সংবাদ শিরোনাম
হজ নিবন্ধন শেষ হলেও কোটা পূরণ হয়নি  » «   পরীক্ষা কেন্দ্রে ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগ  » «   পুলিশের বাড়িতে বিষের শিশি নিয়ে তরুণীর অবস্থান  » «   অস্বাভাবিক কিছু দেখলে আইনশৃঙ্খলা বাহিনীকে জানান: প্রধানমন্ত্রী  » «   দক্ষিণ সুরমার বদিকোনা মাঠে ইজতেমা হচ্ছে না আজ  » «   সিলেট জেলা বিএনপির আলোচনা সভা সোমবার  » «   আসামে ৮ বাংলাদেশি তরুণ আটক  » «   দেশবাসীকে সজাগ ও সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর  » «   ঐক্যফ্রন্টের বৈঠকে খালেদার মুক্তির দাবী  » «   মানুষের সঙ্গে গরিলার সেলফি!  » «   দুর্ঘটনায় জ্ঞান হারানোর ২৭ বছর পর কোমা থেকে জেগে উঠলেন নারী!  » «   ১১ বছর ধরে সাঁতরে অফিসে যান তিনি!  » «   মোবাইল চুরির অভিযোগে সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার  » «   বিয়ানীবাজারে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সিলেটে চাঁদাবাজ চক্রের চার সদস্য গ্রেপ্তার  » «  

জাকারবার্গের বেতন ৮০ টাকা, নিরাপত্তা খরচ ১৯১ কোটি টাকা

সিলেটপোস্ট ডেস্ক ::ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের নিরাপত্তায় ব্যয়কৃত অর্থের পরিমাণ গত বছর দ্বিগুণ করা হয় বলে জানা গেছে একটি নথি থেকে।

 

বার্তা সংস্থা রয়টার্স জানায়, ২০১৮ সালে তার নিরাপত্তার জন্য ব্যয় করা হয় ২২.৬ মিলিয়ন ডলার বা ১৯১ কোটি টাকা।

ফেসবুকের প্রতিষ্ঠাতা জাকারবার্গের মূল বেতন গত তিন বছর ধরে এক ডলার, অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় কমবেশি ৮০ টাকা। কিন্তু তাকে আনুষঙ্গিক সুবিধাদি প্রদান করা হয় ২২.৬ মিলিয়ন ডলারের। এর বেশিরভাগই খরচ হয় তার নিরাপত্তার জন্য।

২০১৭ সালে জাকারবার্গ ও তার পরিবারের নিরাপত্তার জন্য ব্যয় করা হয়েছিল নয় মিলিয়ন ডলার (৭৬ কোটি টাকা)। গত বছর এই খরচ দ্বিগুণেরও বেশি বাড়িয়ে দেয়া হয়। ২.৬ মিলিয়ন ডলার ব্যয়ে তাকে নতুন একটি ব্যক্তিগত উড়োজাহাজও দেয়া হয়।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয়, এই উড়োজাহাজটি জাকারবার্গকে দেয়া হয়েছে তার সামগ্রিক নিরাপত্তার অংশ হিসেবে।

২০১৬ সালের মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপে বিতর্কিত ভূমিকা পালন করায় গত কয়েক বছর ধরে তীব্র সমালোচনার সম্মুখীন হচ্ছে ফেসবুক। এছাড়াও কেমব্রিজ অ্যানালিটিকা ফেসবুকের কাছ থেকে কোটি কোটি ব্যবহারকারীর তথ্য হাতিয়ে নিয়েছে একথা ফাঁস হওয়ায় ব্যাপক সমালোচিত হয় সামাজিক মাধ্যমটি।

গত বছর ফেসবুকের চিফ অপারেটিং অফিসার শেরিল স্যান্ডবার্গ ঘরে নিয়ে গেছেন ২৩.৭ মিলিয়ন ডলার বা ২০০ কোটি টাকা।

ফেসবুকের পরিচালনার দায়িত্বে থাকা পরিষদে কয়েকটি রদবদল হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানায় রয়টার্স।

গত শুক্রবার দিন শেষে ফেসবুক শেয়ারের দাম ছিল ১৭৯.০৭ ডলার।

সর্বশেষ সংবাদ

Developed by:

.