সংবাদ শিরোনাম
সিলেট চেম্বার নির্বাচন: বিজয়ী হলেন যারা  » «   বিভাগীয় মহাসমাবেশকে ঘিরে সিলেট বিএনপিতে ব্যাপক তোড়জোড় চলছে  » «   ভোলাগঞ্জ সাদাপাথর বেড়াতে গিয়ে লাশ হলেন আরেকজন  » «   দক্ষিন সুরমায় গাঁজাসহ মহিলা মাদক ব্যবসায়ী আটক  » «   সুরমা মার্কেট থেকে কিশোর নিখোঁজ  » «   জৈন্তাপুরে পুলিশের পৃথক অভিযানে আটক ৪  » «   বিশ্বনাথে প্রতিপক্ষের হামলায় এক বৃদ্ধ আহত  » «   কোম্পানীগঞ্জের কলাবাড়ি এলাকা থেকে মাদক ব্যবসায়ী আটক  » «   বিশ্বনাথে মোবাইল গার্ডেনে চুরির ঘটনায় সিলেট থেকে এক নারী গ্রেপ্তার  » «   জালালপুরে বাকপ্রতিবন্ধি নারীকে ধর্ষণের অভিযোগে ইউপি সদস্য গ্রেপ্তার  » «   যুবলীগ নেতা জি কে শামীম ১০ দিনের রিমান্ডে  » «   ‘তথ্য-প্রমাণ পেলে সম্রাটের বিরুদ্ধেও ব্যবস্থা’  » «   কুষ্টিয়ায় চাঁদাবাজির অভিযোগে দুই যুবলীগ নেতা গ্রেপ্তার  » «   মা হলেন নুসরাত হত্যার আসামি কারাবন্দি মনি  » «   কিশোরগঞ্জে সড়ক দুর্ঘটনায় কটিয়াদী উপজেলার যুবদল সভাপতি নিহত  » «  

ইউএস বাংলার বিমান থেকে ১৪ কেজি স্বর্ণ উদ্ধার

সিলেটপোস্ট ডেস্ক ::হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস বাংলার একটি বিমান থেকে ১৪ কেজি স্বর্ণ উদ্ধার করা হয়েছে। শনিবার বিকেলে কাস্টমস গোয়ন্দারা এসব স্বর্ণ উদ্ধার করেন।

 

কাস্টমসের ডিজি ড. সহিদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কাস্টমস গোয়েন্দা বিকেল সাড়ে ৪টার ব্যাংকক থেকে আসা ইউএস বাংলা বিমানের BS214 ফ্লাইটের টয়লেট থেকে পরিত্যক্ত অবস্থায় ১২০টি স্বর্ণবার পাওয়া যায়। প্রতিটি স্বর্ণবারের ওজন ১০ তোলা করে। এসব স্বর্ণের মোট ওজন প্রায় ১৪ কেজি। উদ্ধার করা স্বর্ণের বাজার মূল্য প্রায় ৭ কোটি টাকা।

সহিদুল ইসলাম বলেন, এর আগে গোপন সংবাদের মাধ্যমে কাস্টমস গোয়েন্দা দল জানতে পারে, ব্যাংকক থেকে আসা BS214 ফ্লাইটের মাধ্যমে স্বর্ণ চোরচালান হবে। এর প্রেক্ষিতে কাস্টমস গোয়েন্দা দল ওই বিমানের দিকে নজর রাখে। বিমান ল্যান্ড করার সাথে সাথে কাস্টমস গোয়েন্দারা বিমান তল্লাশি শুরু করেন। তল্লাশির একপর্যায়ে বিমানের টয়লেটে পরিত্যক্ত অবস্থায় এসব স্বর্ণবার পাওয়া যায়।

আটককৃত স্বর্ণের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.