সংবাদ শিরোনাম
ঢাকা থেকে ছাতকে বেড়াতে এসে এক বৃদ্ধা নারীর মৃত্যু  » «   দোয়ারাবাজারে পরোয়ানাভুক্ত পলাতক ৩ আসামী আটক  » «   রায়নগরে হোমিওপ্যাথি সিলেট এর পক্ষ থেকে বস্ত্র বিতরন  » «   সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে হাজারো মানুষের ঢল  » «   একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী  » «   অস্কার জিতলেন সাকিব  » «   লন্ডনে মসজিদে ছুরিকাঘাত, সন্দেহভাজন ব্যক্তি গ্রেফতার  » «   হ্যোমিওপ্যাথি সোসাইটি সুনামগঞ্জ জেলা শাখার ত্রি-বার্ষিকী সম্মেলন ২০২০ অনুষ্ঠিত  » «   সুনামগঞ্জে পুলিশ দম্পতির নির্যাতনে রক্তাক্ত সংখ্যালঘু পরিবারের নারী-শিশুসহ ৪ জন  » «   প্রতিটি পরিবার বিদ্যুতের আলোয় আলোকিত করা হবে:জামালগঞ্জে এমপি রতন  » «   ছাতকে নৌ-পুলিশের অভিযানে ৮৪ হাজার টাকা মুল্যের বিড়ি জব্দ  » «   কাউয়াজুরী হাওরের ভাঙ্গা অরক্ষিত থাকায় ১০হাজার হেক্টর জমির ফসল হুমকির মুখে  » «   দোয়ারাবাজারে হাওরের ডোবা থেকে এক নারীর লাশ উদ্ধার  » «   কলেরার টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে আজ  » «   ‌‘খালেদা জিয়াকে নিয়ে বারবার প্রশ্নের জবাব দেওয়ার সময় নেই’  » «  

প্রশ্নপত্রে সানি-খলিফা: সেই শিক্ষক বরখাস্ত

সিলেটপোস্ট ডেস্ক ::রাজধানীর রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির বাংলা প্রথম পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্রে দুই পর্নতারকার নাম ছাপার ঘটনায় স্কুলটির শিক্ষক শংকর চক্রবর্তীকে বরখাস্ত করা হয়েছে।

 

নবম শ্রেণির ওই প্রশ্নপত্রের দায়িত্ব এই শিক্ষকের ওপরই ছিল। যে কারণে তাকে সাময়িকভাবে বরখাস্ত করে শোকজ করা হয়েছে।

শনিবার রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয় প্রকাশ সরকার সাংবাদিকদের এ তথ্য জানান।

প্রশ্নে এমন লজ্জাজনক ভুল কিভাবে হলো তার কারণ দর্শাতে ওই শিক্ষককে আগামী ২৪ এপ্রিল পর্যন্ত সময় দিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

প্রধান শিক্ষক জয় প্রকাশ বলেন, স্কুল কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী ওই শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি তাকে শোকজও করা হয়েছে। আগামী ২৪ এপ্রিলের মধ্যে ওই শিক্ষককে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত বুধবার রাজধানীর রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির বাংলা প্রথম পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্রের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এতে সমালোচনার ঝড় ওঠে।

ভাইরাল ওই প্রশ্নপত্রের দুটি প্রশ্নের উত্তরের চারটি অপশনের একটিতে ভারতীয় বংশোদ্ভূত অভিনেত্রী এবং পর্নস্টার সানি লিওন এবং লেবানিজ বংশোদ্ভুত পর্নস্টার মিয়া খলিফার নাম দেখা যায়।

প্রশ্নপত্রটির একটি প্রশ্ন, ‘বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের পিতার নাম কী?’ প্রশ্নটির সম্ভাব্য যে চারটি উত্তর দেয়া হয়েছে, তার মধ্যে একটিতে রয়েছে ‘মিয়া কালিফা’।

আরেকটি প্রশ্নে জানতে চাওয়া হয়েছে, ‘আম-আটির-ভেঁপু’ কার রচিত?’ (প্রশ্নপত্রে আঁটি বানানে চন্দ্রবিন্দু নেই)। এ প্রশ্নের সম্ভাব্য উত্তরের একটি নাম সানি লিয়ন।

মিয়া কালিফা (খলিফা) ও সানি লিয়ন দুজনই পর্ন তারকা। প্রথমজন এখনো কাজ করেন। অন্যজন সাবেক। তিনি এখন বলিউডের অভিনেত্রী।

এছাড়া প্রমথ চৌধুরীর পৈতৃক নিবাস কোথায়- এমন প্রশ্নের সম্ভাব্য উত্তরে রাখা হয়েছে রাজধানীর বলধা গার্ডেন। তবে নামটি লেখা হয়েছে ‘বলদা গার্ডেন’।

প্রশ্নপত্রটি ছড়ানোর পর দুঃখ প্রকাশ করেন রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয় প্রকাশ সরকার।

অন্যদিকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সাংবাদিকদের বলেন, প্রশ্নপত্রে পর্ন তারকার নাম আসার বিষয়টি অনাকাঙ্ক্ষিত। জড়িতদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.