সংবাদ শিরোনাম
হজ নিবন্ধন শেষ হলেও কোটা পূরণ হয়নি  » «   পরীক্ষা কেন্দ্রে ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগ  » «   পুলিশের বাড়িতে বিষের শিশি নিয়ে তরুণীর অবস্থান  » «   অস্বাভাবিক কিছু দেখলে আইনশৃঙ্খলা বাহিনীকে জানান: প্রধানমন্ত্রী  » «   দক্ষিণ সুরমার বদিকোনা মাঠে ইজতেমা হচ্ছে না আজ  » «   সিলেট জেলা বিএনপির আলোচনা সভা সোমবার  » «   আসামে ৮ বাংলাদেশি তরুণ আটক  » «   দেশবাসীকে সজাগ ও সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর  » «   ঐক্যফ্রন্টের বৈঠকে খালেদার মুক্তির দাবী  » «   মানুষের সঙ্গে গরিলার সেলফি!  » «   দুর্ঘটনায় জ্ঞান হারানোর ২৭ বছর পর কোমা থেকে জেগে উঠলেন নারী!  » «   ১১ বছর ধরে সাঁতরে অফিসে যান তিনি!  » «   মোবাইল চুরির অভিযোগে সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার  » «   বিয়ানীবাজারে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সিলেটে চাঁদাবাজ চক্রের চার সদস্য গ্রেপ্তার  » «  

‘ফেস আনলক’ ব্যবহার করে লক্ষাধিক টাকা চুরি

সিলেটপোস্ট ডেস্ক ::স্মার্টফোনের ‘ফেস আনলক’ পদ্ধতি ব্যবহার করে চীনের ঘুমন্ত এক যুবকের ডিজিটাল ওয়ালেট থেকে লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছেন তার রুমমেটরা। সম্প্রতি দেশটির নিংবো শহরে এই ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট।
ওই প্রতিবেদনে বলা হয়, শহরের একটি রেস্তোরাঁতে কাজ করেন ওই যুবক। একদিন কাজ থেকে ফিরে ক্লান্ত হয়ে ঘুমিয়ে পড়েন তিনি। ফোন রাখা ছিল পাশেই। ফোনে ছিল ফেস রেকগনিশন লক সিস্টেম। ওই যুবক যখন ঘুমিয়ে ছিলেন তখন মুখের দিকে ক্যামেরা তাক করে তার রুমমেটরা খুলে ফেলেন ফোনের লক। এরপর ‘উইচ্যাট’ অ্যাকাউন্ট থেকে সরিয়ে ফেলে প্রায় ১০ হাজার ইউয়ান যা বাংলাদেশি মুদ্রায় যা প্রায় এক লাখ টাকার সমান।
পরের দিন ঘুম থেকে উঠে পুলিশের কাছে অভিযোগ করেন তিনি। তদন্তের পর জানা যায় লিউ ও ইয়াং নামে তার দুই রুমমেট অ্যাকাউন্ট থেকে টাকা সরিয়েছেন। তাদের দুইজনকেই গ্রেফতার করেছে পুলিশ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.