সংবাদ শিরোনাম
ছাতকে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   র‍্যাবের আভিযানে তালতলা থেকে ৭ জুয়াড়ী গ্রেফতার  » «   সিলেটে গোয়েন্দা সদস্যের উপর হামলা, ৪ জনের কারাদণ্ড  » «   জৈন্তাপুরে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   চুনারুঘাটে অপহরণের পর হত্যা ‘জড়িত’ র‍্যাব সদস্য  » «   ময়না তদন্তের জন্য কবর থেকে তসলিমার লাশ তোলা হবে আজ  » «   সুর পাল্টালেন সুজন  » «   বৃহত্তর সিলেটের অনেক নেতাসহ আ’লীগ থেকে বহিষ্কার হচ্ছেন যে ২০০ নেতা  » «   নায়িকা এখন ভিলেন মিন্নি..৫ দিনের রিমান্ডে  » «   গোলাপগঞ্জে অধ্যক্ষ ও শিক্ষকদের দুর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী  » «   সিলেটে বেড়েছে পাসের হার ও জিপিএ-৫  » «   ‘ওরা দেখেও দেখে না”বুঝেও বুঝে না-আসাদের পাল্টা জবাবে আরিফ  » «   মুম্বইয়ে শতবর্ষী ভবনধসে মৃতের সংখ্যা বেড়ে ১৩  » «   ৪১ শিক্ষাপ্রতিষ্ঠানে পাস করেননি কেউ  » «   একই উত্তর ৯৫৯ পরীক্ষার্থীর খাতায়  » «  

মেসিতে উড়ে গেল ম্যানইউ, রোনালদোর বিদায়

সিলেটপোস্ট ডেস্ক ::ম্যানচেস্টার ইউনাইটেডকে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে পা রাখলো বার্সেলোনা। কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ঘরের মাঠ ন্যু ক্যাম্প থেকে ৩-০ গোলের পরাজয় নিয়ে ঘরে ফেরে ইংলিশ জায়ান্টরা। মেসিদের জয়ের রাতে ইউরোপিয়ান লিগের শ্রেষ্ঠত্বের লড়াই থেকে বিদায় নিতে হয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর জুভেন্টাসকে। ঘরের মাঠ তুরিনে আয়াক্সের বিপক্ষে তারা হেরেছে ১-২ গোলে।
বার্সেলোনার মাঠে এদিন সমীকরণটা কঠিনই ছিল ম্যানইউ’র জন্য। ঘরের মাঠে ১-০ ব্যবধানে হার নিয়ে বার্সায় এসেছিল পল পগবা, স্মলিং, রাশফোর্ড, অ্যাশলে ইয়ংরা। টিকে থাকতে হলে কমপক্ষে ২-০ ব্যবধানে জিততে হতো তাদের। কিন্তু, দুর্দান্ত ফর্মের সঙ্গে ঘরের মাঠ- অপ্রতিরোধ্য বার্সা হয়ে উঠল বিধ্বংসী। সফলতা পেতে অবশ্য বেশি দেরী করতে হয়নি কাতালানদের। ১৬ মিনিটে অধিনায়ক লিওনেল মেসির দুর্দান্ত গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন মেসিই। ২-০ তে পিছিয়ে পড়ে কার্যত ম্যাচ থেকেই ছিটকে যায় ম্যানইউ। বিরতি থেকে ফিরে আরো গোছালো ফুটবল খেলতে থাকে বার্সা। ওসমানে ডেম্বেলেকে সুযোগ করে দিয়ে মাঠ ছাড়ার আগে ৬১ মিনিটে অতিথিদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দিয়ে যান ফিলিপে কৌটিনহো। দুই লেগ মিলিয়ে ৪-০ গোলের সহজ জয় নিয়ে সেমিতে উঠে যায় বার্সা।
অন্যদিকে তুরিনে তখন আহাজারি। আরো একবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন ভেঙে গেলো ইতালিয়ান জায়ান্টদের। ম্যাচের ২৮ মিনিটে গোল করে স্বাগতিক দর্শকরে উল্লাসে মাতান ক্রিস্টিয়ানো রোনালদো। তবে সে উল্লাস বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৩৪ মিনিটেই সমতাসূচক গোলটি করেন ডনি ভ্যান ডি বিক। দুশ্চিন্তা নিয়ে বিরতিতে যায় জুভরা। বিরতি থেকে ফিরে ৬৭ মিনিটে মাথিস ডি লিগটের গোলে এগিয়ে যায় আয়াক্স। শেষ পর্যন্ত মরিয়া চেষ্টা করেও সমতায় ফিরতে পারেনি জুভেন্টাস। প্রথম লেগের ১-১ এর সঙ্গে মিলিয়ে ৩-২ গোলের ব্যবধান নিয়ে সেমিতে উঠে যায় আয়াক্স। আর রিয়ালের হয়ে টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জেতা রোনালদোকে বিদায় নিতে হয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.