সংবাদ শিরোনাম
হজ নিবন্ধন শেষ হলেও কোটা পূরণ হয়নি  » «   পরীক্ষা কেন্দ্রে ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগ  » «   পুলিশের বাড়িতে বিষের শিশি নিয়ে তরুণীর অবস্থান  » «   অস্বাভাবিক কিছু দেখলে আইনশৃঙ্খলা বাহিনীকে জানান: প্রধানমন্ত্রী  » «   দক্ষিণ সুরমার বদিকোনা মাঠে ইজতেমা হচ্ছে না আজ  » «   সিলেট জেলা বিএনপির আলোচনা সভা সোমবার  » «   আসামে ৮ বাংলাদেশি তরুণ আটক  » «   দেশবাসীকে সজাগ ও সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর  » «   ঐক্যফ্রন্টের বৈঠকে খালেদার মুক্তির দাবী  » «   মানুষের সঙ্গে গরিলার সেলফি!  » «   দুর্ঘটনায় জ্ঞান হারানোর ২৭ বছর পর কোমা থেকে জেগে উঠলেন নারী!  » «   ১১ বছর ধরে সাঁতরে অফিসে যান তিনি!  » «   মোবাইল চুরির অভিযোগে সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার  » «   বিয়ানীবাজারে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সিলেটে চাঁদাবাজ চক্রের চার সদস্য গ্রেপ্তার  » «  

মহানগরী জুড়ে বৈশাখী উৎসব

সিলেটপোস্ট ডেস্ক ::সিলেটে নানা আয়োজনে পালিত হচ্ছে বাংলা নববর্ষ ১৪২৬ বঙ্গাব্দ। এ উপলক্ষে নগরীতে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে-মঙ্গল শোভাযাত্রা, শতকণ্ঠে বর্ষ বরণ, আবৃত্তি ও বৈশাখী মেলা। পহেলা বৈশাখের উৎসব ঘিরে নতুন সাজে সাজানো হয়েছে সিলেটের বিভিন্ন প্রতিষ্ঠান।

বৈশাখে মহানগরী জুড়ে মূল উৎসব থাকলেও শাবিপ্রবি, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, লিডিং ইউনিভাসিটি, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, নর্থ ইস্ট ইউনিভার্সিটি, এমসি কলেজ ক্যাম্পাসসহ শহরতলীর অর্ধশতাধিক স্থানে বর্ষবরণ উৎসবসহ মেলার আয়োজন রয়েছে।

প্রতিবছরের মত এবারও দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে সাংস্কৃতির সংগঠন শ্রুতি। সকাল ৭ টায় নগরীর সুবিদবাজারস্থ ব্লু-বার্ড স্কুল এন্ড কলেজে শত কণ্ঠে বর্ষবরণের মাধ্যমে তাদের অনুষ্ঠানের সূচনা হয়।

দিনব্যাপী কর্মসূচির মধ্যে মাঙ্গলিক উদ্বোধন, গান, আবৃত্তি, নৃত্য, পিঠা উৎসবসহ বিভিন্ন আয়োজন থাকবে। এছাড়া উদীচী, আনন্দ লোকসহ ২৮টি সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন রয়েছে।

এদিকে সকাল নয়টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। ‘মস্তক তুলিতে দাও অনন্ত আকাশে’- এ স্লোগানে বের হওয়া শোভাযাত্রা তালতলা পয়েন্ট হয়ে রিকাবীবাজারস্থ জেলা স্টেডিয়ামে গিয়ে শেষ হয়।

এতে প্রশাসনের কর্মকর্তা, আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং স্কুল কলেজের শিক্ষার্থীরা, বিভিন্ন সামাজিক সংগঠন অংশ নেন শোভাযাত্রায়। শোভাযাত্রায় আবহমান বাংলার ইতিহাস-ঐতিহ্যের সঙ্গে সাম্প্রতিক ঘটনাপ্রবাহের প্রতীকী উপস্থাপনের নানা বিষয় স্থান পেয়েছে।

অন্যদিকে প্রতিবারের মত সিসিক এবারও বছরের নতুন সূর্যকে বরণ করতে পহেলা বৈশাখ সকাল ৯ টায় নগরীতে আনন্দ শোভাযাত্রা বের করে সিলেট সিটি কর্পোরেশন।

পরে সকাল ১০ টায় নগর ভবনে শিশু কিশোরদের মধ্যে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। পহেলা বৈশাখ থেকে সপ্তাহ ব্যাপী ঐতিহাসিক সারদা হলের সামনে শুরু হয়েছে বৈশাখী মেলা। এসব অনুষ্ঠানের উদ্বোধন করেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী।

সর্বশেষ সংবাদ

Developed by:

.