃত্যুতে সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শোক  » «   সিলেট বিভাগে নতুন করে আরও ৭৯ জনের করোনা শনাক্ত-মোট ১২৩৮  » «   জগন্নাথপুরে ৫০০ মসজিদে প্রধানমন্ত্রী সহায়তার চেক বিতরণ  » «   সুনামগঞ্জে র‍্যাবের ১৪ সদস্যসহ একদিনে ৩৯ জন করোনায় আক্রান্ত রেকর্ড,এ নিয়ে মোট ২১৩  » «   জগন্নাথপুরে হাওর থেকে এক অঞ্জাতনামা ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত ১ ব্যক্তি: মোট ১০, সুস্থ ৬, আইসোলেশনে ৪  » «   দোয়ারাবাজারে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ১০  » «  

কমলার বিচির যত গুণ

সিলেটপোস্ট ডেস্ক ::কমলালেবুর গুনাগুণ আমরা সবাই জানি। সাধারণত কমলার বিচি আমরা তো ফেলেই দেই, কিন্তু কমলার বিচি যে কত উপকারী সেটা আমরা কেউ জানি না। সাইট্রাসে ভরপুর কমলার ফলটিকে ‘শক্তির ঘর’ বলা হয়। খোসা থেকে বিচি, কমলার প্রতিটি অংশে রয়েছে অনেক গুণ। কমলার বিচিতেও রয়েছে অনেক গুণ। কমলার বিচির কিছু গুণের কথা জানিয়েছে জীবনধারা বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের স্বাস্থ্য বিভাগ।
রক্তচাপ কমায়
এই বিচি রক্তচাপ কমাতে কাজ করে। এর মধ্যে রয়েছে ভিটামিন বি-৬। এটি রক্তচাপ কমাতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
ক্যানসারের ঝুঁকি কমায়
কমলার বিচিতে আছে ডি-লিমোনেন ও ভিটামিন সি। এগুলো ক্যানসারের ঝুঁকি কমাতে উপকারী। বিশেষ করে ফুসফুস, ত্বক ও স্তন ক্যানসার প্রতিরোধে এটি সাহায্য করে।
রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়
কমলার বিচির মধ্যে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট। এটি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে কাজ করে। এই বিচির মধ্যে থাকা ভিটামিন সি বিষাক্ত পদার্থ থেকে ত্বককে সুরক্ষিত রাখে।
কোলেস্টেরল কমায়
কমলার বিচির মধ্যে থাকা ভিটামিন সি ও ফাইটোকেমিক্যালস শরীরের বাজে কোলেস্টেরলকে কমাতে কাজ করে।
শক্তি বাড়ায়
কমলার বিচি শক্তি বাড়াতে উপকারী। এর মধ্যে থাকা পালমিটিক, ওলেইক ও লিনোলেইক এসিড শক্তি বাড়াতে উপকারী। এটি দেহের কোষে শক্তি জমিয়েও রাখে; অবসন্ন ভাব দূর হয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.