সংবাদ শিরোনাম
দিরাইয়ে বন্যার পানিতে শিশুর মৃত্যু   » «   জগন্নাথপুরে করোনা আক্রান্ত সংখ্যা সেঞ্চুরী হল এর মধ্যে সুস্থ ৯৩জন   » «   জগন্নাথপুরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার  » «   সাহেদ,মাসুদ ১০ তরিকুলের ৭ দিনের রিমান্ড  » «   গণপরিবহন বন্ধ নয়, বন্ধ থাকবে যেকোনো ধরনের পণ্যবাহী যানবাহন  » «   বাসাবাড়িতে নতুন গ্যাস সংযোগ দেবে না সরকার  » «   ওসমানীনগর থানার ওসি তদন্ত মাঈন উদ্দিনও বদলি  » «   জগন্নাথপুরে করোনায় আরো ১জন সহ মোট আক্রান্ত ৯৯ এর মধ্যে ৯২ জন সুস্থ্য  » «   কুলাউড়া রেলওয়ের কান্ড:লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে সংঘবদ্ধ চক্র-সরকার হারাচ্ছে বিপুল অংকের রাজস্ব   » «   সংযুক্ত আরব আমিরাতের উচ্চাভিলাষী মঙ্গল অভিযানের নেতৃত্বে যে নারী  » «   শাহেদ যেমন তার সরকার তেমন: রিজভী  » «   সিপিএলের প্রস্তাব ফিরিয়ে দিলেন তামিম-রিয়াদ-মোস্তাফিজ  » «   ‘প্রতারকরা কেউ বাদ যাবে না’  » «   জাল টাকায় ঋণ শোধ করতো শাহেদ  » «   করোনায় ২৪ ঘণ্টায় প্রাণ গেলো ৩৩ জনের, শনাক্ত ৩৫৩৩ জন  » «  

প্রশ্নপত্রে সানি-খলিফা: সেই শিক্ষক বরখাস্ত

সিলেটপোস্ট ডেস্ক ::রাজধানীর রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির বাংলা প্রথম পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্রে দুই পর্নতারকার নাম ছাপার ঘটনায় স্কুলটির শিক্ষক শংকর চক্রবর্তীকে বরখাস্ত করা হয়েছে।

 

নবম শ্রেণির ওই প্রশ্নপত্রের দায়িত্ব এই শিক্ষকের ওপরই ছিল। যে কারণে তাকে সাময়িকভাবে বরখাস্ত করে শোকজ করা হয়েছে।

শনিবার রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয় প্রকাশ সরকার সাংবাদিকদের এ তথ্য জানান।

প্রশ্নে এমন লজ্জাজনক ভুল কিভাবে হলো তার কারণ দর্শাতে ওই শিক্ষককে আগামী ২৪ এপ্রিল পর্যন্ত সময় দিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

প্রধান শিক্ষক জয় প্রকাশ বলেন, স্কুল কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী ওই শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি তাকে শোকজও করা হয়েছে। আগামী ২৪ এপ্রিলের মধ্যে ওই শিক্ষককে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত বুধবার রাজধানীর রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির বাংলা প্রথম পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্রের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এতে সমালোচনার ঝড় ওঠে।

ভাইরাল ওই প্রশ্নপত্রের দুটি প্রশ্নের উত্তরের চারটি অপশনের একটিতে ভারতীয় বংশোদ্ভূত অভিনেত্রী এবং পর্নস্টার সানি লিওন এবং লেবানিজ বংশোদ্ভুত পর্নস্টার মিয়া খলিফার নাম দেখা যায়।

প্রশ্নপত্রটির একটি প্রশ্ন, ‘বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের পিতার নাম কী?’ প্রশ্নটির সম্ভাব্য যে চারটি উত্তর দেয়া হয়েছে, তার মধ্যে একটিতে রয়েছে ‘মিয়া কালিফা’।

আরেকটি প্রশ্নে জানতে চাওয়া হয়েছে, ‘আম-আটির-ভেঁপু’ কার রচিত?’ (প্রশ্নপত্রে আঁটি বানানে চন্দ্রবিন্দু নেই)। এ প্রশ্নের সম্ভাব্য উত্তরের একটি নাম সানি লিয়ন।

মিয়া কালিফা (খলিফা) ও সানি লিয়ন দুজনই পর্ন তারকা। প্রথমজন এখনো কাজ করেন। অন্যজন সাবেক। তিনি এখন বলিউডের অভিনেত্রী।

এছাড়া প্রমথ চৌধুরীর পৈতৃক নিবাস কোথায়- এমন প্রশ্নের সম্ভাব্য উত্তরে রাখা হয়েছে রাজধানীর বলধা গার্ডেন। তবে নামটি লেখা হয়েছে ‘বলদা গার্ডেন’।

প্রশ্নপত্রটি ছড়ানোর পর দুঃখ প্রকাশ করেন রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয় প্রকাশ সরকার।

অন্যদিকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সাংবাদিকদের বলেন, প্রশ্নপত্রে পর্ন তারকার নাম আসার বিষয়টি অনাকাঙ্ক্ষিত। জড়িতদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.