সংবাদ শিরোনাম
হজ নিবন্ধন শেষ হলেও কোটা পূরণ হয়নি  » «   পরীক্ষা কেন্দ্রে ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগ  » «   পুলিশের বাড়িতে বিষের শিশি নিয়ে তরুণীর অবস্থান  » «   অস্বাভাবিক কিছু দেখলে আইনশৃঙ্খলা বাহিনীকে জানান: প্রধানমন্ত্রী  » «   দক্ষিণ সুরমার বদিকোনা মাঠে ইজতেমা হচ্ছে না আজ  » «   সিলেট জেলা বিএনপির আলোচনা সভা সোমবার  » «   আসামে ৮ বাংলাদেশি তরুণ আটক  » «   দেশবাসীকে সজাগ ও সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর  » «   ঐক্যফ্রন্টের বৈঠকে খালেদার মুক্তির দাবী  » «   মানুষের সঙ্গে গরিলার সেলফি!  » «   দুর্ঘটনায় জ্ঞান হারানোর ২৭ বছর পর কোমা থেকে জেগে উঠলেন নারী!  » «   ১১ বছর ধরে সাঁতরে অফিসে যান তিনি!  » «   মোবাইল চুরির অভিযোগে সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার  » «   বিয়ানীবাজারে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সিলেটে চাঁদাবাজ চক্রের চার সদস্য গ্রেপ্তার  » «  

সিলেটে মোকাব্বিরকে দেখেই শ্লোগান ওঠে ‌‌‘মিরজাফর’, মারমুখি বিএনপি

সিলেটপোস্ট ডেস্ক ::সিলেটে বেসরকারি উন্নয়ন সংস্থা আইডিয়ার আয়োজনে একটি অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল আওয়ামী লীগ-বিএনপিসহ বিভিন্ন দলের নেতা ও নাগরিক সমাজের প্রতিনিধিদের। ‘শান্তি প্রতিষ্ঠা ও সরকারি সেবাসমূহের মানোন্নয়ন’ শীর্ষক মতবিনিময় সভাটি নগরীর জেলা পরিষদ মিলনায়তনে শুরু হয়েছিল বেশ ভালোভাবেই। অনুষ্ঠানে আমন্ত্রিতদের ছিল স্বতস্ফুর্ত উপস্থিতি। সভার মাঝপর্যায়ে মিলনাায়তনে প্রবেশ করেন সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান। তিনি সভাস্থলে আসতেই শুরু হয় হট্টগোল।

সংসদ সদস্য মোকাব্বির খানকে আমন্ত্রণ জানানোর প্রতিবাদে সভা বর্জন করেন বিএনপিনেতারা। মোকাব্বিরকে উদ্দেশ করে ‘মিরজাফর-রাজাকার’ বলে শ্লোগান দিতে থাকেন দলের নেতা কর্মীরা। মহিলা দলের নেত্রীরাও মারমুখি হয়ে ওঠেন। অনুষ্ঠানস্থলে উত্তেজনা দেখা দেয়। বৃহস্পতিবারে সকালে এ ঘটনা ঘটে।

পরে আয়োজকদের তৎপরতায় এমপি মোকাব্বির খান সংক্ষিপ্ত বক্তব্য দিয়ে পাঁচ মিনিটের মধ্যেই অনুষ্ঠানস্থল ত্যাগ করলে পরিস্থিতি শান্ত হয়। ফের অনুষ্ঠানস্থলে এসে উপস্থিত হন বিএনপি নেতারা। বিএনপি নেতাদের মধ্যে ওই অনুষ্ঠানে অংশ নেন মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ।

এ প্রসঙ্গে নাসিম হোসাইন বলেন, আমরা জানতাম না ওই অনুষ্ঠানে মোকাব্বির খান আসবেন। তাই মোকাব্বির আসতেই আমরা অনুষ্ঠানস্থল থেকে বেরিয়ে আসি। এসময় অনুষ্ঠানস্থলে উপস্থিত দলের নেতাকর্মীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান। তারা মারমুখি হয়ে ওঠলে আমরা তাদের নিয়ন্ত্রণে রাখি। পরে মোকাব্বির খান চলে গেলে আমরা আবার অনুষ্ঠানে যোগ দেই

এ বিষয়ে মোকাব্বির খানে কাছে জানতে চাই তিনি বলেন, এসব ঘটনা কাল্পনিক। কাজের ব্যস্ততায় আমি অনুষ্ঠানে বেশিক্ষণ অবস্থান করতে পারিনি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আয়োজক সংগঠন আইডিয়ার নির্বাহী পরিচালক নাজমুল হক বলেন, আমরা এই আয়োজনে সিলেটের সব এমপিকেই আমন্ত্রণ জানিয়েছিলাম। তাদের মধ্যে কেবল মোকাব্বির খান উপস্থিত হন। তিনি আসায় বিএনপি নেতারা ক্ষুব্ধ হয়ে অনুষ্ঠানস্থল থেকে চলে যান।

অনুষ্ঠানে অংশ নেওয়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাসুক উদ্দিন আহমদ জানান, মোকাব্বির খান অনুষ্ঠানে যোগ দেওয়ায় বিএনপি নেতারা আপত্তি জানিয়ে বাইরে চলে যান। পরে বক্তব্য দিয়েই মোকাব্বির খানও চলে যান।

প্রসঙ্গত, সম্প্রতি বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্টের আপত্তি উপেক্ষা করেই সংসদ সদস্য হিসেবে শপথ নেন সিলেট-২ আসনে গণফোরাম থেকে নির্বাচিত সংসদ সদস্য মোকাব্বির খান। মানুষের মতামত উপেক্ষা করে মোকাব্বির শপথ নেয়ায় ক্ষুব্ধ ছিলেন সিলেট বিএনপি নেতারা। শপথের পর বৃহস্পতিবার প্রথমবারের মতো সিলেটে তাকে পেয়েই সেই ক্ষোভ ঝাড়লেন বিএনপি নেতাকর্মীরা।

সর্বশেষ সংবাদ

Developed by:

.