সংবাদ শিরোনাম
ছাতকে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   র‍্যাবের আভিযানে তালতলা থেকে ৭ জুয়াড়ী গ্রেফতার  » «   সিলেটে গোয়েন্দা সদস্যের উপর হামলা, ৪ জনের কারাদণ্ড  » «   জৈন্তাপুরে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   চুনারুঘাটে অপহরণের পর হত্যা ‘জড়িত’ র‍্যাব সদস্য  » «   ময়না তদন্তের জন্য কবর থেকে তসলিমার লাশ তোলা হবে আজ  » «   সুর পাল্টালেন সুজন  » «   বৃহত্তর সিলেটের অনেক নেতাসহ আ’লীগ থেকে বহিষ্কার হচ্ছেন যে ২০০ নেতা  » «   নায়িকা এখন ভিলেন মিন্নি..৫ দিনের রিমান্ডে  » «   গোলাপগঞ্জে অধ্যক্ষ ও শিক্ষকদের দুর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী  » «   সিলেটে বেড়েছে পাসের হার ও জিপিএ-৫  » «   ‘ওরা দেখেও দেখে না”বুঝেও বুঝে না-আসাদের পাল্টা জবাবে আরিফ  » «   মুম্বইয়ে শতবর্ষী ভবনধসে মৃতের সংখ্যা বেড়ে ১৩  » «   ৪১ শিক্ষাপ্রতিষ্ঠানে পাস করেননি কেউ  » «   একই উত্তর ৯৫৯ পরীক্ষার্থীর খাতায়  » «  

২০ এপ্রিল থেকে জেলা পর্যায়ে প্রিন্ট হবে এনআইডি

সিলেটপোস্ট ডেস্ক ::আগামী ২০ এপ্রিল থেকে সব জেলা নির্বাচন অফিসে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) প্রিন্ট দেয়ার নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তবে, শুধুমাত্র হারানো এনআইডি পুনঃমুদ্রণ করা যাবে।

সোমবার জাতীয় পরিচয় নিবন্ধন অণুবিভাগের সহকারী পরিচালক (গবেষণা ও উন্নয়ন) আরাফাত আরা স্বাক্ষরিত এক নির্দেশনা দেয়া হয়েছে।

এই নির্দেশনা সব সিনিয়র জেলা/জেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তার কাছে পাঠানো হয়।

এছাড়া নির্দেশনার অনুলিপি জাতীয় পরিচয় নিবন্ধন অণুবিভাগের মহাপরিচালক ও সব আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কাছেও পাঠানো হয়েছে।

মাঠপর্যায়ে পাঠানো এ-সংক্রান্ত নির্দেশনায় জানানো হয়, জাতীয় পরিচয়পত্রের সেবা ভোটারদের দৌরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে গত ১৩ জানুয়ারি অনুষ্ঠিত মাসিক সমন্বয় সভায় হারানো জাতীয় পরিচয়পত্র পুনঃমুদ্রণ সংক্রান্ত কার্যক্রম পার্বত্য চট্টগ্রামের ৩টি জেলাসহ বৃহত্তর জেলাসমূহে বিকেন্দ্রীকরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়।

এ লক্ষ্যে কানেকটিভিটি স্থাপনসহ প্রয়োজনীয় সকল কার্যক্রম গ্রহণ করা হয়েছে। বর্তমানে দেশের ৬৪টি জেলাতেই কানেক্টিভিটি দেয়া হয়েছে।

এ বিষয়ে ইসির সহকারী পরিচালক (জনসংযোগ) মো. আশাদুল হক জানান, নাগরিকদের সুবিধার্থে আগামী ২০ এপ্রিল থেকে সব জেলা নির্বাচন অফিস থেকে হারানো এনআইডি কার্ড মুদ্রণ করা যাবে। নির্বাচন কমিশন প্রাথমিকভাবে ১০টি আঞ্চলিক নির্বাচন অফিসে এই কার্ড প্রিন্টের ব্যবস্থা করেছিল। এখন সারাদেশেই নাগরিকরা এই সুবিধা পাবেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.