সংবাদ শিরোনাম
এক প্রেমিককে পেতে দুই যুবতীর জোট, একজনের স্বামীকে হত্যা  » «   ‘গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা’  » «   রওশনের বিবৃতি বিশ্বাসযোগ্য নয় বললেন কাদের  » «   প্রস্তুতি ম্যাচে সহজ জয় বাংলাদেশের  » «   বৃটেনের নতুন প্রধানমন্ত্রী বরিস জনসন  » «   মৌলভীবাজারের জুড়ীতে স্বামীর বিরুদ্ধে মামলা  » «   নবীগঞ্জে দুই বখাটের দণ্ড  » «   সন্দেহে কাউকে গণপিটুনী না দিয়ে পুলিশের কাছে দিন-বালাগঞ্জ থানা পুলিশ  » «   গোলাপগঞ্জে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার  » «   হযরত শাহজালাল (রহ.) এর ৭০০তম ওরস শুরু  » «   ইয়াবা সেবনের দায়ে সুনামগঞ্জে এপিপিসহ দুইজনকে তিন মাসের কারাদণ্ড  » «   ফাহাদের বাবা নেই”মায়ের অন্যত্র বিয়ে”মামার খোঁজে বড়লেখায়,তিনি ও তার আপন মামা নন ,অতপর….  » «   কাউন্সিলর রেবেকা আক্তার লাকির উপর সন্ত্রাসী হামলা  » «   বিমানবন্দর সড়ক থেকে গরুসহ মাইক্রোবাস আটক  » «   দক্ষিণ সুরমায় চাচাতো ভাইকে খুন  » «  

গরমে মেকআপ ব্যবহারে যে ভুলগুলো হয়ে থাকে

সিলেটপোস্ট ডেস্ক ::সাধারণত শীতকালে যে ধরনের এবং যে প্রক্রিয়ায় প্রসাধনী ব্যবহার করা হয় গরম পড়লেই সেগুলো স্থগিত রাখতে হয়। গরমকালে ত্বকের সজীবতা ধরে রাখার ক্ষেত্রে বাড়তি যত্নের প্রয়োজন হয়। ত্বকের যত্নের ক্ষেত্রে শীতকালে এক ধরনের আর গরমকালে আরেক ধরনের যত্নের প্রয়োজন পড়ে। গরমকালে অনেকেই সৌন্দর‌্য চর্চার ক্ষেত্রে বেশকিছু ভুল করে থাকেন।

 

ময়েশ্চারাইজার ব্যবহার করা: গরমকালে ত্বক এমনিতেই আর্দ্র থাকে। এ কারণে প্রসাধনী ব্যবহারের ক্ষেত্রে ময়েশ্চারাইজার যুক্ত ক্রিম বা প্রসাধনী ব্যবহার করলে ত্বক আরো বেশি তেলতেলে হয়ে পড়ে। ময়েশ্চারাইজার সাধারণত শীতকালের জন্য উপযুক্ত। তাই গরম পড়ার সঙ্গে সঙ্গে শীতকালীন প্রসাধনী ব্যবহারে বিরত থাকাই উত্তম। এক্ষেত্রে গ্রীষ্মকালে গরম উপযোগী প্রসাধনী ব্যবহার করতে হবে।

শীতকালের ফর্মূলা ব্যবহার করা: শীতের সময় মেকআপ করার ক্ষেত্রে সাধারণত ময়েশ্চারাইজারযুক্ত ফাউন্ডেশন ব্যবহার করা হয়। অনেকে গরমকালে একই ফাউন্ডেশনই ব্যবহার করে থাকেন। এমনটা না করাই ভালো। গরমকালে হালকা এবং অয়েল ফ্রি ফাউন্ডেশন ব্যবহার করা যেতে পারে। এমনকি মাশকারা, আইলানার ব্যবহারের ক্ষেত্রেও ওয়াটার প্রুফ ফর্মূলা বেছে নিতে হবে। এতে করে ঘেমে গিয়ে ত্বকের মেকআপ নষ্ট হওয়ার ঝুঁকি কম থাকে।

অতিরিক্ত পাউডার ব্যবহার করা: সূর‌্য থেকে বাঁচতে মেয়েরা সাধারণত মুখে পাউডার ব্যবহার করে থাকেন। এই পাউডার মুখের তেল আর ঘামের সঙ্গে মিশে গিয়ে বিশ্রী অবস্থার সৃষ্টি হয়ে থাকে। এক্ষেত্রে ত্বকের উপযোগী মিনারেল অথবা ফাউন্ডেশন পাউডার ব্যবহার করতে পারেন। এতে গরমেও কোনো সমস্যা হবে না।

সর্বশেষ সংবাদ

Developed by:

.